FreePrograms.me

ভল্ট ভাইরাসের পরে ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

Как восстановить файлы после вируса Vault?

কিন্তু এখনও ক্ষেত্রে আছে যখন ম্যালওয়্যার বা কম্পিউটার ভাইরাস সুরক্ষা সব স্তর বাইপাস. এবং এমন ভাইরাস রয়েছে যা সহজেই কাটিয়ে উঠতে পারে এবং এমন কিছু রয়েছে যেগুলি মোকাবেলা করতে দীর্ঘ সময় লাগবে। এর মধ্যে একটি হল ভল্ট ভাইরাস। আজ আমরা এই ক্ষতিকারক ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়ার উপায় নিয়ে আলোচনা করব। ভল্ট একটি র‍্যানসমওয়্যার ভাইরাস। এই ভাইরাস কম্পিউটারকে সংক্রামিত করে এবং তারপরে এটির ফাইলগুলিকে এনক্রিপ্ট করতে শুরু করে। প্রায় সব ফাইল এই ভাইরাস দ্বারা প্রভাবিত হয় এবং এর পরে তাদের এক্সটেনশনে .vault যোগ করা হয়। এই ভাইরাস আপনার কম্পিউটারে থাকা প্রায় সব ধরনের নথিকে সংক্রমিত করে। এবং আপনি তাদের সাথে কাজ করতে পারবেন না, কারণ আপনি যখন তাদের অনেকগুলি খুলবেন তখন আপনি এরকম কিছু দেখতে পাবেন।
Как восстановить файлы после вируса Vault?


প্রায়শই, ভল্ট ভাইরাস ইমেলের মাধ্যমে আপনার কম্পিউটারে আসে। ধরা যাক যে আপনি প্রথম নজরে যা একটি গুরুত্বপূর্ণ চিঠি বলে মনে হচ্ছে তা পেয়েছেন এবং আপনি এটি খুলছেন। এবং এই চিঠিতে একরকম সংযুক্তি রয়েছে। এটি খোলার মাধ্যমে, আপনি আপনার কম্পিউটারে একটি ভাইরাস চালু করবেন।

আপনি আপনার কম্পিউটারে ভল্ট ভাইরাস আবিষ্কার করার সাথে সাথেই ইন্টারনেটে কাজ করা বন্ধ করুন এবং ফোল্ডারগুলি না খোলার চেষ্টা করুন। আপনি যেকোনো উচ্চ-মানের অ্যান্টিভাইরাস বা অন্যান্য অনুরূপ প্রোগ্রাম ব্যবহার করে ভাইরাস অপসারণ করতে পারেন, উদাহরণস্বরূপ, নিরাময় ইউটিলিটি Dr.Web CureIt. এই মুহুর্তে, কোনও অসুবিধা হওয়া উচিত নয়, যেহেতু ভল্টটি অপসারণ করা অত্যন্ত সহজ।

কিন্তু ফাইল সংক্রমিত থেকে যায়. এই ক্ষেত্রে, আপনাকে Temp ফোল্ডারে যেতে হবে। এতে আপনি নিম্নলিখিত ফাইলগুলি দেখতে পাবেন: 3c21b8d9.cmd, fabac41c.js, VAULT.txt, Sdc0.bat, VAULT.KEY, CONFIRMATION.KEY। শেষ দুটি এবং তার পরে ছাড়া সবকিছু মুছুন পরিষ্কার স্টার্টআপ এবং কম্পিউটার রেজিস্ট্রি ব্যবহার করে CCleaner প্রোগ্রাম.

শেষ দুটি ফাইল মুছে ফেলা হয় না কারণ প্রথম ফাইলটি এনক্রিপশন কী এবং দ্বিতীয়টি একটি ফাইল যাতে এনক্রিপ্ট করা ফাইলের সংখ্যা সম্পর্কে তথ্য রয়েছে। একটি মরিয়া পরিস্থিতিতে, এই ফাইলগুলি আক্রমণকারীদের কাছে স্থানান্তরিত হয় এবং তারা আপনাকে ফাইলগুলিকে ডিক্রিপ্ট করার জন্য একটি কী প্রদান করে (ফির জন্য)।

ভল্ট ভাইরাস দ্বারা এনক্রিপ্ট করা ফাইলগুলি কি স্বাধীনভাবে পুনরুদ্ধার করা সম্ভব? আসলে, এটি করার খুব কম উপায় আছে। এটির সাথে সাহায্য করতে পারে এমন প্রথম জিনিসটি হল ফাইলগুলিকে তাদের পূর্ববর্তী সংস্করণগুলিতে পুনরুদ্ধার করা। কিন্তু সব কম্পিউটারে এই বৈশিষ্ট্যটি সক্রিয় থাকে না।

যদি ফাইলগুলি নেটওয়ার্ক বা ক্লাউড স্টোরেজে সংরক্ষিত থাকে তবে এটি রিসাইকেল বিনগুলি পরীক্ষা করা মূল্যবান। বেশিরভাগ ক্ষেত্রেই ফাইল থাকবে। ভল্ট ভাইরাস একটি অত্যন্ত ছলনাময় দূষিত হাতিয়ার, যার পরে সংক্রামিত ফাইলগুলি পুনরুদ্ধার করার সম্ভাবনা কম।
ডিসেম্বর 25, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ইউরিসুম
    26 মে, 2016 12:01
    আমি একটি ক্লায়েন্ট সঙ্গে এই বাজে কথা জুড়ে এসেছি. তার মতে, তিনি সবেমাত্র একটি চিঠি থেকে এই সংক্রমণ শুরু করতে সক্ষম হয়েছেন।
    দেখে মনে হচ্ছে যে সংস্থাগুলি অ্যান্টিভাইরাস তৈরি করে তারা সত্যিই খারাপভাবে কাজ করছে, এবং সেই কারণেই তারা ফালতু আবিষ্কার করছে। আপনার কাছে থাকা অ্যান্টিভাইরাসটির বিকাশকারীর কাছ থেকে একটি পরিমাণ সংগ্রহ করে ক্ষতির জন্য কীভাবে ক্ষতিপূরণ দেওয়া যায় তা সবচেয়ে দুর্দান্ত জিনিস।
    উত্তর হল।
    কিন্তু কোনোভাবেই।
    আমি আমার নিজের পক্ষ থেকে যোগ করা হবে. আমি নিজেও উইন্ডোজ 8 থেকে কখনও অ্যান্টিভাইরাস ব্যবহার করিনি। 7-এ এটি MS থেকে ইনস্টল করার জন্য যথেষ্ট। প্রধান নিয়ম হল চারপাশে নড়বড়ে না হওয়া এবং এলোমেলোভাবে ক্লিক না করা। এবং অন্তত পড়ুন সিস্টেম কি লিখছে এবং না বলুন যদি আপনি নিশ্চিত না হন। কিন্তু যদি ব্যবহারকারীর মস্তিষ্কের পরিবর্তে "MOSK" থাকে, তবে কোনও অ্যান্টিভাইরাস সাহায্য করবে না। ক্যাসপেরিচ এবং তাদের মতো অন্যরা মন্দ!
  2. ahhlov
    ahhlov
    5 ডিসেম্বর 2023 00:30
    সবকিছু পুনরুদ্ধার করা হয়েছিল! নিবন্ধটি পরিষ্কার এবং পরিষ্কারভাবে সবকিছু বলে! ধন্যবাদ