FreePrograms.me

বেসিক প্লেক্স সার্ভার সেটআপ

Основная настройка сервера Plex

আপনার কম্পিউটারে কতগুলি ভাল মানের সিনেমা ফিট করতে পারে? 100, নাকি 50? কারো জন্য এই সংখ্যা আরও বেশি হবে, আবার কারো জন্য কম হবে। কিন্তু কেন এই ধরনের ফাইল দিয়ে আপনার কম্পিউটারের মেমরি পূরণ করুন যখন এই সব বিশেষ সার্ভারে সংরক্ষণ করা যেতে পারে। এবং এই সার্ভারগুলির মধ্যে একটি হল Plex। Plex সার্ভার আপনাকে আপনার মিডিয়া সংগ্রহ সংগঠিত করতে সাহায্য করে। এবং আপনি গ্রহের যেকোনো স্থান থেকে এটি অ্যাক্সেস করতে পারেন, যদি আপনার ইন্টারনেট অ্যাক্সেস থাকে। এই সার্ভারটি সমস্ত জনপ্রিয় কম্পিউটার অপারেটিং সিস্টেম এমনকি অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের সাথে একত্রে কাজ করে।

আসুন এই সার্ভারটি ইনস্টল এবং কনফিগার করার দিকে এগিয়ে যাই। প্রথমত, আপনাকে ইনস্টলারটি ডাউনলোড করতে হবে। তারপর আমরা এটি ইনস্টল. আপনি এই নিবন্ধের শেষে লিঙ্কটি পাবেন। ইনস্টলেশনের পরে, আমরা এটি চালু করি এবং দেখি যে প্লেক্স আইকন ট্রেতে উপস্থিত হয়।

বৃহত্তর কার্যকারিতার জন্য, নিবন্ধের শেষে কিনোপোইস্ক এজেন্টের একটি লিঙ্ক থাকবে, যা আপনাকে ডাউনলোড এবং আপলোড করতে হবে C:\Users\%Users%\AppData\Local\Plex Media Server\Plug-ins. এটি নিশ্চিত করবে যে বর্তমান চলচ্চিত্র, টিভি সিরিজ এবং অনুরূপ বিষয়বস্তু সম্পর্কে সমস্ত তথ্য কিনোপোইস্ক থেকে আসবে।

এরপরে, যেকোনো ব্রাউজার খুলুন এবং ঠিকানায় যান 127.0.0.1:32400/ওয়েব. এটি হল Plex সার্ভার ওয়েব ইন্টারফেস এবং আপাতত খালি। শর্তাবলীতে সম্মত হতে বাক্সে চেক করুন এবং "এ ক্লিক করুনপরবর্তী".


আপনার কম্পিউটারের নাম উইন্ডোর উপরের বাম কোণে প্রদর্শিত হবে। একই মেনুতে আপনি একটি প্লাস আইকন দেখতে পারেন। আপনাকে এটিতে ক্লিক করতে হবে এবং এর পরে আপনাকে লাইব্রেরিতে সামগ্রী যুক্ত করার জন্য উইন্ডোতে নিয়ে যাওয়া হবে। প্রথমত, শুধুমাত্র সিনেমা যোগ করা ভাল। ছায়াছবি নির্বাচন করে, প্রথম অনুচ্ছেদে আমরা বিভাগের নাম নির্বাচন করি। এখানে আমরা বিভাগের ভাষা নির্বাচন করি।


এরপরে সেই পয়েন্টটি আসে যেখানে আমরা মুভি সহ ফোল্ডার নির্বাচন করি। এখানে মনে রাখা গুরুত্বপূর্ণ বিষয় হল চলচ্চিত্রটির একটি সঠিক শিরোনাম থাকতে হবে। শিরোনাম ভুল হলে, Plex সার্ভার ভুলভাবে সিনেমা সম্পর্কে তথ্য প্রদান করবে।

পরবর্তী আমরা বিভাগে আগ্রহী "অতিরিক্ত"। এখানে আমরা এজেন্ট KinopoiskRu নির্বাচন করি। তারপর আইটেমটিতে ক্লিক করুন"লাইব্রেরিতে যোগ করুন". কয়েক মিনিটের মধ্যে, ফিল্মগুলি লাইব্রেরিতে প্রস্তুত পোস্টার এবং তথ্য সহ প্রদর্শিত হবে৷

এর পরে, আপনার মুভি সংগ্রহ প্রদর্শিত হবে, যা দেখতে এরকম কিছু হবে।
এটি Plex সার্ভারের মৌলিক সেটআপ সম্পূর্ণ করে। তবে ভুলে যাবেন না যে এটিতে আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে।https://plex.tv/

বিনামূল্যের জন্য Plex ইনস্টলার ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://plex.tv থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন

বিনামূল্যে জন্য Kinopoisk এজেন্ট ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট https://github.com/amirotin/Kinopoisk/archive/master.zip থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন

18 মে, 2016 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 21:53
    সিনেমা এবং টিভি সিরিজ দেখার জন্য দুর্দান্ত প্রোগ্রাম, এটি ডাউনলোড করুন, আপনি এটির জন্য অনুশোচনা করবেন না