FreePrograms.me

LibreCAD 2.2.0.2


LibreCAD শিল্প পণ্য ডেভেলপার, ডিজাইনার, স্থপতি ইত্যাদির জন্য তৈরি। এটি গাড়ি, বাড়ি, বহুতল ভবন এবং অন্যান্য উপাদানগুলির জটিল অঙ্কন তৈরির জন্য উপযুক্ত।

এই CAD সম্পাদকের সরঞ্জামগুলি বেশ সমৃদ্ধ এবং একজন নবীন ডিজাইনার এবং একজন পেশাদার উভয়ের চাহিদা পূরণ করতে পারে। এখানে আপনি লাইন, আর্কস, জ্যামিতিক আকার, সেট মাত্রা এবং পাদটীকা, চিত্র এবং পাঠ্য সন্নিবেশ, হ্যাচ ইত্যাদি ব্যবহার করতে পারেন। প্লাগইন ব্যবহার করার সময়, অ্যাপ্লিকেশনটির কার্যকারিতা উল্লেখযোগ্যভাবে প্রসারিত এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য অপ্টিমাইজ করা যেতে পারে।
অ্যাপ্লিকেশনটি শিল্প ডিজাইনার এবং উত্সাহীদের সর্বোচ্চ মানের CAD ডিজাইন তৈরি করতে দেয়। আপনি জটিল মডেলগুলি ডিজাইন করতে, আকারগুলিকে সংযুক্ত করতে, স্ক্র্যাচ থেকে বস্তুগুলি আঁকতে এবং স্তরগুলির সাথে কাজ করতে সক্ষম হবেন৷
সফ্টওয়্যার ইন্টারফেস কাস্টমাইজ করা সহজ. আপনি কাজের ক্ষেত্রটির চারপাশে উপাদানগুলিকে টেনে আনতে সক্ষম হবেন এবং তাদের উপযুক্ত জায়গায় রাখতে পারবেন। গ্রাফিকাল ইন্টারফেসটি Qt4 লাইব্রেরিতে নির্মিত। এর মানে হল যে এটি সহজেই তার চেহারা বা কার্যকারিতা পরিবর্তন না করে বিভিন্ন প্ল্যাটফর্মে চলতে পারে।

LibreCAD নির্দিষ্ট CAD ফরম্যাট সমর্থন করে - DXF, DXF এবং SVG, কিন্তু সেগুলি ছাড়াও, আপনি আপনার প্রোজেক্টকে PDF, PNG, BMP এবং PPM ফর্ম্যাটে রপ্তানি করতে পারেন, যা প্রায় যেকোনো পিসিতে আপনার কাজ দেখতে যথেষ্ট সুবিধাজনক।
এটি লক্ষণীয় যে প্ল্যাটফর্মের ইন্টারফেসটি বেশ সুবিধাজনক এবং বোধগম্য এবং এমনকি রাশিয়ান স্থানীয়করণের সাথেও, তাই এই সম্পাদককে আয়ত্ত করতে কোনও অসুবিধা হবে না।
সাধারণভাবে, এই অ্যাপ্লিকেশনটিকে CAD বিকাশের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অন্যতম নেতা হিসাবে বিবেচনা করা যেতে পারে, যার লক্ষ্য ব্যবহারকারীদের বিস্তৃত পরিসরের জন্য।

আপনি নীচে LibreCAD ডাউনলোড করতে পারেন

আপনি বিনামূল্যে রাশিয়ান ভাষায় LibreCAD ডাউনলোড করতে পারেন। অ্যাপ্লিকেশনটি ওপেন সোর্স এবং GPL লাইসেন্সের অধীনে উপলব্ধ। এর মানে হল যে আপনি বিনামূল্যে সফ্টওয়্যারটি ব্যবহার, কাস্টমাইজ এবং অনুলিপি করতে পারেন।
আপনি তৃতীয় পক্ষের প্লাগইনগুলির সাথে সম্পাদকের ক্ষমতা প্রসারিত করার বা সেগুলি নিজে তৈরি করার সুযোগ পাবেন৷ প্রোগ্রামটি সমস্ত প্রধান অপারেটিং সিস্টেমের জন্য উপলব্ধ: Windows, Linux এবং MacOS।


ফেব্রুয়ারী 14, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন