FreePrograms.me

WMV ফাইল খোলা হচ্ছে

Открываем WMV-файл


WMV মাইক্রোসফ্ট দ্বারা তৈরি একটি ভিডিও বিন্যাস। এই এক্সটেনশনের সাথে ভিডিও চালাতে এবং সম্পাদনা করতে, আপনার বিশেষ প্লেয়ার বা ভিডিও সম্পাদকের প্রয়োজন যা এই বিন্যাসটিকে সমর্থন করে৷ সৌভাগ্যবশত, এই জাতীয় সমস্যাগুলি কার্যত উইন্ডোজে দেখা দেয় না, যেহেতু সিস্টেম প্লেয়াররা এই ফর্ম্যাটটিকে পুরোপুরি সমর্থন করে।

WMV খোলার বিষয়ে



যাইহোক, যদি স্ট্যান্ডার্ড প্লেয়ারে ভিডিও চালাতে আপনার কোন সমস্যা হয়, তাহলে আপনি কিছু ভাল বিকল্প বিকল্প দেখতে পারেন। একটি প্লেয়ার নির্বাচন করার সময়, ইন্টারনেটে এটি সম্পর্কে পর্যালোচনা, এর কার্যকারিতা এবং ভলিউমের দিকেও মনোযোগ দিন।

বিকল্প 1: মিডিয়া প্লেয়ার ক্লাসিক



উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ক্লাসিক পূর্বে অনেক পুরানো উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য ডিফল্ট প্লেয়ার ছিল। এখন আপনি এটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন, এটি বিনামূল্যে বিতরণ করা হয় এবং সম্পূর্ণরূপে রাশিয়ান ভাষায় অনুবাদ করা হয়। ইন্টারফেসে অতিরিক্ত কিছু নেই, তবে ফাংশনের সংখ্যা সবচেয়ে বেশি নয়।
এই প্লেয়ারে WMV খোলার নির্দেশাবলী এইরকম দেখাচ্ছে:
  1. কাঙ্খিত ফাইলটি খুলুন। আপনি এর জন্য কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে পারেন Ctrl + O বা Ctrl + প্রশ্ন. প্রথম ক্ষেত্রে, একটি স্ট্যান্ডার্ড ওপেনিং ঘটে, অর্থাৎ, একটি বিশেষ মেনু কল করা হয়, যেখানে আপনাকে ফাইলটির পাথ সেট করতে হবে এবং এর সদৃশ নির্বাচন করতে হবে, যদি থাকে। দ্বিতীয় ক্ষেত্রে, ফাইলটি দ্রুত খোলা হয়, অর্থাৎ এটি খোলে "পরিবাহী", যেখানে আপনি এটি নির্বাচন করুন। কীগুলির পরিবর্তে, আপনি একটি মেনু ব্যবহার করতে পারেন যা আপনি একটি আইটেমে ক্লিক করলে নিচে নেমে যায় "ফাইল".

    Открываем WMV-файл


  2. পছন্দসই ভিডিও নির্বাচন করুন "অনুসন্ধানকারী", এটিতে ক্লিক করুন এবং টিপুন "খোলা". এছাড়াও আপনি এই ভিডিওটিকে প্লেয়ার উইন্ডোতে টেনে আনতে পারেন। তারপর প্লেব্যাক শুরু হবে।




বিকল্প 2: KMPlayer



এটি একটি বিনামূল্যের প্লেয়ার যেটিতে WMV সহ বেশিরভাগ আধুনিক ভিডিও ফরম্যাটের কোডেক রয়েছে। এটিতে একটি সাধারণ ইন্টারফেসও রয়েছে, যা রাশিয়ান ভাষায় অনুবাদ করা হয়েছে। যাইহোক, অনেক ব্যবহারকারী সন্তুষ্ট নন যে প্লেয়ারটি বিজ্ঞাপন প্রদর্শন করে, যদিও এটি এর সাথে মিথস্ক্রিয়াতে উল্লেখযোগ্যভাবে হস্তক্ষেপ করে না।

একটি WMV ফাইল খোলার কাজ নিম্নরূপ:
  1. প্লেয়ারে একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন Ctrl + O, অথবা ক্লিক করুন "ফাইল" উপরের মেনুতে এবং সেখানে আইটেমটি নির্বাচন করুন "ফাইল খুলুন". এই আইটেমটি তালিকায় প্রথম।



  2. খুলবে "পরিবাহী", যেখানে খোলার জন্য আপনাকে এক বা একাধিক ভিডিও নির্বাচন করতে হবে৷ একাধিক ভিডিও নির্বাচন করতে, টিপুন জন্য ctrl এবং আপনার প্রয়োজনীয় ফাইলগুলিতে ক্লিক করুন এবং তারপরে ক্লিক করুন "খোলা".




একটি ফাইল বা ফাইলগুলিকে কেবল টেনে এনে প্রোগ্রামে যোগ করা যেতে পারে "পরিবাহী" প্রোগ্রাম উইন্ডোতে।

বিকল্প 3: VLC মিডিয়া প্লেয়ার



ভিএলসি প্লেয়ারের কার্যকারিতা আরও বেশি, তবে এটি ব্যবহার করা আরও কিছুটা কঠিন। এছাড়াও বিনামূল্যে বিতরণ করা হয়। প্লেয়ারে কোন বিজ্ঞাপন নেই।
একটি WMV ফাইল খোলার প্রক্রিয়া আপনার জন্য কঠিন হওয়া উচিত নয়:
  1. বোতামটি ব্যবহার করুন "ফাইল", যা উপরের প্যানেলে অবস্থিত। সেখানে মেনুতে সিলেক্ট করুন "খোলা ফাইল" বা "ফাইল খুলুন...". আপনি সংমিশ্রণটিও ব্যবহার করতে পারেন Ctrl + O.



  2. খুলবে "পরিবাহী", যেখানে আপনাকে খুলতে একটি ফাইল নির্বাচন করতে হবে।




এছাড়াও আপনি ফোল্ডার থেকে সরাসরি প্লেয়ারে পছন্দসই ভিডিও স্থানান্তর করতে পারেন।

বিকল্প 4: GOM মিডিয়া প্লেয়ার



WMV কোডেক সমর্থন সহ অন্য প্লেয়ার:
  1. প্লেয়ার চালু করুন। ফাইল খুলতে, কী ব্যবহার করুন F2. এছাড়াও আপনি উইন্ডোর উপরের বাম দিকে প্লেয়ার লোগোতে ক্লিক করতে পারেন।



  2. В "অনুসন্ধানকারী" আপনি দেখতে চান ভিডিও নির্বাচন করুন. যদি তাদের মধ্যে বেশ কয়েকটি থাকে, তবে নির্বাচন করার সময়, কীটি ব্যবহার করুন জন্য ctrl. আপনাকে এটি ধরে রাখতে হবে এবং মাউস বোতামের সাহায্যে বেশ কয়েকটি ফাইল নির্বাচন করতে হবে।




অন্যান্য প্লেয়ারের সাথে সাদৃশ্য অনুসারে, আপনি এখানে উইন্ডো থেকে ভিডিওটিকে প্রোগ্রামের কেন্দ্রীয় অঞ্চলে টেনে আনতে পারেন।

বিকল্প 5: উইন্ডোজ মিডিয়া প্লেয়ার



এটি মাইক্রোসফটের একটি স্ট্যান্ডার্ড প্লেয়ার, যা ডিফল্টরূপে Windows XP, Vista, 7 এবং 8 এ উপলব্ধ। এটি Windows 10 সহ অন্যান্য কিছু অপারেটিং সিস্টেমেও ইনস্টল করা যেতে পারে।



কাঙ্খিত ফাইলটি খোলার সবচেয়ে সহজ উপায় হল এটিতে ডান-ক্লিক করা এবং ড্রপ-ডাউন মেনু থেকে "ওপেন উইথ" নির্বাচন করা। সেখানে, উপলব্ধ বিকল্পগুলির মধ্যে শুধুমাত্র উইন্ডোজ মিডিয়া প্লেয়ার থাকা উচিত। যদি এটি না হয়, তাহলে এই নির্দেশাবলী ব্যবহার করে WMV ফাইল খোলার চেষ্টা করুন:
  1. প্লেয়ার চালু করুন। এটি ডিফল্টরূপে সিস্টেমে ইনস্টল করা থাকলে, এটি মেনুতে পাওয়া যাবে Пуск স্ট্যান্ডার্ড অ্যাপ্লিকেশন বিভাগে।



  2. এখন সহজভাবে মিডিয়া প্লেয়ার কাজের এলাকায় পছন্দসই ভিডিও টেনে আনুন এবং ফেলে দিন।



  3. আপনি কীবোর্ড শর্টকাটও ব্যবহার করতে পারেন Ctrl + O, এবং তারপরে পছন্দসই ভিডিও নির্বাচন করুন "অনুসন্ধানকারী".
এখন আপনি জানেন কিভাবে WMV এক্সটেনশন দিয়ে একটি ফাইল খুলতে হয়। এর জন্য, আপনি সেই প্লেয়ারগুলিকেও ব্যবহার করতে পারেন যেগুলি এই ম্যানুয়ালটিতে তালিকাভুক্ত নয় তাদের কাজ করার পদ্ধতি উল্লেখযোগ্যভাবে আলাদা হবে না।
জানুয়ারী 16, 2018 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ksenia_otvaga
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    নিবন্ধটি আবিষ্কারের সাথে আমাকে সাহায্য করেছে, আপনাকে অনেক ধন্যবাদ! 
  2. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 15:19
    নিবন্ধে আবিষ্কারের জন্য অনেক প্রোগ্রাম আছে! এটা খোলা সহজ ছিল! ধন্যবাদ! 
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 16:18
    আমি দ্রুত ভিডিও ফাইল খুলতে সক্ষম হয়েছি, সবকিছু দুর্দান্ত ছিল, আমি এটি সুপারিশ করছি
  4. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 21:54
    আমি নিজেই জানি কিভাবে একটি WMV ফাইল খুলতে হয়, কিন্তু এখানে তারা বিভিন্ন উপায়ও দেখিয়েছে