FreePrograms.me

একটি পারিবারিক বাজেট বজায় রাখার জন্য প্রোগ্রাম

Программа для ведения семейного бюджета

অনেকেই বলবেন: তাহলে তাতে দোষ কি? একবার চিন্তা করুন, আমি পরিকল্পনার চেয়ে কয়েকগুণ বেশি ব্যয় করেছি। কিন্তু আপনি যদি একা থাকেন না, তবে আপনার পরিবারের সাথে থাকেন? অবশ্যই আপনি আপনার পরিবারের সাথে আয় এবং ব্যয় নিয়ে আলোচনা করুন। এবং অপরিকল্পিত ব্যয়গুলি কেবল এই সমস্ত আলোচিত পরিকল্পনাগুলিকে ধ্বংস করবে। ভবিষ্যতে আপনাকে কোথাও সংরক্ষণ করতে হবে। তাছাড়া, আপনি এটি সম্পর্কে চিন্তা না করে একটি অপরিকল্পিত ক্রয় করতে পারেন। আপনি নির্দিষ্ট ক্রয়ের জন্য যে পরিমাণ ব্যয় করার পরিকল্পনা করেছিলেন তা আপনার মনকে স্খলিত করেছে। এ অবস্থায় কী করবেন? কিভাবে একটি পরিবারের বাজেট নিয়ন্ত্রণ এবং আঁকা? আপনি পুরানো পদ্ধতিতে সবকিছু করতে পারেন, যেমন, একটি নোটবুক এবং কলম নিন, সবকিছু গণনা করুন এবং শুধুমাত্র তারপরে একটি নোটবুকে সবকিছু লিখুন। তবে আপনাকে অবশ্যই স্বীকার করতে হবে যে এটি কিছুটা দীর্ঘ হবে। পারিবারিক বাজেট বজায় রাখার জন্য একটি বিশেষ কম্পিউটার প্রোগ্রাম ব্যবহার করা সহজ।

পারিবারিক বাজেট পরিচালনার জন্য অনেকগুলি প্রোগ্রাম রয়েছে। পেইড আছে আবার ফ্রিও আছে। আমরা পারিবারিক বাজেট পরিচালনার জন্য একটি বিনামূল্যের প্রোগ্রাম দেখব। প্রোগ্রামটির নাম মানিট্র্যাকার।

এই প্রোগ্রামটি কম্পিউটারের জন্য একটি হোম অ্যাকাউন্টিং প্রোগ্রাম। উইন্ডোজ ওএস ইনস্টল করা আছে. ঠিক আছে, আপনি ইতিমধ্যেই বুঝতে পেরেছেন, এই প্রোগ্রামের মূল উদ্দেশ্য হল পরিবারের আর্থিক হিসাব করা। এই প্রোগ্রামটি শেয়ারওয়্যার, অর্থাৎ, আপনি সম্পূর্ণ সংস্করণ কিনতে পারেন, অথবা আপনি প্রোগ্রামের বিনামূল্যে সংস্করণ ব্যবহার করতে পারেন। এটা লক্ষনীয় যে প্রোগ্রামের বিনামূল্যে সংস্করণের ক্ষমতা যথেষ্ট যথেষ্ট হওয়া উচিত।

এই প্রোগ্রামের ফাংশন বিশেষ, কিন্তু এখনও তাদের অনেক আছে. সুতরাং, আপনি প্রোগ্রামে আয় এবং ব্যয় লিখতে পারেন, আপনি আয়ের ট্র্যাক রাখতে পারেন এবং সেই অনুযায়ী, প্রোগ্রামের বিভিন্ন অ্যাকাউন্টে একযোগে ব্যয়, আয় এবং ব্যয়ের পরিকল্পনা করতে পারেন এবং এই প্রোগ্রামের অন্যান্য অনুরূপ ফাংশন এবং ক্ষমতা ব্যবহার করতে পারেন।

আপনি মানিট্র্যাকারে বিভিন্ন লেনদেন করতে পারেন। উদাহরণস্বরূপ, এখানে আপনি রসিদ এবং বিভিন্ন ডিসকাউন্ট থেকে ডেটা প্রবেশ করতে পারেন। প্রোগ্রামটি বিভিন্ন পণ্য ক্রয়ের মূল্য এবং স্থানগুলিও মনে রাখতে পারে। প্রোগ্রামটিতে একটি অন্তর্নির্মিত "ব্যয় এবং আয়" ক্যালেন্ডার রয়েছে। আপনি নিজের জন্য এটি কাস্টমাইজ করতে পারেন. উপরে বলা সমস্ত কিছু ছাড়াও, প্রোগ্রামটি ব্যবহারকারীর দ্বারা সম্পাদিত ক্রিয়াকলাপগুলির উপর প্রতিবেদন তৈরি করতে পারে। আপনি যদি মানিট্র্যাকার প্রোগ্রামের কোনো বিভাগকে কঠিন মনে করেন, আপনি অন্তর্নির্মিত সহায়তা ব্যবহার করতে পারেন।

এবং, অবশ্যই, এই প্রোগ্রামে একটি পারিবারিক বাজেট বজায় রাখার জন্য একটি অন্তর্নির্মিত মডিউল রয়েছে। এটি ব্যবহার করে, আপনি বিভিন্ন সংখ্যক বাজেট তৈরি করতে পারেন, তৈরি বাজেটে সমস্যা ক্ষেত্রগুলি হাইলাইট করতে পারেন, বাজেট অধ্যয়ন এবং বিশ্লেষণ করতে পারেন (অবশ্যই প্রোগ্রামের সাহায্যে) এবং অন্যান্য অনুরূপ জিনিসগুলি করতে পারেন। আপনার যদি আপনার পারিবারিক বাজেট পরিচালনার জন্য একটি প্রোগ্রামের প্রয়োজন হয়, তাহলে মানিট্র্যাকার প্রোগ্রামটি ব্যবহার করা ভাল। এই প্রোগ্রামটিকে সহজেই এই অঞ্চলে বহুমুখী এবং একই সাথে সহজ এবং বোধগম্য প্রোগ্রামগুলির মধ্যে একটি বলা যেতে পারে। আপনি নীচের লিঙ্কটি ব্যবহার করে যে কোনও ব্রাউজার থেকে প্রোগ্রামটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।

মানিট্র্যাকার বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.dominsoft.ru/download.php থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
30 এপ্রিল, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 16:53
    পরিবারের খরচ নিরীক্ষণের জন্য কি একটি আকর্ষণীয় প্রোগ্রাম. আমি অবশ্যই নিজের জন্য এটি ইনস্টল করব।