FreePrograms.me

WinDirStat 1.1.2.80

WinDirStat হল ডিস্ক স্পেস ব্যবহারের পরিসংখ্যান দেখার এবং এটি পরিষ্কার করার জন্য একটি প্রোগ্রাম। 

মাইক্রোসফ্ট উইন্ডোজের সমস্ত বর্তমান সংস্করণের জন্য উপলব্ধ প্রোগ্রামটি নিম্নলিখিত ফাংশনগুলি সম্পাদন করে। প্রথমত, আপনি যখন এটি প্রথম চালু করেন, এটি সমস্ত উপলব্ধ ড্রাইভে সমগ্র ডিরেক্টরি ট্রি স্ক্যান করে। তারপর, এটি ব্যবহারকারীকে তিনটি ভিন্ন ফরম্যাটে পরিসংখ্যান প্রদান করে। স্ট্যান্ডার্ড উইন্ডোজ এক্সপ্লোরারের পরিবর্তে, ডিরেক্টরি তালিকাটি ডিরেক্টরি বা ফাইলের আকার অনুসারে সাজানো হয়।

একটি ডিরেক্টরি মানচিত্রও উপলব্ধ, যা একটি গ্রাফিকাল আকারে ডিরেক্টরি গাছের সম্পূর্ণ বিষয়বস্তু উপস্থাপন করে। অবশেষে, এক্সটেনশন তালিকা আপনাকে ফাইলের প্রকারের পরিসংখ্যান দেখতে দেয়। একটি ট্রি ম্যাপ দেখার সময়, প্রতিটি ফাইল একটি রঙিন আয়তক্ষেত্র দ্বারা প্রতিনিধিত্ব করা হয় যার আকার ফাইলের আকারের সমানুপাতিক। আয়তক্ষেত্রগুলি এমনভাবে সংগঠিত হয় যে ডিরেক্টরিগুলিও আয়তক্ষেত্র দ্বারা প্রতিনিধিত্ব করা হয় যাতে সমস্ত ফাইল এবং সাবডিরেক্টরি থাকে। আয়তক্ষেত্রের রঙ ফাইলের ধরন নির্দেশ করে, যেমনটি এক্সটেনশনের তালিকায় দেখানো হয়েছে।

প্রথমত, আপনি যখন এটি প্রথম চালু করেন, এটি সমস্ত উপলব্ধ ড্রাইভে সমগ্র ডিরেক্টরি ট্রি স্ক্যান করে। তারপর, এটি ব্যবহারকারীকে তিনটি ভিন্ন ফরম্যাটে পরিসংখ্যান প্রদান করে। স্ট্যান্ডার্ড উইন্ডোজ এক্সপ্লোরারের পরিবর্তে, ডিরেক্টরি তালিকাটি ডিরেক্টরি বা ফাইলের আকার অনুসারে সাজানো হয়। একটি ডিরেক্টরি মানচিত্রও উপলব্ধ, যা একটি গ্রাফিকাল আকারে ডিরেক্টরি গাছের সম্পূর্ণ বিষয়বস্তু উপস্থাপন করে।

অবশেষে, এক্সটেনশন তালিকা আপনাকে ফাইলের প্রকারের পরিসংখ্যান দেখতে দেয়। একটি ট্রি ম্যাপ দেখার সময়, প্রতিটি ফাইল একটি রঙিন আয়তক্ষেত্র দ্বারা প্রতিনিধিত্ব করা হয় যার আকার ফাইলের আকারের সমানুপাতিক। আয়তক্ষেত্রগুলি এমনভাবে সংগঠিত হয় যে ডিরেক্টরিগুলিও আয়তক্ষেত্র দ্বারা প্রতিনিধিত্ব করা হয় যাতে সমস্ত ফাইল এবং সাবডিরেক্টরি থাকে। আয়তক্ষেত্রের রঙ ফাইলের ধরন নির্দেশ করে, যেমন এক্সটেনশনের তালিকায় দেখানো হয়েছে।

আপনি নীচের লিঙ্ক থেকে এই প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন

WinDirStat কয়েক মিনিটের মধ্যে সমস্ত ড্রাইভ বা ফোল্ডার স্ক্যান করে (তাদের আকারের উপর নির্ভর করে)। তারপরে আপনি শতাংশ, আকার, সর্বশেষ সংশোধিত তারিখ এবং সময়, বৈশিষ্ট্য এবং আইটেম, ফাইল এবং সাবফোল্ডারের মোট সংখ্যা দেখতে পারেন। একটি নির্বাচিত ফাইলে ডান-ক্লিক করে, আপনি ক্লিপবোর্ডে পথটি অনুলিপি করতে পারেন, এটি এক্সপ্লোরার বা কমান্ড প্রম্পটে খুলতে পারেন, বৈশিষ্ট্যগুলি দেখতে পারেন এবং ফাইলগুলি মুছতে পারেন।

জানুয়ারী 08, 2024 5
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. সিকো৭৭৭
    9 জানুয়ারী, 2024 20:02
    প্রোগ্রাম ব্যবহার করা সহজ, পার্কের সাথে ব্যবহারের জন্য এবং কাজ করার জন্য দুর্দান্ত, আমি প্রত্যেকের কাছে এটি সুপারিশ করি!!!
  2. লেচ
    9 জানুয়ারী, 2024 20:41
    দুর্দান্ত অ্যাপ, আমি সবাইকে ডাউনলোড করে চেষ্টা করার পরামর্শ দিই
  3. Gleb
    Gleb
    9 জানুয়ারী, 2024 21:12
    আকর্ষণীয় প্রোগ্রাম, আমি এখন এটি ডাউনলোড করব। দারুণ
  4. কোকোজাম্বো
    9 জানুয়ারী, 2024 21:24
    আমি এখনও এটি খুঁজে পাইনি, কিন্তু আমি ইতিমধ্যে সবকিছু পছন্দ করি 
  5. D
    D
    9 জানুয়ারী, 2024 22:56
    সুপার সুপার তথ্যের জন্য অনেক ধন্যবাদ