FreePrograms.me

ভিডিও অপেরায় কাজ করে না: সমস্যার কারণ এবং সমাধান

Не работает видео в Opera: причины неполадки и способы решения


অপেরা হল প্রাচীনতম এবং জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি, যা একটি আড়ম্বরপূর্ণ ইন্টারফেস, মসৃণ অপারেশন, সিস্টেমে ন্যূনতম লোড, কিন্তু একই সময়ে যথেষ্ট কার্যকারিতা দ্বারা আলাদা করা হয়। এই ওয়েব ব্রাউজারটির সাথে কাজ করার সময় ব্যবহারকারীদের সম্মুখীন হওয়া সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল ভিডিও চালানোর অক্ষমতা। এই নিবন্ধটি আপনাকে বলবে কেন এই সমস্যাটি ঘটে, সেইসাথে এটি ঠিক করার জন্য কোন পদ্ধতি বিদ্যমান।

কারণ 1: ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইন অনুপস্থিত/কাজ করছে না



অপেরা ব্রাউজারটি সেই ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি যেটিতে অন্তর্নির্মিত ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইন নেই, যার মানে ব্রাউজারটিকে এটি অতিরিক্ত ডাউনলোড করতে হবে।

যদি আপনার ভিডিওটি প্লে না হয়, তাহলে আপনি ধরে নিতে পারেন যে এটি একটি ফ্ল্যাশ ভিডিও, যার অর্থ হল আপনার কম্পিউটারে এটি প্রদর্শন করার জন্য, অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইনটি ইনস্টল করা আবশ্যক৷

  1. প্রথমত, আপনার প্লাগইন ইনস্টল করা থাকলেও, আপনার কম্পিউটার থেকে এটি সরানোর চেষ্টা করা উচিত এবং তারপরে ব্রাউজারের জন্য এটি আবার ডাউনলোড করা উচিত। এটি করতে, খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".

    Не работает видео в Opera: причины неполадки и способы решения



  2. ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায়, ফ্ল্যাশ প্লেয়ার খুঁজুন, প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন এবং নির্বাচন করুন "মুছে ফেলা".



  3. পণ্যটি আনইনস্টল করা শেষ করুন। এর পরে, আপনি এটি আবার ডাউনলোড করা শুরু করতে পারেন। এটি করার জন্য, আপনার ব্রাউজারে এই লিঙ্কটি অনুসরণ করুন https://get.adobe.com/ru/flashplayer/ এবং নিশ্চিত করুন যে বাম দিকে সিস্টেমটি আপনার ব্রাউজার এবং আপনি যে উইন্ডোজ সংস্করণটি ব্যবহার করছেন তা সঠিকভাবে সনাক্ত করেছে৷ কেন্দ্রীয় অংশে, প্রয়োজনে, বাক্সগুলি থেকে টিক চিহ্ন সরিয়ে দিন এবং তারপর বোতামটি ক্লিক করে পণ্যটি ডাউনলোড করুন "এখন ইন্সটল করুন".



  4. যখন প্রোগ্রাম বিতরণ প্যাকেজ আপনার কম্পিউটারে ডাউনলোড করা হয়, Opera বন্ধ করুন, এবং তারপর ইনস্টলেশন ফাইল চালান, আপনার কম্পিউটারে প্রোগ্রাম ইনস্টল করুন।

  5. ইনস্টলেশন সম্পূর্ণ হলে, অপেরা চালু করুন এবং সেটিংসে ফ্ল্যাশ প্লেয়ার সক্রিয় হয়েছে কিনা তা পরীক্ষা করুন। এটি করতে, উপরের বাম কোণে ব্রাউজার মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "সেটিংস".



  6. উইন্ডোর বাম এলাকায়, ট্যাবে যান "সাইট", এবং ডানদিকে ব্লকটি খুঁজুন "ফ্ল্যাশ". এখানে আপনার নিশ্চিত হওয়া উচিত যে আপনি আইটেমটি সক্রিয় করেছেন "গুরুত্বপূর্ণ ফ্ল্যাশ সামগ্রী সনাক্ত করুন এবং চালান" বা "সাইটগুলিকে ফ্ল্যাশ চালানোর অনুমতি দিন".




এখন থেকে, ইন্টারনেটে একটি ভিডিও চালানোর চেষ্টা করুন।

কারণ 2: জমে থাকা ক্যাশে, কুকিজ এবং ইতিহাস



যদি ফ্ল্যাশ প্লেয়ার প্লাগ-ইন এর সাথে কাজ করা হয় তবে অপেরার ভিডিওটি এখনও চালু করতে অস্বীকার করে, ব্রাউজার দ্বারা জমে থাকা তথ্য যেমন ক্যাশে, কুকিজ এবং ব্রাউজিং ইতিহাস সাফ করার চেষ্টা করা মূল্যবান, যার কারণে বিষয়বস্তু সাইটের প্রায়ই ভুলভাবে প্রদর্শিত হতে পারে.

  1. ব্রাউজার মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "গল্প".



  2. উপরের ডান কোণায় বোতামে ক্লিক করুন "ইতিহাস সাফ করুন".



  3. যেকোনো একটি নির্বাচন করুন "খুব শুরুতে থেকে", এবং তারপর নিশ্চিত করুন যে চেকবক্সগুলি নীচের স্ক্রিনশটের মতো সেট করা আছে এবং বোতামে ক্লিক করুন৷ "ব্রাউজিং ইতিহাস সাফ করুন".




এর পরে, অপেরা ব্রাউজারে ভিডিওটি চালানোর চেষ্টা করুন।

কারণ 3: প্রক্সি কাজ



আপনার কম্পিউটারে যদি ভিপিএন অ্যাড-অন বা অন্যান্য সরঞ্জাম থাকে যা আপনার আসল আইপি ঠিকানা পরিবর্তন করে, তবে তারা প্রায় নিশ্চিতভাবেই এই সমস্যার কারণ।

  1. আপনার যদি একটি অ্যাড-অন ইনস্টল করা থাকে তবে আপনাকে এটি নিষ্ক্রিয় করতে হবে। এটি করতে, অপেরা মেনু খুলুন এবং বিভাগে যান "এক্সটেনশানগুলি" - "এক্সটেনশানগুলি পরিচালনা করুন".



  2. ব্রাউজারে ইনস্টল করা অ্যাড-অনগুলির একটি তালিকা স্ক্রিনে পপ আপ হবে, যেখানে আপনাকে ভিপিএন অ্যাড-অনগুলি অক্ষম করতে হবে (আমাদের ক্ষেত্রে, এটি ফ্রিগেট)।



  3. যদি আপনার কাছে অন্যান্য সরঞ্জাম সক্রিয় থাকে যা একটি প্রক্সির মাধ্যমে আপনার ট্র্যাফিক পাঠায়, তাহলে আপনাকে সেগুলি অক্ষম করতে হবে, তারপরে আপনি ব্রাউজারে ভিডিওটির কার্যকারিতা পরীক্ষা করতে পারেন৷


কারণ 4: ভাইরাল কার্যকলাপ



প্রায় নিশ্চিতভাবে, যখন ভাইরাস আপনার কম্পিউটারে আসে, তারা ব্রাউজারের কার্যকারিতা ব্যাহত করার চেষ্টা করে। এই কারণেই, যদি অপেরা স্পষ্টভাবে অস্থির হয়, আপনার কম্পিউটারে ভাইরাসগুলি খুঁজে বের করার এবং অপসারণ করার চেষ্টা করা উচিত।

আপনার কম্পিউটারে ভাইরাস অনুসন্ধান করতে, আপনি হয় আপনার অ্যান্টিভাইরাস ব্যবহার করতে পারেন, যার সম্ভবত একটি স্ক্যানিং ফাংশন আছে, বা একটি পৃথক বিশেষ ইউটিলিটি, উদাহরণস্বরূপ, যা আমরা বারবার উল্লেখ করেছি। ড। ওয়েভ চুরি (এর বিশেষত্ব হল এটি সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হয়)।

যদি, আপনার কম্পিউটার চেক করার পরে, আপনি এখনও ভাইরাসগুলি খুঁজে পান, তাহলে আপনাকে প্রস্তাবিত পদ্ধতি (চিকিৎসা বা কোয়ারেন্টাইন) ব্যবহার করে সেগুলিকে নির্মূল করতে হবে, তারপরে আপনাকে কম্পিউটারটি পুনরায় চালু করতে হবে এবং অপেরায় ভিডিওটির কার্যকারিতা পরীক্ষা করতে হবে। এটা সম্ভব যে ভাইরাসগুলি ব্রাউজারের কার্যকারিতাকে গুরুতরভাবে ব্যাহত করেছে, যার মানে আপনাকে অতিরিক্তভাবে নিম্নলিখিত পদ্ধতিতে দেওয়া সুপারিশটি ব্যবহার করতে হবে।

কারণ 5: ব্রাউজার ক্র্যাশ



বিভিন্ন কারণের কারণে অপেরা সঠিকভাবে কাজ করতে পারে না: একটি সিস্টেম ব্যর্থতা, ভাইরাস কার্যকলাপ, কম্পিউটারে ইনস্টল করা অন্যান্য প্রোগ্রামগুলির সাথে দ্বন্দ্ব। যাই হোক না কেন এটির কারণ হতে পারে, সবচেয়ে কার্যকর সমাধান হল ব্রাউজারটি পুনরায় ইনস্টল করা।

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার কম্পিউটার থেকে অপেরা ব্রাউজারটি অপসারণ করতে যদি এটি সঠিকভাবে কাজ না করে, তবে এটিকে "কন্ট্রোল প্যানেল" - "আনইনস্টল প্রোগ্রাম" এর মাধ্যমে নয়, যেমন আমরা অভ্যস্ত, কিন্তু বিশেষ রেভো আনইনস্টলার টুল ব্যবহার করে অপসারণ করার সুপারিশ করা হয়। , যা আপনাকে একটি অতিরিক্ত স্ক্যান সঞ্চালন এবং অবশিষ্ট ফাইলগুলি সরানোর অনুমতি দেবে, যার কারণে, একটি পরিষ্কার ইনস্টলেশনের পরেও, ব্রাউজারটি ভিডিও চালানো শুরু করতে পারে না।

  1. এটি করতে, প্রোগ্রামটি ডাউনলোড করুন রিও আনইনস্টলকারী এবং আপনার কম্পিউটারে ইনস্টল করুন। এটি চালু করুন (প্রশাসকের অধিকার এখানে প্রয়োজন)।

  2. যখন স্ক্রিনে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকা লোড হয়, তখন অপেরা খুঁজুন, ব্রাউজারে ডান-ক্লিক করুন এবং এতে যান "মুছে ফেলা".



  3. শুরু করার জন্য, সিস্টেম সৈন্যরা একটি পুনরুদ্ধার বিন্দু যাতে আপনি সমস্যার ক্ষেত্রে ফিরে যেতে পারেন, যার পরে অন্তর্নির্মিত ব্রাউজার আনইনস্টলারটি স্ক্রিনে চালু হবে, যার সাহায্যে আপনাকে প্রাথমিক অপসারণ করতে হবে।

  4. আনইনস্টলেশন সম্পূর্ণ হলে, প্রোগ্রামটি স্ক্যানিং পর্যায়ে চলে যাবে, উইন্ডোজ রেজিস্ট্রি পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করে এবং ব্রাউজার-সম্পর্কিত সমস্ত ফলাফল প্রদর্শন করবে। আপনাকে রেজিস্ট্রিতে শুধুমাত্র নির্বাচিত কী এবং শাখাগুলি মুছতে হবে, যেহেতু আপনি যদি অপ্রয়োজনীয়গুলি মুছে ফেলেন তবে এটি কম্পিউটারটি কাজ না করতে পারে।

  5. এরপরে, প্রোগ্রামটি উইন্ডোজে থাকা ফাইল এবং ফোল্ডারগুলি অনুসন্ধান করতে শুরু করবে, যা মুছে ফেলারও প্রয়োজন হবে।

  6. রেভো আনইনস্টলার ব্যবহার করে ব্রাউজার অপসারণ সম্পন্ন করার পরে, আপনি অবিলম্বে বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইট http://www.opera.com/ru থেকে সর্বশেষ বিতরণ ডাউনলোড করতে এগিয়ে যেতে পারেন।

  7. বিতরণ ডাউনলোড করার পরে, এটি চালান এবং তারপর আপনার কম্পিউটারে ব্রাউজারটি ইনস্টল করুন।


কারণ 6: সিস্টেমে দ্বন্দ্ব



ঘটনা যে কিছু সময় আগে ব্রাউজারে ভিডিওটি ভাল কাজ করেছিল, কিন্তু এখন এটি চালাতে চায় না, এই সমস্যার সংঘটনকে প্রভাবিত করে এমন সঠিক কারণ নির্ধারণে সময় নষ্ট করার পরিবর্তে, আপনি অবিলম্বে সিস্টেমটি রোল ব্যাক করার চেষ্টা করতে পারেন, ব্রাউজার সঠিকভাবে কাজ করার সময় দ্বারা এর কার্যকারিতা পুনরুদ্ধার করা।

  1. এটি করার জন্য, খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "পুনরুদ্ধার".



  2. নতুন উইন্ডোতে, নির্বাচন করুন "সিস্টেম পুনরুদ্ধার চালান".



  3. রোলব্যাকের জন্য উপলব্ধ পয়েন্টগুলি স্ক্রিনে প্রদর্শিত হবে, যার মধ্যে আপনাকে ব্রাউজারটি এখনও স্বাভাবিকভাবে কাজ করার সময়কালের সাথে সামঞ্জস্যপূর্ণ একটিতে থামতে হবে।



  4. সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করুন এবং এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।


এইগুলি হল প্রধান কৌশল যা আপনাকে অপেরা ব্রাউজারে সঠিক ভিডিও প্লেব্যাক পুনরুদ্ধার করতে দেয়। নিবন্ধে অন্তর্ভুক্ত করা হয়নি এমন একটি সমস্যা সমাধানের আপনার নিজের অভিজ্ঞতা থাকলে, মন্তব্যে অন্যান্য ব্যবহারকারীদের সাথে শেয়ার করুন।

জুলাই 08, 2017 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:35
    আপনাকে অনেক ধন্যবাদ! আমি ভিডিও চালাতে পেরেছি! 
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:13
    কারণগুলির মধ্যে একটি আটকে থাকা ক্যাশে হতে পারে, তাই হয় ক্যাশে সাফ করা বা ব্রাউজারটিকে সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করা ভাল৷