FreePrograms.me

কিভাবে Wireshark ব্যবহার করবেন?

Как пользоваться программой Wireshark?

এই ধরনের প্রোগ্রাম প্রচুর আছে আজ. তবে তাদের মধ্যে সেরাও রয়েছে। উদাহরণস্বরূপ, এই জাতীয় প্রোগ্রামগুলি নিরাপদে অন্তর্ভুক্ত করতে পারে ওয়্যারশার্ক ট্রাফিক বিশ্লেষক. আমরা ইতিমধ্যে এই প্রোগ্রাম সম্পর্কে কথা বলেছি. আর আজ আমরা দেখাবো কিভাবে এটি ব্যবহার করতে হয়। প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার কম্পিউটারে প্রোগ্রামটি চালান উইন্ডোজ ওএস ইনস্টল করা আছে. এর পরে, প্রোগ্রামের প্রধান মেনু আপনার সামনে খুলবে। এই বিশ্লেষকের ইন্টারফেসটি ইংরেজিতে, তবে আতঙ্কিত হবেন না, কারণ এটি খুব স্পষ্ট।

প্রোগ্রামের প্রধান মেনুতে আপনাকে ট্যাবে যেতে হবে গ্রেপ্তার. ড্রপ-ডাউন উইন্ডোতে আপনাকে আইটেমটি নির্বাচন করতে হবে অপশন সমূহ. নীচের স্ক্রিনশটে এটি আরও স্পষ্টভাবে দেখানো হয়েছে।
Как пользоваться программой Wireshark?

উপরের ধাপগুলি সম্পন্ন করার পরে, একটি নতুন উইন্ডো খুলবে, যা দেখতে এইরকম হবে।


এই উইন্ডোতে আইটেম খুঁজুন ইন্টারফেস এবং ড্রপ-ডাউন ক্ষেত্রে ক্লিক করুন। সেখানে আপনাকে একটি ইথারনেট অ্যাডাপ্টার নির্বাচন করতে হবে। আসলে, নেটওয়ার্ক প্যাকেট এর মাধ্যমে ক্যাপচার করা হবে।


আপনাকে যা করতে হবে তা হল ক্যাপচার মেনুতে স্টার্ট বোতামে ক্লিক করুন। এর পরে, Wireshark নেটওয়ার্ক প্যাকেটগুলি ক্যাপচার করা শুরু করবে। আমরা নেটওয়ার্ক প্যাকেট ক্যাপচার করতে Wireshark কিভাবে ব্যবহার করতে হয় তা দেখেছি। এটি, অবশ্যই, এর সমস্ত ক্ষমতা নয়, তবে এই ফাংশনটি তার মূল উদ্দেশ্য।
অক্টোবর 03, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 18:27
    আমার মনে হয় প্রত্যেকেরই ট্রাফিক অ্যানালাইজার ব্যবহার করা উচিত।