FreePrograms.me

WCDMA এবং GSM যোগাযোগের মানগুলির মধ্যে পার্থক্য কী?

В чем разница между стандартами связи WCDMA и GSM?

এই প্রশ্নের উত্তর দেওয়ার আগে, আমরা সাধারণভাবে কী সম্পর্কে কথা বলছি তা বোঝা গুরুত্বপূর্ণ। অনেকেই ইতিমধ্যে অনুমান করেছেন, WCDMA এবং GSM হল যোগাযোগের মান যা আধুনিক সেলুলার যোগাযোগে ব্যবহৃত হয়। এই এবং দুটি মান মধ্যে পার্থক্য প্রায়ই ব্যবহারকারীদের আগ্রহ কারণ আধুনিক স্মার্টফোনে আপনি একটি নির্দিষ্ট যোগাযোগ মান অগ্রাধিকার চয়ন করতে পারেন. জিএসএম দিয়ে শুরু করা যাক। GSM হল ডিজিটাল মোবাইল যোগাযোগের জন্য বিশ্বব্যাপী মান। এই যোগাযোগের মান দ্বিতীয় প্রজন্মের নেটওয়ার্কগুলির অন্তর্গত। এবং আজ এই সেলুলার যোগাযোগের মান বিশ্বের সবচেয়ে ব্যাপক।

WCDMA এছাড়াও একটি সেলুলার যোগাযোগ মান. এই স্ট্যান্ডার্ডটি জিএসএম-এর অ্যাড-অন হিসাবে ডিজাইন করা হয়েছিল। 3G সমর্থন করার জন্য ব্রডব্যান্ড রেডিও অ্যাক্সেস প্রদান করতে এই যোগাযোগের মানটি অনেক অপারেটর দ্বারা ব্যবহৃত হয়।

উপরে লেখা সবকিছুই প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে পার্থক্য দেখায়। এবং এই পার্থক্যগুলি আরও বর্ণনা করা যেতে পারে। তবে আমরা এটি আরও সংক্ষেপে বলতে পারি: আপনি যদি আপনার ফোনটি কেবল কল এবং এসএমএসের জন্য ব্যবহার করেন তবে জিএসএম নেটওয়ার্ক স্ট্যান্ডার্ডকে অগ্রাধিকার দেওয়া ভাল। আজ এই মান ব্যাপক এবং সর্বোত্তম কভারেজ এলাকা আছে.

আপনি ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য আপনার ফোন ব্যবহার করেন এমন ক্ষেত্রে আপনার ফোনে WCDMA মান ইনস্টল করা উচিত। উদাহরণস্বরূপ, ভিডিওগুলি দেখুন, সামাজিক নেটওয়ার্কগুলিতে যোগাযোগ করুন, অনলাইনে গান শুনুন. এটি WCDMA যা টেলিকম অপারেটরদের দ্বারা উচ্চ-গতির মাল্টিমিডিয়া পরিষেবা প্রদানের জন্য অপ্টিমাইজ করা হয়েছে। এখন আপনি WCDMA এবং GSM এর মধ্যে প্রধান পার্থক্য জানেন। এই নিবন্ধের পরে, আপনি আপনার ফোনে ঠিক কোন নেটওয়ার্ক মোড সেট করতে হবে তা বুঝতে পারবেন।
জানুয়ারী 13, 2016 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন