FreePrograms.me

এগারোঘড়ি 4.3.2

একটি ব্যক্তিগত কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রিত দুই বা ততোধিক মনিটর এখন অস্বাভাবিক নয়। এবং এটি পর্যবেক্ষণ করা আরও আশ্চর্যজনক যে আধুনিক উইন্ডোজ 11 অপারেটিং সিস্টেমে, সর্বাধিক সাধারণ ঘড়িটি কেবলমাত্র প্রধান মনিটরে প্রদর্শিত হয়, এটি সহায়কগুলিতে অনুলিপি না করে। কেমন করে? আমরা বিশ্বাস করতে ঝুঁকছি যে এই বাদ দেওয়া হয়েছে এই কারণে যে সিস্টেমটি এখনও চূড়ান্ত করা হচ্ছে। এবং ডেভেলপাররা পরামিতি এবং কার্যকারিতা পরিবর্তন করে এভাবেই।

ইলেভেন ক্লক হল ইন্ডি ডেভেলপার মার্টি ক্লেমেন্টের পিসির জন্য একটি ফ্রি ক্লক প্রোগ্রাম। এর সাহায্যে, ব্যবহারকারীরা Windows 10/11-এ অতিরিক্ত টাস্কবারে ঘড়ি রাখতে সক্ষম হবে। এটি প্লেসমেন্ট, থিম সহ বিভিন্ন কাস্টমাইজেশনের বিকল্পগুলি অফার করে, শুধুমাত্র কয়েকটি নাম দেওয়ার জন্য ইলেভেন ক্লক বিশেষভাবে তৈরি করা হয়েছিল অপারেটিং সিস্টেমের একটি উজ্জ্বল বাগগুলিকে ঠিক করা এবং এর সাথে কিছু করার আছে৷ এটি কিভাবে অতিরিক্ত টাস্কবারে কিছু উপাদান পরিচালনা করে। ইনস্টলেশন সহজ এবং এটি একত্রিত করে এবং নির্বিঘ্নে কাজ করে যেন এটি তার নিজস্ব অন্তর্নির্মিত টুল।
উইন্ডোজ 11 ধীরে ধীরে আরও বেশি ব্যবহারকারীদের দ্বারা ব্যবহার করা হচ্ছে। এটির উন্নতি এবং চাক্ষুষ পরিবর্তনগুলি ছাড়াও, এটির ব্যবহার মূলত বরাবরের মতোই। আপনি যখন মাল্টি-মনিটর সেটআপ দিয়ে এটি ব্যবহার করার চেষ্টা করেন তখন একই জিনিস ঘটে। যাইহোক, ঘড়িটি আর সব টাস্কবারে দেখা যায় না। এই কারণেই ইলেভেনক্লক এই অদ্ভুত নতুন আচরণ দূর করার জন্য ডিজাইন করা হয়েছিল।
উল্লিখিত প্রোগ্রামটি একটি দ্রুত এবং লাইটওয়েট ইউটিলিটি যা ইনস্টল করা সহজ এবং সহজ। এর সেটিংস মেনু অ্যাক্সেস করুন এবং এখানে আপনি কাস্টমাইজ করার জন্য কিছু চমৎকার অতিরিক্ত বৈশিষ্ট্য পাবেন। কিছু উল্লেখযোগ্যগুলির মধ্যে রয়েছে এমনকি পূর্ণ-স্ক্রীন অ্যাপ বা গেমগুলিতেও ঘড়ি দেখানো এবং সপ্তাহের বর্তমান দিন প্রদর্শন করার ক্ষমতা। এমনকি আপনি টাস্কবারের কোন দিকে অবস্থান করতে চান তা চয়ন করতে পারেন।
আপনি এটি চেষ্টা করার আগে কিছু নতুন. প্রথমত, ঘড়ি, ক্যালেন্ডার এবং নিয়ন্ত্রণ কেন্দ্রের উইন্ডোতে অ্যাক্সেস শুধুমাত্র প্রধান পর্দায় প্রদর্শিত হবে। আপনার টাস্কবার আইকন এবং আপনি অ্যাক্সেস এবং সক্ষম করতে চান এমন যেকোনো শর্টকাটগুলির ক্ষেত্রেও এটি একই রকম। এটি একটি ছোটখাট অসুবিধা যা ভবিষ্যতের আপডেটে ঠিক করা হবে।
ElevenClock এর বৈশিষ্ট্য:

  • কাস্টম সময়/তারিখ বিন্যাস - সপ্তাহের সেকেন্ড এবং দিন যোগ করুন, অথবা তারিখ লুকান এবং শুধুমাত্র সময় দেখান। সাধারণ প্রিসেট ফরম্যাট থেকে চয়ন করুন বা আপনার নিজস্ব তৈরি করুন;
  • ঘড়ির আকার, পটভূমির রঙ, ফন্ট পরিবার/আকার/স্টাইল/রঙ পরিবর্তন করার ক্ষমতা;
  • কাস্টম অবস্থান, ঘন্টার সংখ্যা। আপনার ডিসপ্লেতে যেকোনো জায়গায় ঘড়ি রাখার ক্ষমতা। একটি দ্বিতীয় ঘড়ি যোগ করুন এবং টাস্কবারের প্রতিটি পাশে বা অন্য কোথাও একটি রাখুন;
  • কাস্টম আচরণ। পূর্ণ-স্ক্রীন উইন্ডোতে ঘড়িটি দৃশ্যমান রাখুন যাতে আপনি সর্বদা জানতে পারেন এটি কোন সময়। আপনি যখন ক্লিক করেন, ডাবল-ক্লিক করেন বা মিডল-ক্লিক করেন তখন কী হয় তা পরিবর্তন করুন;
  • ইন্টারনেট সময়ের সাথে স্বয়ংক্রিয় সিঙ্ক্রোনাইজেশন;
  • একাধিক মনিটরের জন্য সমর্থন - প্রতিটি ঘড়ি পৃথকভাবে কনফিগার করা হয়।

এছাড়াও, ElevenClock ব্যবহারকারীদের সেকেন্ড, সপ্তাহের দিন এবং এর সংখ্যা প্রদর্শনের ফাংশনগুলিতে অ্যাক্সেস রয়েছে। ইন্টারফেস কাস্টমাইজাররা অবশ্যই ঘড়ির জন্য তাদের নিজস্ব ফন্ট চয়ন করার এবং এর আকার সেট করার ক্ষমতা পছন্দ করবে। প্রয়োজনে, ঘড়িটি কেবলমাত্র ডানদিকে নয়, প্যানেলের বাম দিকেও স্থাপন করা যেতে পারে প্রোগ্রামটি বিনামূল্যে বিতরণ করা হয় এবং মুক্ত উত্স, মাইক্রোসফ্ট স্টোর থেকে এবং ক্লাসিক ইনস্টলার ব্যবহার করে অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইনস্টল করা হয়। রাশিয়ান ভাষা সমর্থিত ভাষার তালিকায় রয়েছে।

আপনি নীচে ElevenClock সংস্করণ 4.3.2 ডাউনলোড করতে পারেন

ElevenClock স্বয়ংক্রিয়ভাবে মিলিসেকেন্ড নির্ভুলতার সাথে ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক্রোনাইজ করে। বিভিন্ন সময় অঞ্চলের জন্য এটি কনফিগার করা সম্ভব।
অ্যাপ্লিকেশনটি কেবল কয়েকটি সাধারণ ক্লিকে ইনস্টল করা হয়েছে। যেহেতু সফ্টওয়্যারটি সিস্টেমের নির্দিষ্ট কিছু ক্ষেত্রে হস্তক্ষেপ করে, অনুগ্রহ করে মনে রাখবেন যে Windows ডিফেন্ডার অ্যালার্ম বাজাতে শুরু করতে পারে, চিন্তা করবেন না৷ এই সহজ পদ্ধতির পরে, ঘড়িটি সমস্ত স্ক্রিনে উপস্থিত হয় - এর সেটিংস সিস্টেমে নির্বাচিত বৈশিষ্ট্যগুলির সাথে খাপ খায়।

29 এপ্রিল, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন