FreePrograms.me

অ্যাভাস্ট ইনস্টল করে না: সমস্যার প্রধান কারণ

Не устанавливается Avast: основные причины неполадки

অ্যান্টিভাইরাস হ'ল অনেক ব্যবহারকারীর জন্য থাকা আবশ্যক প্রোগ্রামগুলির মধ্যে একটি, যার কারণে কম্পিউটারটি বিভিন্ন ভাইরাসের হুমকি থেকে যতটা সম্ভব নির্ভরযোগ্যভাবে সুরক্ষিত থাকবে। যাইহোক, আপনার কম্পিউটারে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস ইনস্টল করার সিদ্ধান্ত নিয়ে যদি আপনি এটি ইনস্টল করার অসম্ভবতার সমস্যার মুখোমুখি হন তবে আপনার কী করা উচিত?

নীচে আমরা প্রধান কারণগুলি দেখব যা আপনার কম্পিউটারে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস ইনস্টল করার ক্ষেত্রে সমস্যাগুলিকে প্রভাবিত করতে পারে৷ নিবন্ধে দেওয়া সুপারিশগুলি অনুসরণ করে, আপনি একটি উচ্চ সম্ভাবনার সাথে সমস্যাটি সমাধান করতে এবং আপনার কম্পিউটারে আমাদের সময়ের সবচেয়ে নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাসগুলির একটি ইনস্টল করতে সক্ষম হবেন।

কারণ 1: অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বন্দ্ব



একটি কম্পিউটারে শুধুমাত্র একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করা উচিত। অনেক ব্যবহারকারী ভুলভাবে বিশ্বাস করেন যে তাদের কম্পিউটারে দুটি অ্যান্টিভাইরাস ইনস্টল করে, সুরক্ষার মাত্রা বৃদ্ধি পাবে। আসলে, এই অ্যান্টিভাইরাসগুলি সংঘর্ষ করবে, কম্পিউটারের সুরক্ষাকে দুর্বল করে দেবে। কিছু পরিস্থিতিতে, ইনস্টল করা অ্যান্টিভাইরাস প্রোগ্রাম কম্পিউটারে কোনও প্রতিযোগীকে ইনস্টল করার অনুমতি নাও দিতে পারে, এটিকে ভাইরাসের হুমকি মনে করে।

সমস্যাটি কেবলমাত্র কম্পিউটার থেকে বিদ্যমান অ্যান্টিভাইরাসটি সরিয়ে এবং তারপরে একটি নতুন ইনস্টল করার মাধ্যমে সমাধান করা যেতে পারে। একটি অ্যান্টিভাইরাস অপসারণ করার জন্য, আমরা সুপারিশ করি যে আপনি উইন্ডোজে প্রদত্ত প্রোগ্রামগুলি আনইনস্টল করার মানক পদ্ধতি ব্যবহার করবেন না, তবে রেভো আনইনস্টলার নামে একটি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করুন, যা আপনাকে আপনার কম্পিউটার থেকে পণ্যটি সম্পূর্ণরূপে অপসারণ করার অনুমতি দেবে। অবশিষ্ট ফোল্ডার, ফাইল এবং রেজিস্ট্রি এন্ট্রি।

অ্যান্টিভাইরাস অপসারণ সম্পূর্ণ করার পরে, আপনার কম্পিউটারটি পুনরায় চালু করতে ভুলবেন না, তারপরে আপনি অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস ইনস্টল করার চেষ্টা করতে পারেন।

কারণ 2: অ-কার্যকর বিতরণ



নতুন অ্যাভাস্ট ডিস্ট্রিবিউশন ডাউনলোড করার চেষ্টা করুন এবং এটি বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে ভুলবেন না - ডাউনলোড লিঙ্কটি নিবন্ধের শেষে অবস্থিত হবে। বিতরণ ডাউনলোড করার পরে, এটির সাথে অ্যান্টিভাইরাস ইনস্টল করার চেষ্টা করুন।

কারণ 3: ভাইরাল কার্যকলাপ



যদি সিস্টেমে ইতিমধ্যেই ভাইরাস থাকে, তবে তারা কম্পিউটারে অ্যান্টিভাইরাস ইনস্টল করতে না চাওয়ার কারণ হতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে প্রথমে ভাইরাস ক্রিয়াকলাপ দূর করতে হবে এবং তারপরে একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করতে হবে এবং এটি কেবলমাত্র বিশেষ স্ক্যানিং ইউটিলিটিগুলি ব্যবহার করে করা যেতে পারে যার কম্পিউটারে ইনস্টলেশনের প্রয়োজন হয় না।

এরকম একটি উপযোগিতা হল ড। ওয়েভ চুরি একটি সুপরিচিত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার বিকাশকারীর একটি বিনামূল্যের টুল যা ভাইরাসগুলি খুঁজে বের করা এবং অপসারণ করার লক্ষ্যে, কিন্তু আপনার কম্পিউটারে ইনস্টলেশনের প্রয়োজন নেই৷

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যদি উইন্ডোজ সেফ মোড থেকে স্ক্যান করেন তাহলে সিস্টেম স্ক্যানিংয়ের কার্যকারিতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। এটি করার জন্য, CureIt ইউটিলিটি ডাউনলোড করুন এবং তারপরে আপনার কম্পিউটার পুনরায় বুট করুন। এর স্টার্টআপের একেবারে প্রাথমিক পর্যায়ে, দ্রুত এবং বারবার কী টিপতে শুরু করুন F8 ঠিক যতক্ষণ না অপারেটিং সিস্টেম স্টার্টআপ টাইপ মেনু পর্দায় প্রদর্শিত হয়। আপনি স্বাভাবিকভাবেই নির্বাচন করতে হবে "নিরাপদ ভাবে"।


সিস্টেম নিরাপদ মোডে শুরু হলে, অ্যান্টিভাইরাস ইউটিলিটি দিয়ে স্ক্যান চালান। এই জাতীয় স্ক্যানের মাধ্যমে, ভাইরাসগুলি "হাইবারনেশন"-এ থাকবে, যার অর্থ হুমকির সন্ধান এবং নির্মূল করার সম্ভাবনা বৃদ্ধি পায়।

কারণ 4: উইন্ডোজ ফায়ারওয়াল সেটিংস



উইন্ডোজ ফায়ারওয়াল হল একটি ডিফেন্ডার যা অপারেটিং সিস্টেমের মধ্যে তৈরি করা হয় যেটি কম্পিউটারে কোনোটি না থাকলে অ্যান্টিভাইরাসের কার্যভার গ্রহণ করে।

কিছু কারণে, ফায়ারওয়াল ইনস্টল করা অ্যান্টিভাইরাসটিকে একটি হুমকি হিসাবে বিবেচনা করতে পারে এবং এটির ইনস্টলেশনটি পাস হতে দেয় না। এটি পরীক্ষা করতে, অস্থায়ীভাবে ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার চেষ্টা করুন।

  1. এটি করতে, "কন্ট্রোল প্যানেল" খুলুন এবং বিভাগে যান "উইন্ডোজ ফায়ারওয়াল".

    Не устанавливается Avast: основные причины неполадки


  2. উইন্ডোর বাম এলাকায়, বিভাগে যান "উইন্ডোজ ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন".



  3. ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন এবং উইন্ডোটি বন্ধ করুন। এর পরে, অ্যান্টিভাইরাস ইনস্টল করার চেষ্টা করুন। যে কোনো ক্ষেত্রে, ইনস্টলেশন সফল হোক বা না হোক, অপারেটিং সিস্টেমের সাথে আপস না করার জন্য ফায়ারওয়াল পুনরায় সক্রিয় করুন।




কারণ 5: অপারেটিং সিস্টেম ব্যর্থতা



একটি ব্যর্থতা বিভিন্ন কারণে ঘটতে পারে: ইনস্টল করা সফ্টওয়্যার, ভাইরাস কার্যকলাপ, বিভিন্ন দ্বন্দ্বের কারণে। এই ক্ষেত্রে, আপনার এই ব্যর্থতা ঠিক করার চেষ্টা করা উচিত যাতে অ্যান্টিভাইরাস ইনস্টলেশন সঠিকভাবে এগিয়ে যায়।

  1. প্রথমত, ত্রুটির জন্য আপনার অপারেটিং সিস্টেম স্ক্যান করার চেষ্টা করুন। এটি করতে, উইন্ডোতে কল করুন Выполнить কীবোর্ড শর্টকাট উইন + আর এবং যে উইন্ডোটি খোলে সেখানে কমান্ডটি প্রবেশ করান "সিএমডি" (উক্তি ব্যতীত)।



  2. আপনার স্ক্রিনে একটি কমান্ড প্রম্পট উইন্ডো প্রদর্শিত হবে, যেখানে আপনাকে নিম্নলিখিত কমান্ডটি চালাতে হবে:

    sfc /scannow


  3. সিস্টেমটি সিস্টেমটি স্ক্যান করা শুরু করবে, যার জন্য বেশ দীর্ঘ সময় লাগতে পারে - এই সত্যের জন্য প্রস্তুত থাকুন যে কম্পিউটারটি এই সমস্ত সময় চলতে হবে। যদি, উইন্ডোজ স্ক্যানের শেষে, ত্রুটিগুলি সনাক্ত করা হয়, অপারেটিং সিস্টেম নিজেই সেগুলি ঠিক করার চেষ্টা করবে। এর পরে আপনাকে যা করতে হবে তা হল কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং তারপরে অ্যান্টিভাইরাস ইনস্টল করার জন্য আবার চেষ্টা করুন।

  4. যদি এটি সাহায্য না করে, তাহলে সম্ভবত আপনার কম্পিউটারকে এমন একটি সময়ে ফিরিয়ে আনা উচিত যখন সবকিছু সঠিকভাবে কাজ করছিল। এটি করতে, খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "পুনরুদ্ধার".



  5. পরবর্তী উইন্ডোতে, বিভাগটি খুলুন "সিস্টেম পুনরুদ্ধার চালান".



  6. যখন উপলব্ধ রোলব্যাক পয়েন্টগুলি স্ক্রিনে প্রদর্শিত হয়, তখন কম্পিউটারটি স্বাভাবিকভাবে কাজ করার সময়কালের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি নির্বাচন করুন এবং পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করুন।

  7. পুনরুদ্ধার সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটারে Avast ইনস্টল করা যাবে কিনা তা পরীক্ষা করুন।

এবং পরিশেষে



যদি কোনও পদ্ধতি আপনার কম্পিউটারে অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস ইনস্টল করে সমস্যার সমাধান করতে সক্ষম না হয় তবে আমরা কেবল একটি র্যাডিক্যাল সুপারিশ করতে পারি, তবে সমস্যা সমাধানের সবচেয়ে কার্যকর পদ্ধতি - অপারেটিং সিস্টেমটি পুনরায় ইনস্টল করা। পুনরায় ইনস্টলেশনের ফলস্বরূপ, আপনি আপনার কম্পিউটারকে স্বাভাবিক কার্যকারিতায় ফিরিয়ে দেবেন এবং আপনি অবশেষে একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করতে সক্ষম হবেন।

অ্যাভাস্ট বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://www.avast.ru থেকে প্রোগ্রামটির সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন
29 আগস্ট, 2017 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 09:46
    নিবন্ধটি সাহায্য করেছে, সবকিছু কার্যকর হয়েছে! ধন্যবাদ
  2. GodyVody
    GodyVody
    5 ডিসেম্বর 2023 21:38
    তথ্য খুব ভাল, এটা সাহায্য করেছে, ধন্যবাদ
  3. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 14:15
    সবকিছু পরিষ্কারভাবে এবং পরিষ্কারভাবে ব্যাখ্যা করা হয়েছে এবং দেখানো হয়েছে, আমি আপনাকে আমার কৃতজ্ঞতা পাঠাই!
  4. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 18:37
    আমি নিবন্ধে লেখা হিসাবে এটি করার চেষ্টা করেছি, কিন্তু এটি এত ভালভাবে কাজ করেনি, কেন আমি এখনও বুঝতে পারছি না