FreePrograms.me

উইন্ডোজ ওএসের জন্য নতুন ব্রাউজার - স্পার্টান

Новый браузер для ОС Windows - Spartan

আজ, উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ হল উইন্ডোজ 10। এটি বেশ সম্প্রতি হাজির হয়েছে, কিন্তু ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীকে অবাক করে দিয়েছে। তদুপরি, ইতিবাচক এবং নেতিবাচক উভয় দিক দিয়েই চমক। আমরা এই অপারেটিং সিস্টেমটি বিশদভাবে বিবেচনা করব না, তবে ব্রাউজার সম্পর্কে কথা বলব যা স্বয়ংক্রিয়ভাবে এতে তৈরি হবে। অনেক ব্যবহারকারী জিজ্ঞাসা করবে: পুরানো এবং পরিচিত ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজার সম্পর্কে কি? এটি উইন্ডোজ 10-এও থাকবে। তবে এই অপারেটিং সিস্টেমে ডিফল্ট ব্রাউজার হবে স্পার্টান। শুধুমাত্র এই বছরের 29 এপ্রিল, নির্মাতারা স্পার্টান ব্রাউজারটিকে একটি নতুন নাম দিয়েছেন। এখন এটা বলা হয় Microsoft Edge.

এই ব্রাউজারে নতুন কি আছে? আমরা মাইক্রোসফ্ট এজ ব্রাউজারটিকে তার পূর্বসূরীর সাথে তুলনা করব, যথা ইন্টারনেট এক্সপ্লোরার 11. এখানে অনেক আপডেট আছে. চলুন শুরু করা যাক যে এই ব্রাউজারটি EdgeHTML নামক একটি নতুন ইঞ্জিনে তৈরি করা হয়েছে। বিকাশকারীরা দাবি করেছেন যে এই ইঞ্জিনের জন্য ধন্যবাদ, ব্রাউজারটি আরও ভাল এবং আরও স্থিতিশীল কাজ করবে এবং এর গতি আরও দ্রুত হয়ে উঠবে।

মাইক্রোসফ্ট এজ ব্রাউজারে চক্র নামে একটি নতুন জাভাস্ক্রিপ্ট দোভাষী রয়েছে। এখানে লেখনী ব্যবহার করাও সম্ভব। অর্থাৎ, ইন্টারনেট পৃষ্ঠাগুলিতে নোট নেওয়া এবং তারপরে সেগুলি ভাগ করা সম্ভব হয়েছে। নতুন ব্রাউজারে একটি ভয়েস সহকারী উপস্থিত হয়েছে তা উপেক্ষা করা উচিত নয়। যাইহোক, সম্ভবত এটি মাইক্রোসফ্ট এজ ব্রাউজারে সর্বোত্তম কার্যকরী ফাংশন।

ঠিক আছে, সম্ভবত IE11 ব্রাউজারের তুলনায় সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন ছিল যে নতুন Microsoft Edge ব্রাউজারে এখন বিভিন্ন এক্সটেনশন যুক্ত করার ক্ষমতা রয়েছে। ইন্টারনেট এক্সপ্লোরারের কোনো সংস্করণে এটি ছিল না। এই ব্রাউজারটি ডাউনলোড করা এখনও সম্ভব নয়, যেহেতু এই গ্রীষ্মে মাইক্রোসফ্ট এজ ব্রাউজার (ওরফে স্পার্টান ব্রাউজার) এর চূড়ান্ত প্রকাশ ঘটবে। তবে আসুন আশা করি যে বিকাশকারীদের বক্তব্য সত্য হবে এবং এই ব্রাউজারটি ইন্টারনেট এক্সপ্লোরারের চেয়ে অনেক দ্রুত এবং আরও বেশি উত্পাদনশীল হবে।
ফেব্রুয়ারী 22, 2016 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 10:59
    দুর্দান্ত ব্রাউজার! যে সব আমি ব্যবহার! 
  2. আকাঙ্ক্ষা
    আকাঙ্ক্ষা
    6 ডিসেম্বর 2023 04:25
    উইন্ডোজের জন্য নতুন স্পার্টান ব্রাউজার দেওয়ার জন্য ধন্যবাদ। ব্যবহারকারীদের একটি নতুন ইন্টারনেট অভিজ্ঞতা উপভোগ করতে দিন।