FreePrograms.me

একটি ব্যবহৃত কম্পিউটার কেনার মূল্য কি?


এমন অনেক সময় আছে যখন আপনার ব্যবহৃত কম্পিউটার কেনার কথা বিবেচনা করা উচিত। প্রায়শই না, এটি একটি দুর্দান্ত বিকল্প যদি আমাদের নির্দিষ্ট সরঞ্জামের প্রয়োজন হয় এবং নতুন কিছু বহন করার জন্য পর্যাপ্ত অর্থ না থাকে। যেভাবেই হোক, এটি গাড়ির মতোই, যেখানে ধারণাটি হল যে শোরুম থেকে বের হওয়ার সাথে সাথে তারা তাদের মূল্যের 50% হারায়। কি কারণে এটা মূল্য একটি ব্যবহৃত কম্পিউটার কিনুন? নীচের পাঠ্যটি এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করে।


আমরা যখন সর্বশেষ গেম খেলতে চাই


কম্পিউটার গেমারদের মধ্যে ব্যবহৃত কম্পিউটার খুবই বিখ্যাত। কেন? কারণ তারা আপনাকে এমন একটি মেশিন পাওয়ার সুযোগ দেয় যা সর্বশেষ গেমগুলি চালাতে পারে - এমন কিছু যা বাজেটে সম্ভব নাও হতে পারে যদি আপনি নতুন হার্ডওয়্যার খুঁজছেন। অনেক লোক নতুন গাড়ি না কেনার জন্য একটি বিন্দু তৈরি করে কারণ তারা মনে করে না এটি মূল্যবান। একইভাবে, অনেকে শুধুমাত্র ব্যবহৃত কম্পিউটার এবং কম্পিউটারের যন্ত্রাংশ কেনেন কারণ এটি অনেক সস্তা।

অতএব, আমরা যদি সর্বশেষ খেলতে চাই কমপিউটার খেলা হার্ডওয়্যার স্টুটার ছাড়াই সর্বাধিক বিস্তারিতভাবে, এবং নতুন হার্ডওয়্যার সামর্থ্যের জন্য আমাদের কাছে পর্যাপ্ত অর্থ নেই, এটি ব্যবহৃত কম্পিউটারগুলিতে আগ্রহ নেওয়ার মতো। বাজারে একটি বড় নির্বাচন আছে, এবং প্রত্যেকে নিজেদের জন্য উপযুক্ত কিছু খুঁজে পেতে নিশ্চিত, উদাহরণস্বরূপ মধ্যে ম্যাক্স ওয়ার্নিকের দোকান.

আপনি কখন প্রোগ্রামিং শিখতে চান?


বর্তমানে, প্রোগ্রামিং শেখার জন্য একটি ফ্যাশন আছে. এটি আশ্চর্যজনক নয়, যেহেতু এই শিল্পটি অবিশ্বাস্য বেতন বা দূরবর্তীভাবে কাজ করার সুযোগ সহ লোকেদের আকর্ষণ করে। যাইহোক, সবাই এই ধরনের কার্যকলাপের জন্য উপযুক্ত নয়। এটি জীবনের সমস্ত ক্ষেত্রে প্রযোজ্য। অনেক লোক প্রোগ্রামিং শেখার জন্য ব্যয়বহুল কম্পিউটার কেনেন, শুধুমাত্র কয়েক সপ্তাহ পরে খুঁজে বের করার জন্য যে এটি তাদের জন্য নয় এবং তারা সরঞ্জামগুলিতে যে অর্থ বিনিয়োগ করেছে তা পরিশোধ করবে না।

যদি আমরা নিশ্চিত না যে এই ধরনের কাজ আমাদের জন্য উপযুক্ত কিনা, তাহলে আমাদের প্রথমে ব্যবহৃত কম্পিউটার বেছে নেওয়া উচিত। কেন? কারণ আমরা প্রোগ্রামিং পছন্দ না করলেও হার্ডওয়্যারের জন্য এত টাকা খরচ করব না। এছাড়াও আমরা সবসময় ক্রয় করা কম্পিউটারটি দৈনন্দিন ব্যবহারের জন্য ব্যবহার করতে পারি বা আমরা যে পরিমাণে এটি কিনেছি সেই পরিমাণে বিক্রি করতে পারি। যাইহোক, আমরা যদি নতুন যন্ত্রপাতি কিনে তা বিক্রি করতে চাই, তবে আমরা একই পরিমাণ অর্থ ফেরত পাওয়ার আশা করতে পারি না। গাড়ির মতোই, এটি একই জিনিস - একবার নতুন সরঞ্জামগুলি স্টোর ছেড়ে গেলে, এটি তার বেশিরভাগ মূল্য হারায়।

একটি ভাল ব্যবহৃত কম্পিউটার - যখন একটি উপহার খুঁজছেন


একটি ব্যবহৃত কম্পিউটার একটি আদর্শ উপহার যখন আমরা একটি প্রিয়জনের জন্য একটি ভাল উপহার খুঁজছি, কিন্তু একটি নতুন কেনার জন্য পর্যাপ্ত অর্থ নেই। তদতিরিক্ত, প্রায়শই যদি আপনার ব্যয় করার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ থাকে তবে নতুনের চেয়ে ব্যবহৃত এবং আরও ভাল সরঞ্জাম কেনা ভাল, তবে নিম্নমানের। যে কোনও ক্ষেত্রে, এটি একটি দুর্দান্ত উপহার বিকল্প। আমরা একজন ব্যক্তিকে তুলনামূলকভাবে অল্প অর্থের জন্য একটি পূর্ণাঙ্গ কম্পিউটার দিতে পারি এবং এটি এমন সরঞ্জাম হবে যার সাহায্যে আপনি সর্বশেষ গেমগুলি চালাতে পারবেন বা কোনও যানজট বা সমস্যা ছাড়াই সেরা মানের সিনেমা দেখতে পারবেন।

আপনি যখন দূরবর্তী কাজের কথা চিন্তা করেন - ভাল কম্পিউটার


আমাদের অধিকাংশ বাড়িতে একটি ডেস্কটপ কম্পিউটার আছে. যাইহোক, প্রত্যেকের নিজস্ব ল্যাপটপ নেই। এটি অনেক ক্ষেত্রে কাজে আসবে, তবে দূর থেকে কাজ করার কথা বিবেচনা করুন। অনেকের স্বপ্ন হল ইন্টারনেট ব্যবহার করে যেকোনো জায়গা থেকে দূর থেকে কাজ করতে পারা। আজ অনেক পেশায় এটা করা যায়। প্রযুক্তি এবং ইন্টারনেটের বিকাশের জন্য এই সমস্ত ধন্যবাদ।

যাইহোক, দূর থেকে কাজ করার জন্য, আপনার এটি করার জন্য কিছু থাকতে হবে! এখানেও, একটি ঘন ঘন ব্যবহৃত কম্পিউটার একটি ত্রাণকর্তা হতে পারে। একটি নতুন ল্যাপটপের চেয়ে ব্যবহার করা ল্যাপটপ কিনতে সহজ, যার দাম অনেক বেশি। এটি আরেকটি পরিস্থিতি যেখানে ব্যবহৃত কম্পিউটার কেনার জন্য এটি একটি ভাল ধারণা। এটাও বিবেচনায় নেওয়া যেতে পারে যে আমরা যদি বিভিন্ন জায়গায় কাজ করি এবং তাই আমাদের যন্ত্রপাতি নিয়ে ঘোরাঘুরি করতে হয়, তাহলে আমাদের ল্যাপটপ নষ্ট হয়ে যাওয়ার বা চুরি হয়ে যাওয়ার ঝুঁকিতে আমরা নিজেদেরকে প্রকাশ করি। এই প্রদত্ত, সম্ভবত এটি সস্তা সরঞ্জাম বিনিয়োগ করা ভাল হবে যে কিছু খারাপ ঘটলে আমরা এত চিন্তা করব না? আপনি কখনই জানেন না যে আপনি কখন ভুলবশত আপনার ল্যাপটপটি একটি দুর্দান্ত উচ্চতা থেকে ফেলে দেবেন বা এতে একটি পানীয় ছিটিয়ে দেবেন.....

কখন কম্পিউটার ব্যবহার করবেন?


এমন অনেক পরিস্থিতিতে রয়েছে যেখানে আপনি একটি ব্যবহৃত কম্পিউটার কিনতে আগ্রহী হতে পারেন। এটি সাধারণত নতুন সরঞ্জামে অর্থ সঞ্চয় করার জন্য করা হয়। আমরা যখন দূরবর্তী কাজের জন্য একটি ল্যাপটপ খুঁজছি তখন আমরা ব্যবহৃত কম্পিউটার কিনতে চাই। ব্যবহৃত হার্ডওয়্যার একটি দুর্দান্ত ধারণা যদি আপনি সঠিক উপহার খুঁজছেন বা আপনার যদি এমন একটি কম্পিউটারের প্রয়োজন হয় যা সর্বশেষ গেমগুলি পরিচালনা করতে পারে। অন্যদিকে, আমরা যদি প্রোগ্রামিংয়ে আমাদের হাত চেষ্টা করতে চাই, তবে প্রথমে ব্যবহৃত সরঞ্জামগুলিতে বিনিয়োগ করা মূল্যবান, যেহেতু নতুন সরঞ্জাম কেনা অর্থের অপচয় হবে যদি দেখা যায় যে এই ক্ষেত্রটি আমাদের জন্য উপযুক্ত নয়।


জুলাই 12, 2022 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 16:03
    আমি মনে করি না আপনার একটি ব্যবহৃত কম্পিউটার কেনা উচিত, এটি খারাপ হতে পারে
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    5 ডিসেম্বর 2023 22:26
    কেন এই নিবন্ধটি শুধুমাত্র একটি তারকা রেটিং আছে? এখনও ভাল লেখা।
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 12:49
    আপনি যদি একজন বন্ধুর উদাহরণ অনুসরণ করেন এবং আপনি এটি গেমের জন্য নয়, হালকা কাজের জন্য করেন তবে এটি কেনার মতো, তবে অপরিচিতদের কাছ থেকে এটি মোটেও মূল্যবান নয়
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 21:16
    চমৎকার নিবন্ধ যা আপনাকে একটি পছন্দ করতে সাহায্য করেছে, আমি এটি সুপারিশ!