FreePrograms.me

উইন্ডোজ 3 এ টাস্ক ম্যানেজার খোলার 8 টি উপায়

3 способа открыть Диспетчер задач в Windows 8


উইন্ডোজ 8 সিস্টেমটি নতুন এবং সবকিছুতে খুব "স্মার্ট"। সিস্টেমের সাথে সাথে, কিছু স্ট্যান্ডার্ড প্রোগ্রামও পুনরায় ডিজাইন করা হয়েছিল, যার মধ্যে "টাস্ক ম্যানেজার" রয়েছে, যা আরও ব্যবহারিক এবং অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে।
এই মুহুর্তে, ব্যবহারকারী সহজেই খুঁজে পেতে পারেন কিভাবে সিস্টেমটি কম্পিউটার সংস্থানগুলি ব্যবহার করে, সিস্টেম দ্বারা চালু করা ইউটিলিটিগুলি পরিচালনা করে, নেটওয়ার্ক অ্যাডাপ্টারের আইপি ঠিকানা খুঁজে বের করে এবং আরও অনেক কিছু।

উইন্ডোজ 8 টাস্ক ম্যানেজারকে কল করা হচ্ছে



আপনার কম্পিউটার হিমায়িত হলে, আপনি কি করবেন? অবশ্যই ফোন করার চেষ্টা করবেন "কাজ ব্যবস্থাপক", একটি হিমায়িত প্রক্রিয়া বন্ধ করতে, কারণ কেউ এমন একটি অ্যাপ্লিকেশন পছন্দ করে না যা সহজ নির্দেশাবলীতে সাড়া দেয় না। উইন্ডোজ 8, পূর্ববর্তী সংস্করণগুলির মতো, এই দরকারী প্রোগ্রামটি সরবরাহ করে।

এখন এটি চালু করার বিকল্পগুলি দেখুন।

বিকল্প 1: কীবোর্ড শর্টকাট "Ctrl + Alt + Del"



কল করার সবচেয়ে সহজ এবং জনপ্রিয় পদ্ধতি "কাজ ব্যবস্থাপক" - একটি কীবোর্ড শর্টকাট টিপে জন্য Ctrl + Alt + + দেল. খোলে ব্লকিং উইন্ডোতে, আপনি আপনার প্রয়োজনীয় যে কোনো কাজ নির্বাচন করতে পারেন: খুলুন "কাজ ব্যবস্থাপক", ব্যবহারকারী পরিবর্তন করুন বা পাসওয়ার্ড পরিবর্তন করুন এবং সিস্টেমটি ছেড়ে দিন।

3 способа открыть Диспетчер задач в Windows 8


বিকল্প 2: "কন্ট্রোল প্যানেল"



রাইট ক্লিক করে "প্যানেল ব্যবস্থাপনা", আপনি একটি ড্রপ-ডাউন মেনু দেখতে পাবেন যেখানে আপনাকে নির্বাচন করতে হবে "কাজ ব্যবস্থাপক". অথবা আপনি ডান মাউস বোতাম চেপে ধরে বাম দিকে নীচের কোণায় ক্লিক করতে পারেন। তারপরে আপনি সহায়ক অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেস পাবেন - "ডিভাইস ম্যানেজার", "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য", "কমান্ড প্রম্পট" এবং আরো অনেক কিছু



"কন্ট্রোল প্যানেল" - এছাড়াও সর্বাধিক ব্যবহৃত কল পদ্ধতিগুলির মধ্যে একটি "কাজ ব্যবস্থাপক".

বিকল্প 3: "রান" লাইন



তবে ন্যূনতম প্রতিরোধ ও আহ্বানের পথ অবলম্বন করা সম্ভব "কাজ ব্যবস্থাপক" স্ট্রিং ব্যবহার করে "রান". লাইন নিজেই কীবোর্ড শর্টকাট দ্বারা বলা হয় উইন + আর. হয় লিখুন "টাস্কএমজিআর", বা "taskmgr.exe" বাক্সে এবং ক্লিক করুন "ঠিক আছে", বা কী প্রবেশ করান.

নিবন্ধটি সক্রিয় করার তিনটি উপায় নিয়ে আলোচনা করেছে "কাজ ব্যবস্থাপক" উইন্ডোজ 8 এ। আপনি একটি শর্টকাট কীও ব্যবহার করতে পারেন Ctrl + shift + Esc চাপুন. এইভাবে আপনি অবিলম্বে কল করতে পারেন "কাজ ব্যবস্থাপক".
ফেব্রুয়ারী 16, 2018 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. লাইব্রেথ
    লাইব্রেথ
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    আমি নিশ্চিত যে প্রতিটি পদ্ধতি কার্যকর। নিবন্ধের জন্য সাইট ধন্যবাদ.
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 05:18
    কিন্তু আমি এখনও জানতাম না কিভাবে এই টাস্ক ম্যানেজার খুলতে হয়, ধন্যবাদ
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 14:20
    টাস্ক ম্যানেজার একটি কী সমন্বয়ের মাধ্যমে খোলা যেতে পারে বা নীচের প্যানেলে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজারও সেখানে খুলবে