FreePrograms.me

ব্যাকব্লেজ 6.1.0 বিল্ড 331

একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য ব্যাকআপ প্রোগ্রাম যা আপনাকে ক্লাউড স্টোরেজে ফাইল সংরক্ষণ করতে এবং বিভিন্ন উপায়ে মুছে ফেলা ডেটা পুনরুদ্ধার করতে দেয়। এর সাহায্যে, আপনি ক্রমবর্ধমান ব্যাকআপ তৈরি করতে স্বয়ংক্রিয়ভাবে করতে পারেন, যার ফলে আপনার কম্পিউটার এবং ক্লাউডের মধ্যে ফাইলগুলি সিঙ্ক্রোনাইজ করা যায়।

এই প্রোগ্রামটি যেকোনো ফাইলের ব্যাকআপ এবং পুনরুদ্ধারের জন্য একটি সহজ এবং সুবিধাজনক সমাধান প্রদান করে। এটি আপনাকে এই প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করতে দেয় যাতে আপনার হাতে সর্বদা সাম্প্রতিকতম ব্যাকআপ থাকে। যেহেতু প্রোগ্রামটি ক্লাউড স্টোরেজ অ্যাক্সেস প্রদান করে, তাই ইনস্টলেশনের আগে আপনাকে অবশ্যই একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এটি শুধুমাত্র অপরিচিতদের হাত থেকে আপনার ডেটা রক্ষা করবে না, তবে এটিকে আরও ভালোভাবে সাজাতে সাহায্য করবে৷ আপনি একটি ক্লিকে যেকোনো স্থানীয় এবং বাহ্যিক ড্রাইভ (এবং অন্যান্য মিডিয়া) থেকে ক্লাউডে ফাইল আপলোড করতে পারেন বিভিন্ন পরিস্থিতিতে উপযোগী হতে পারে: এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে ডেটা স্থানান্তরের জন্য; বিভিন্ন কম্পিউটার থেকে ফাইল অ্যাক্সেস করা, গুরুত্বপূর্ণ নথির ব্যাকআপ কপি সংরক্ষণ করা। এটির জন্য ধন্যবাদ, আপনি ভাইরাস আক্রমণ, হার্ড ড্রাইভ ব্যর্থতা এবং অন্যান্য সমস্যার ক্ষেত্রে সহজেই ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন।
ব্যাকআপ ফাইলগুলি নির্ভরযোগ্য সুরক্ষার অধীনে সংরক্ষণ করা হয়। এই উদ্দেশ্যে, ক্লাউডে AES এবং SSL অ্যালগরিদম ব্যবহার করে এনক্রিপশন ব্যবহার করা হয়। এটি ছাড়াও, আপনি 2-পদক্ষেপ অনুমোদন সংযোগ করতে পারেন, যার জন্য লগইন/পাসওয়ার্ড এবং ফোনে পাঠানো একটি গোপন বাক্যাংশ বা কোডের জ্ঞান প্রয়োজন।
প্রোগ্রামটি পটভূমিতে কাজ করে এবং একটি নির্দিষ্ট ব্যবধানে ফাইলগুলির ব্যাকআপ তৈরি করে। এটি সব ধরনের ফাইল সমর্থন করে এবং ক্লাউডে সংরক্ষিত ফাইলের সংখ্যা সীমাবদ্ধ করে না।
জনপ্রিয় ক্লাউড পরিষেবাগুলির বিপরীতে, ব্যাকব্লেজ স্পষ্টভাবে তথ্যের দীর্ঘমেয়াদী স্টোরেজের জন্য ডিজাইন করা হয়েছে, এবং সামনে-পিছে সিঙ্ক্রোনাইজেশন এবং অন্যান্য ব্যবহারকারীদের সাথে বিনিময়ের জন্য নয়। ক্লায়েন্ট প্রোগ্রাম এবং ওয়েব ইন্টারফেসের কার্যকারিতা প্রয়োজন হলে সহজ স্টোরেজ এবং পুনরুদ্ধারের লক্ষ্যে। এমনকি একটি প্রথাগত ফোল্ডার নেই যা স্টোরেজ প্রদর্শন করবে এবং উভয় দিকে ফাইলগুলি অনুলিপি করা সম্ভব করবে, তাই ওয়েব ইন্টারফেস ব্যবহার না করে একটি ব্যাকআপ থেকে একটি স্থানীয় কম্পিউটারে একটি ফাইল ডাউনলোড করা কাজ করবে না। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে পরিষেবাটি শুধুমাত্র একটি কম্পিউটারের ব্যাকআপ সমর্থন করে৷
ব্যাকব্লেজ সীমাহীন স্থান প্রদান করে, যা একটি হত্যাকারী বিক্রয় পয়েন্ট। এই পরিষেবাটির শুধুমাত্র একটি ট্যারিফ প্ল্যান রয়েছে - প্রতি মাসে $5 - যা পরিশোধ করার পরে, ব্যবহারকারী যত খুশি তথ্য ডাউনলোড করতে পারবেন। উদাহরণস্বরূপ, Google ড্রাইভ এবং Yandex.Disk-এর অনেকগুলি বিভিন্ন ট্যারিফ প্ল্যান রয়েছে, যার মধ্যে খুব ব্যয়বহুলও রয়েছে, কিন্তু তাদের মধ্যে কেউই 5 TB-এর বেশি দেবে না, সীমাহীন ক্লাউডকে ছেড়ে দিন। এটি স্পষ্ট করাও গুরুত্বপূর্ণ যে আপলোড করা ফাইলগুলির বিন্যাস এবং আকারের উপর ব্যাকব্লেজের কোনও সীমাবদ্ধতা নেই৷

আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলির একটি নিরাপদ অনলাইন ব্যাকআপ থাকা একটি ভাল কিন্তু প্রায়শই ব্যয়বহুল ধারণা। Backblaze প্রতি মাসে মাত্র $5 এর জন্য একটি সম্পূর্ণ সমাধান প্রদান করে, আপনার কম্পিউটারে সমস্ত সংরক্ষিত ফাইল স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ করা হয় এবং ডেটা একটি ব্যক্তিগত কী দিয়ে সুরক্ষিত থাকে, যার অর্থ শুধুমাত্র কীটির মালিকের ফাইলগুলিতে অ্যাক্সেস থাকে৷ শুধু তাই নয়, ব্ল্যাকব্লেজ ওয়াই-ফাই ব্যবহার করে হারিয়ে যাওয়া বা চুরি হওয়া কম্পিউটারের অবস্থান নির্ণয় করতে পারে। চুরি হয়ে গেলে, সঠিক মালিকের কাছে সম্প্রতি ডাউনলোড করা ফাইলগুলিতে অ্যাক্সেস থাকবে, যা ডিভাইস ব্যবহারকারী ব্যক্তিকে সনাক্ত করতে সাহায্য করবে৷

আপনি নীচে Backblaze সংস্করণ 6.1.0 Build 331 ডাউনলোড করতে পারেন

এটা স্পষ্ট যে একজন বিরল ব্যবহারকারী এমনকি এক টেরাবাইট স্থান আয়ত্ত করতে পারে, বিশেষত যেহেতু শুধুমাত্র একটি কম্পিউটারের একটি ব্যাকআপ সমর্থিত। যাইহোক, আপনাকে বিবেচনা করতে হবে যে দাম সর্বদা একই থাকে এবং এটি খুব লাভজনক হয়। সাধারণভাবে, ব্যাকব্লেজ তাদের জন্য উপযুক্ত যারা সম্ভাব্য ড্রাইভ ব্যর্থতা এবং ফাইল হারানোর বিষয়ে চিন্তা না করে সম্পূর্ণ সিস্টেম ড্রাইভের ব্যাক আপ নিতে চান।

22 এপ্রিল, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন