FreePrograms.me

কিভাবে আপনার কম্পিউটারে একটি ফটো থেকে তারিখ অপসারণ

Как убрать дату с фотографии на компьютере


স্মার্টফোনে প্রি-ইন্সটল করা অনেক ডিজিটাল ক্যামেরা এবং ক্যামেরা অ্যাপ ফটোতে ডেট স্ট্যাম্প রেখে যায়। একদিকে, এটি খুব সুবিধাজনক, যেহেতু আপনি ছবিটির বৈশিষ্ট্যগুলি না দেখেই ছবিটি তোলার সময় খুঁজে পেতে পারেন, তবে অন্যদিকে, এই পাঠ্যটি কোনও নির্দিষ্ট ব্যবহারকারীর জন্য অপ্রয়োজনীয় হতে পারে, তাই এটি মুছে ফেলার প্রয়োজন। খুব জরুরী।

একটি ফটো থেকে তারিখ মুছে ফেলা হচ্ছে



এমন অনেকগুলি প্রোগ্রাম নেই যা আমাদের আগ্রহের কাজটি সম্পাদন করার জন্য একটি ভাল কাজ করবে, তবে এখনও একটি সর্বোত্তম সমাধান রয়েছে। এই প্রবন্ধে আমরা আপনাকে বলব কিভাবে ফটোশপ এবং অনুরূপ ভারী, ব্যয়বহুল পণ্য ছাড়াই, কিন্তু Movavi ফটো এডিটরের সাহায্যে একটি ফটো থেকে একটি তারিখ মুছে ফেলা যায়। প্রোগ্রামটি অর্থপ্রদান করা হয়, তবে এর ট্রায়াল সংস্করণের কার্যকারিতা আমাদের ক্ষেত্রে যথেষ্ট হবে। চল শুরু করা যাক।

অফিসিয়াল ওয়েবসাইট https://www.movavi.ru/photo-editor/ থেকে Movavi ফটো এডিটর ডাউনলোড করুন

  1. প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, এটি চালু করুন এবং তারিখ সহ ফটো খুলুন। এটি করার জন্য, আপনি মেনু আইটেম ব্যবহার করতে পারেন "ফাইল" - "খোলা" অথবা ছবিতে ডান-ক্লিক করে প্রসঙ্গ মেনুতে কল করুন এবং নির্বাচন করুন "এর সাথে খুলতে".

Как убрать дату с фотографии на компьютере


বাটনে ক্লিক করুন "বস্তু মুছে ফেলা হচ্ছে" এবং একটি টুল নির্বাচন করুন "ব্রাশ" ডানদিকের প্যানেলে। প্রয়োজন হলে, আপনি এর আকার (লাইন বেধ) সামঞ্জস্য করতে পারেন।



নির্বাচিত টুল ব্যবহার করে যতটা সম্ভব নির্ভুলভাবে ছবির তারিখটি "স্কেচ" করুন এবং তারপরে ক্লিক করুন "মোছা".



টিপ: কাজটি সহজ করতে, আপনি ব্যবহার করতে পারেন "জাদুর কাঠি", ডানদিকে অবস্থিত "ব্রাশ".




ইমেজ প্রসেসিং পদ্ধতি শুরু হবে, যা খুব কম সময় নেবে।



তারিখটি ফটো থেকে মুছে ফেলা হবে। অন্য কোনো প্রতিরক্ষামূলক শিলালিপি বা ওয়াটারমার্ক ঠিক একইভাবে ছবিটি থেকে সরানো যেতে পারে।



দ্রষ্টব্য: কিছু ক্ষেত্রে, একটি অতিরিক্ত সরঞ্জামের প্রয়োজন হতে পারে "ছাপ" - এটি পুরোপুরি অবশিষ্ট চিহ্নগুলি সরিয়ে দেয়।




প্রক্রিয়াকৃত ছবি সংরক্ষণ করতে, মেনুটি প্রসারিত করুন "ফাইল" এবং আইটেম নির্বাচন করুন "সংরক্ষণ করুন…" অথবা নীচের প্যানেলে অনুরূপ বোতামে ক্লিক করুন।



পর্দায় প্রদর্শিত ডায়ালগ বক্সে, আপনার পছন্দের ফাইলের নাম উল্লেখ করুন এবং এটি সংরক্ষণ করার জন্য ফোল্ডারটি নির্দিষ্ট করুন। অতিরিক্তভাবে, আপনি বিন্যাসটি নির্বাচন করতে পারেন, যদিও এটি পরিবর্তন করা বাঞ্ছনীয় নয়, এবং অবস্থানের ডেটা মুছে ফেলুন, যদি থাকে, ফটোতে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রক্রিয়া সম্পূর্ণ করতে, ক্লিক করুন "সংরক্ষণ".



কয়েক সেকেন্ড পরে, ছবিটি আপনার পিসিতে রপ্তানি করা হবে, এবং Movavi ফটো এডিটর আপনাকে অবহিত করবে যে পদ্ধতিটি সফল হয়েছে।

উপসংহার



এখন আপনি জানেন কিভাবে একটি ছবি বা ফটোগ্রাফ থেকে একটি শিলালিপি সরাতে হয়, এটি ফাইলটি তৈরি করার তারিখ এবং/বা সময়, একটি লোগো বা একটি জলছাপ - এটি কোন ব্যাপার না। প্রবন্ধে আলোচিত Movavi ফটো এডিটর এই ধরণের কাজের সাথে ভালভাবে মোকাবিলা করে এবং আরও গুরুতর উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে - রিটাচিং, গুণমান উন্নত করা, ছবি পুনরুদ্ধার করা ইত্যাদি। যাইহোক, এই ক্ষেত্রে আপনাকে লাইসেন্সের জন্য অর্থ প্রদান করতে হবে।
জুলাই 08, 2018 6
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. লাইব্রেথ
    লাইব্রেথ
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    কখনও কখনও এমন একটি সময় আসে যখন আপনাকে সত্যিই একটি ফটো থেকে তারিখটি সরাতে হবে। আমি বিভিন্ন অ্যাপের একটি গুচ্ছ দেখেছি এবং এটির উপর স্থির হয়েছি। সাধারণভাবে, এটি খুব সহজ এবং সুবিধাজনক। আমি ইহা প্রত্যেকের জন্য সুপারিশ করলাম! 
  2. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 12:36
    আমি তারিখ মুছে ফেলার ব্যবস্থা! এমন একটি পরিষ্কার নিবন্ধের জন্য আপনাকে অনেক ধন্যবাদ! 
  3. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 20:51
    তারিখ এবং সময় এত সহজে মুছে ফেলা সম্ভব বলে মনে করিনি 
  4. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 13:52
    আপনি ফটোশপ ব্যবহার করতে পারেন, এটি দুটি ক্লিকে সম্পন্ন হয়েছে, সৌভাগ্য
  5. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 23:36
    আমি ফটো থেকে তারিখটি সহজেই এবং দ্রুত সরিয়ে দিয়েছি, আমি সত্যিই এটি পছন্দ করেছি, আপনাকে ধন্যবাদ