FreePrograms.me

ভার্চুয়ালডাব 1.10.4

VirtualDub হল একটি ভিডিও ক্যাপচার এবং প্রসেসিং প্রোগ্রাম 32 এবং 64-বিট উইন্ডোজ সিস্টেমের জন্য, যা GNU GPL লাইসেন্সের অধীনে তৈরি করা হয়েছে। এটি অ্যাডোব প্রিমিয়ারের মতো নিয়মিত সম্পাদকের সাধারণ ত্রুটিগুলি দূর করে, তবে একই সাথে ভিডিও সম্পাদনা করার সময় আরও দ্রুত। ডেটার ব্যাচ প্রক্রিয়া করার ক্ষমতা, সেইসাথে সাধারণভাবে বিপুল সংখ্যক ফাইলের সাথে কাজ করার সময়, এটি আশ্চর্যজনক, যেমনটি বিশ্বের বিভিন্ন ভিডিও ফিল্টারগুলির কমপক্ষে 1/3 ব্যবহার করে ফাইলগুলিকে রূপান্তর করা যেতে পারে। . ভার্চুয়ালডুব প্রাথমিকভাবে AVI ফাইল প্রক্রিয়াকরণের জন্য ব্যবহৃত হয়, যদিও এটি MPEG-1 এবং কিছু গ্রাফিক্স পড়তে পারে (কিন্তু লিখতে পারে না) (উদাহরণস্বরূপ, GIF, BMP চিত্রগুলির একটি সিরিজের সমন্বয়ে গঠিত)।

VirtualDub - ভিডিও ফাইল ক্যাপচার এবং প্রক্রিয়াকরণের জন্য একটি প্রোগ্রাম। এটি AVI2 (OpenDML) এবং মাল্টি-সেগমেন্ট AVI ফাইলগুলি পড়তে এবং লিখতে পারে (2 জিবি বাধা অতিক্রম করতে)। এতে অন্তর্নির্মিত MPEG-1 এবং Motion-JPEG ডিকোডার রয়েছে এবং এটি আপনাকে অন্যান্য ভিডিও এবং অডিও কোডেক সংযোগ করতে দেয়। প্রোগ্রামটি একটি ভগ্নাংশ ফ্রেম রেট সহ AVI তৈরি করা, অডিও ট্র্যাকগুলি মুছে ফেলা এবং প্রতিস্থাপন করা, একটি বাহ্যিক উত্স থেকে অডিও আমদানি করা, ভিডিও সিকোয়েন্স থেকে কোনও টুকরো মুছে ফেলা এবং ভিডিও ফাইলগুলিকে একত্রিত করা সমর্থন করে৷
VirtualDub-এ ব্লার, শার্পেন, এমবস, মসৃণ, 3x3 কনভোলিউশন, ফ্লিপ, রিসাইজ রোটেট, ব্রাইটনেস/কনট্রাস্ট, লেভেল, ডিন্টারলেস এবং থ্রেশহোল্ডের মতো শক্তিশালী ফিল্টার রয়েছে। এই সেটটি গ্রাফিক্স এডিটরের জন্যও খারাপ নয়। এছাড়াও, আপনার নিজের ফিল্টারগুলি লিখতে এবং সংযুক্ত করা সম্ভব।

ফ্রি ভার্চুয়ালডাবের একটি ক্লাসিক ইন্টারফেস রয়েছে; কার্যকারিতার সত্যিকারের অনুরাগীরা এতে সন্তুষ্ট, কারণ এটি অন্তর্নির্মিত কোডেক্সের সাথে সজ্জিত নয়, ব্যতীত এতে এমপিইজি স্ট্যান্ডার্ডের সমর্থন রয়েছে।
এটি প্রি-ইনস্টল করা Windows 7 বা 8 কোডেক ব্যবহার করে যা প্রায় যেকোনো সময় সহজেই কাস্টমাইজ করা যায়। উপরন্তু, সোর্স কোডটি বিস্তৃত আলোচনার জন্য উন্মুক্ত, যার মানে প্রতিটি পৃথক এনক্রিপশন অপারেশনের জন্য বিশেষ ফিল্টার তৈরি করা হয়েছে।

আপনি নীচে VirtualDub 1.10.4 ডাউনলোড করতে পারেন

উইন্ডোজের পুরানো সংস্করণের ব্যবহারকারীরা (98 পর্যন্ত অন্তর্ভুক্ত) বিনামূল্যে ভার্চুয়ালডাব ডাউনলোড করতে পারেন। প্রোগ্রামটি দ্রুত: আপনি উন্নত হার্ডওয়্যার ব্যবহার না করলেও ভিডিও স্ট্রিম প্রক্রিয়াকরণে বেশি সময় লাগবে না। চূড়ান্ত রেন্ডারে ত্রুটি এড়াতে মধ্যবর্তী ফলাফলটি সম্পাদনা প্রক্রিয়া চলাকালীন সর্বদা দেখা যেতে পারে। 

ফেব্রুয়ারী 08, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন