FreePrograms.me

কিভাবে Adobe Photoshop CS6 ব্যবহার করবেন?

Как пользоваться программой Adobe Photoshop CS6?

এই গ্রাফিক এডিটর এর সুবিধা কি কি? আমরা নিরাপদে বলতে পারি অ্যাডোব ফটোশপ সিএস 6 আমাদের সময়ের সবচেয়ে বহুমুখী গ্রাফিক্স সম্পাদক। এটি বিপুল সংখ্যক ফাংশন এবং ক্ষমতা দিয়ে সজ্জিত। এটি লক্ষণীয় যে এই গ্রাফিক সম্পাদকের সাথে পুরোপুরি কাজ করার জন্য, আপনাকে এর প্রতিটি ফাংশনের বৈশিষ্ট্যগুলি জানতে হবে। অতএব, অনেক ব্যবহারকারী সম্মত হন যে Adobe Photoshop CS6 পেশাদার ইমেজ প্রক্রিয়াকরণের জন্য একটি প্রোগ্রাম। কিন্তু এমনকি অনভিজ্ঞ ব্যবহারকারীরা এই গ্রাফিক সম্পাদকের ক্ষমতা ব্যবহার করতে পারেন। এই ধরনের ব্যবহারকারীদের জন্য, আমরা সাধারণ সুপারিশ প্রদান করতে পারি যা তাদের আরও সাহায্য করবে Adobe Photoshop সম্পাদকের সাথে কাজ করার বৈশিষ্ট্যগুলি আয়ত্ত করতে।

প্রোগ্রাম ইন্টারফেস দিয়ে শুরু করা যাক। তিনি বহুভাষী। আরও নির্দিষ্টভাবে, আজ প্রোগ্রামটিতে রাশিয়ান সহ 27টি ইন্টারফেস ভাষা রয়েছে।

Adobe Photoshop এ অনেক টুলস আছে, কিন্তু সেগুলিকে 4 টি গ্রুপে ভাগ করা যায়। প্রথম গ্রুপ নির্বাচন সরঞ্জাম অন্তর্ভুক্ত. অ্যাডোব ফটোশপে নির্বাচন করার জন্য আসলে বেশ কয়েকটি ভিন্ন সরঞ্জাম রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি একটি চিত্রের এলাকা নির্বাচন করতে ল্যাসো এবং কলমের মতো সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন।

এই গ্রাফিক এডিটরের দ্বিতীয় গ্রুপের টুলগুলিকে অঙ্কন টুল হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। এই এলাকার সবচেয়ে সুস্পষ্ট টুল হল "ব্রাশ" এবং "পেন্সিল"। তাদের সাহায্যে, আপনি সম্পাদিত ছবিতে বিভিন্ন স্কেচ তৈরি করতে পারেন। এবং এই সরঞ্জামগুলির দ্বারা তৈরি সমস্ত ত্রুটিগুলি একটি ইরেজার দিয়ে মুছে ফেলা যেতে পারে।

তৃতীয় গ্রুপের টুলের মধ্যে রয়েছে সংশোধনমূলক টুল। অ্যাডোব ফটোশপে এমন অনেক আইটেম রয়েছে এবং প্রায় সবকটিই জনপ্রিয়। এই সরঞ্জামগুলি ব্যবহার করে আপনি চিত্রগুলি সামঞ্জস্য করতে এবং যুক্ত করতে পারেন বিভিন্ন প্রভাব এবং আরো অনেক কিছু করুন।

ভাল, অতিরিক্ত সরঞ্জামগুলি চতুর্থ গ্রুপে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। উদাহরণস্বরূপ, এতে টাইপিং, রঙ নির্বাচন এবং অন্যান্য সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে। প্রশ্ন "কিভাবে Adobe Photoshop CS6 ব্যবহার করবেন?" প্রায়শই ইন্টারনেটে পাওয়া যায়। কিন্তু, আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন, এই প্রশ্নের সঠিক উত্তর দেওয়া অসম্ভব। সর্বোপরি, অ্যাডোব ফটোশপ কীভাবে ব্যবহার করবেন তা শিখতে, আপনাকে প্রথমে এই নিবন্ধে দেওয়া সরঞ্জামগুলির কমপক্ষে 4 টি গ্রুপ বুঝতে হবে।
04 আগস্ট, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 13:06
    হ্যাঁ, ফটোশপে এমন অনেক ফাংশন রয়েছে যেগুলি এই নিবন্ধে বর্ণনা করা অসম্ভব।