FreePrograms.me

ভিএসডিসি ফ্রি ভিডিও এডিটর 9.1.5

ভিডিও এডিটরটি ভিডিও ফাইল সম্পাদনা করার জন্য এবং বিভিন্ন ধরনের ভিডিও এবং অডিও প্রভাব ব্যবহার করে বিভিন্ন জটিলতার ভিডিও ক্লিপ তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে। প্রোগ্রামটিতে দুর্দান্ত কার্যকারিতা এবং ক্ষমতা রয়েছে এবং একই সাথে একটি সহজ এবং স্বজ্ঞাত ইন্টারফেস রয়েছে, যা আপনাকে ন্যূনতম প্রচেষ্টার সাথে আপনার নিজের ভিডিও ফাইলগুলি তৈরি করতে দেয়।
আপনি ভিএসডিসি ফ্রি ভিডিও এডিটর ডাউনলোড করতে পারেন এবং কোনো সীমাবদ্ধতা ছাড়াই এটি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারেন (কোন ট্রায়াল পিরিয়ড, কোনো ওয়াটারমার্ক, কোনো বিজ্ঞাপন নেই)। যাইহোক, আপনার কাছে প্রযুক্তিগত সহায়তা পরিষেবাতে সদস্যতা নিয়ে প্রকল্পে সহায়তা করার সুযোগ রয়েছে।
ভিডিও এডিটর নন-লিনিয়ার ভিডিও এডিটর শ্রেণীর অন্তর্গত। এর মানে হল যে, বেশিরভাগ সম্পাদকের বিপরীতে, যেখানে একটি দৃশ্য অন্যটি প্রতিস্থাপন করে, আমাদের সম্পাদকে, প্রতিটি সম্পাদনা বস্তু মঞ্চের যে কোনও জায়গায় অবস্থিত হতে পারে এবং যে কোনও আকার থাকতে পারে। উপরন্তু, বিভিন্ন পরামিতি, অবজেক্টের অবস্থান এবং আকৃতি সময়ের সাথে ইচ্ছামত পরিবর্তিত হতে পারে।

আপনার প্রয়োজনীয় ফলাফল অর্জন করতে আপনি ভিডিও সম্পাদকের প্রায় যেকোনো বস্তুতে বিভিন্ন ভিডিও এবং অডিও প্রভাব প্রয়োগ করতে পারেন। যেহেতু বিভিন্ন ভিডিও ইফেক্টের সংখ্যা অনেক বেশি, সেগুলিকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে: একটি বস্তুর রঙ সংশোধন, একটি বস্তুর রূপান্তর, একটি বস্তুতে একটি ভিডিও ফিল্টার প্রয়োগ করা, একটি বস্তু থেকে অন্য বস্তুতে স্থানান্তরের অন্যান্য প্রভাব এবং প্রভাব।
ব্লেন্ড মোড এবং ফিল্টার.
আপনার পছন্দ অনুসারে আপনার ভিডিওর চেহারা পরিবর্তন করার আরেকটি উপায় হল মিশ্রণ মোড ব্যবহার করা। কাস্টমাইজযোগ্য বিকল্পগুলির একটি পরিসর সহ আপনার ভিডিওগুলিকে একটি অনন্য, পেশাদার চেহারা দিন৷ নতুন এবং ব্যবহারকারী যারা সম্পাদনার সময় কমাতে চান তারা স্টাইলিশ ফিল্টার প্রয়োগ করতে পারেন - এক ক্লিকে।
মুখোশ।
ভিএসডিসি ফ্রি ভিডিও এডিটর আপনাকে হাইলাইট করার জন্য বিভিন্ন ধরণের এবং আকারের মুখোশ তৈরি করতে দেয়, সেইসাথে ভিডিওর নির্দিষ্ট উপাদানগুলিকে অস্পষ্ট এবং লুকানোর ক্ষমতা দেয়। মুখোশটি মাস্ক এলাকার ভিতরে এবং বাইরে বিশেষ প্রভাব প্রয়োগ করতে ব্যবহার করা যেতে পারে। প্রায়শই, একটি মুখোশ ব্যবহার করা হয় যখন এটি ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখার জন্য, সেইসাথে ভিডিও ফুটেজ থেকে অবাঞ্ছিত বস্তু/চিহ্নগুলি সরানোর জন্য মুখ ঝাপসা করার প্রয়োজন হয়।
মোশন ট্র্যাকিং মডিউল।
মোশন ট্র্যাকিং মডিউল আপনাকে ভিডিওতে যেকোনো বস্তুর গতিবিধি ট্র্যাক করতে দেয় এবং তারপরে ফলাফলের ট্র্যাজেক্টোরি অন্য কোনো বস্তুতে বরাদ্দ করে - উদাহরণস্বরূপ, একটি স্বাক্ষর, মুখোশ, চিত্র বা আইকন। এই টুলের সাহায্যে, আপনি সহজেই একটি চলমান বস্তুর জন্য একটি সেন্সরিং মাস্ক বা ক্যাপশন তৈরি করতে পারেন যা এটি নির্দেশ করে এমন উপাদান অনুসরণ করে।
সামাজিক নেটওয়ার্কগুলিতে দ্রুত রপ্তানি।
বিশেষ রপ্তানি প্রোফাইল আপনাকে সামাজিক নেটওয়ার্ক ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টুইটার এবং ভিমিও-তে প্রকাশের জন্য ভিডিও প্রস্তুত করতে সাহায্য করবে, আপনার পছন্দসই বিন্যাস এবং অন্যান্য প্রয়োজনীয় সেটিংস বেছে নেওয়ার ঝামেলা বাঁচাবে।
সাবপিক্সেল নির্ভুলতা।
বস্তুগুলিকে সাব-পিক্সেল নির্ভুলতার সাথে দৃশ্যে অবস্থান করা হয়, যা মসৃণ চলাচল, ঘূর্ণন, রূপান্তর এবং একে অপরের সাপেক্ষে সুনির্দিষ্ট অবস্থানের অনুমতি দেয়।
সব জনপ্রিয় ফরম্যাট সমর্থন করে।
আমাদের ভিডিও এডিটর প্রায় সব মাল্টিমিডিয়া ভিডিও এবং অডিও ফরম্যাট এবং কোডেক, সেইসাথে ইমেজ ফরম্যাট সমর্থন করে। অতএব, অন্যান্য সম্পাদকদের থেকে ভিন্ন যেগুলি শুধুমাত্র একটি নির্দিষ্ট সেট বিন্যাস সমর্থন করে, আপনার প্রয়োজনীয় ফাইল সম্পাদনা করার জন্য আপনার অতিরিক্ত রূপান্তর ইউটিলিটির প্রয়োজন হবে না।
4K এবং HD রপ্তানি করুন।
VSDC বর্তমানে একমাত্র বিনামূল্যের ভিডিও সম্পাদক যা আপনাকে নতুন H265/HEVC কোডেক ব্যবহার করে ভিডিও রপ্তানি করতে দেয়। এটি ন্যূনতম ফাইলের আকার সহ উচ্চ মানের আউটপুট নিশ্চিত করে, যা 4K এবং HD ভিডিও প্রক্রিয়া করার সময় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।
মাল্টিমিডিয়া ডিভাইসের জন্য ভিডিও তৈরি করা।
অন্তর্নির্মিত প্রোফাইল সিস্টেমের জন্য ধন্যবাদ, আপনি সহজেই সবচেয়ে জনপ্রিয় মাল্টিমিডিয়া ডিভাইসগুলির জন্য ভিডিও তৈরি করতে পারেন, যেমন DVD প্লেয়ার, iPod/iPhone/iPad, PSP, যেকোনো স্মার্টফোন এবং ফোন, Sony PlayStation, Xbox, Zune, Archos, iRiver, Creative জেন, ব্ল্যাকবেরি, MP4 প্লেয়ার এবং অন্যান্য।
ডায়াগ্রাম নিয়ে কাজ করা।
আপনি 3D সহ বিভিন্ন ধরণের চার্ট তৈরি করতে সক্ষম হবেন: হিস্টোগ্রাম, স্ট্যাক চার্ট, স্ক্যাটার চার্ট, বাবল চার্ট, লাইন চার্ট, পারস্পরিক সম্পর্ক চার্ট, ডায়নামিক চার্ট, স্টেপ চার্ট, স্প্লাইন চার্ট, ভরাট লাইন চার্ট, ভরাট স্প্লাইন চার্ট, স্ট্যাকড লাইন চার্ট ভরাট, স্ট্যাকড স্প্লাইন চার্ট ফিল সহ, রেঞ্জ চার্ট, গ্যান্ট চার্ট, পাই চার্ট, 3D পাই চার্ট, 3D টরাস, রাডার স্ক্যাটার চার্ট, রাডার লাইন চার্ট, ফিল সহ রাডার লাইন চার্ট, রাডার স্প্লাইন চার্ট, ফিল সহ রাডার স্প্লাইন চার্ট, ফানেল , পিরামিড, 3D পিরামিড, আর্থিক বার চার্ট, আর্থিক ক্যান্ডেলস্টিক চার্ট। এই ধরনের বস্তুর বিশেষত্ব হল ডেটা নিয়ে কাজ করার ক্ষমতা যা সময়ের সাথে সাথে এর মান পরিবর্তন করে এবং ডেটা সেট নিজেই গতিশীলভাবে পরিবর্তন করতে পারে। এছাড়াও, চার্টগুলির উপস্থিতি সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য (গ্রাফের উপস্থিতি, কাস্টম অক্ষ, কিংবদন্তি, গ্রাফ এবং অক্ষের নাম, মার্কিং লাইন, অক্ষের লেবেল এবং অন্যান্য উপাদান সহ সমন্বয় অক্ষ), যা আপনাকে ঠিক তৈরি করতে দেয় আপনার প্রয়োজন গ্রাফ। এবং অন্তর্নির্মিত রঙের স্কিমগুলি আপনাকে দ্রুত আপনার চার্টের জন্য সবচেয়ে উপযুক্ত চেহারা চয়ন করতে দেয়।
ভিডিও ফাইলের লাইব্রেরি (ভবিষ্যত প্রকাশের জন্য পরিকল্পিত)।
ভিডিও এডিটর আপনাকে মাল্টিমিডিয়া ফাইলগুলির নিজস্ব লাইব্রেরি তৈরি করতে দেয়, প্রতিটির একটি সংক্ষিপ্ত বা বিশদ বিবরণ সহ। এটি আপনাকে আপনার মিডিয়া ফাইলগুলিকে সংগঠিত করার অনুমতি দেবে এবং ফাইলগুলি খুঁজে পাওয়া এবং অ্যাক্সেস করা সহজ করে তুলবে৷
ভিডিও স্থিতিশীলতা।
চলতে চলতে রেকর্ডিং করার সময় ড্রোন, অ্যাকশন ক্যামেরা বা অন্যান্য ডিভাইস ব্যবহার করে ক্যাপচার করা উপাদানের গুণমান প্রায়ই কাঙ্খিত হতে পারে। VSDC স্টেবিলাইজেশন টুলটি একটি ভার্চুয়াল ট্রাইপড হিসেবে কাজ করতে পারে, ক্যামেরা মুভমেন্টের কারণে সৃষ্ট ঝাঁকুনি বা অন্যান্য ভিডিও অসম্পূর্ণতা দূর করে, এটিকে অনেক উচ্চমানের ভিডিও চিত্রে পরিণত করে।
সঙ্গে সঙ্গে YouTube-এ ভিডিও আপলোড করুন।
VSDC ফ্রি ভিডিও এডিটর আপনাকে শুধুমাত্র সামাজিক নেটওয়ার্কগুলিতে রপ্তানি করার জন্য প্রোফাইলের সুবিধা নিতে দেয় না, তবে শুধুমাত্র কয়েকটি ক্লিকে অ্যাপ্লিকেশন থেকে সরাসরি YouTube-এ ভিডিও আপলোড করার প্রস্তাব দেয়।
অন্তর্নির্মিত ডিভিডি বার্ন ইউটিলিটি।
ভিডিও এডিটরটিতে একটি ডিভিডি বার্নিং ইউটিলিটিও রয়েছে, যা আপনাকে শুধুমাত্র ভিডিও তৈরি করতে দেয় না, তবে সেগুলিকে ডিস্কে বার্ন করতে দেয়।
ভিডিও ফাইল কনভার্টার।
অ্যাপ্লিকেশনটি ভিডিও ফাইলগুলিকে একটি ফরম্যাট থেকে অন্য ফর্ম্যাটে দ্রুত রূপান্তর করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এটিতে মৌলিক ভিডিও সম্পাদনা ক্ষমতা রয়েছে: অপ্রয়োজনীয় টুকরোগুলি অপসারণ করা, ভিডিওটিকে অংশে বিভক্ত করা এবং একাধিক ফাইলকে একত্রিত করা।
ভিডিও ডাউনলোড ম্যানেজার।
এই ইউটিলিটি ব্যবহার করে, আপনি বিভিন্ন সাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন, বিল্ট-ইন প্লেয়ার দিয়ে দেখতে পারেন এবং আপনার প্রয়োজনীয় ভিডিও ফর্ম্যাটে রূপান্তর করতে পারেন। প্রোগ্রামটি প্রচুর সংখ্যক বিভিন্ন ওয়েব পরিষেবাকে সমর্থন করে এবং আপনাকে ডাউনলোড করা ভিডিওগুলির সংগ্রহ সংগঠিত করার অনুমতি দেয়।
আপনার ডেস্কটপ থেকে ভিডিও রেকর্ড করুন।
ভিডিও এডিটরের একটি অন্তর্নির্মিত ইউটিলিটি রয়েছে যা ডেস্কটপ থেকে একটি ইমেজ ক্যাপচার করে এবং সেটিকে কম্পিউটারে ভিডিও ফাইলে রেকর্ড করার জন্য পরবর্তীতে এডিটরে ব্যবহারের জন্য।
বাহ্যিক ডিভাইস থেকে ভিডিও ক্যাপচার এবং রেকর্ড করুন।
এছাড়াও বিভিন্ন ভিডিও টিউনার, ওয়েব ক্যামেরা, আইপি ক্যামেরা থেকে ভিডিও ক্যাপচার করা এবং পরবর্তী সম্পাদনার জন্য আপনার কম্পিউটারে একটি কাস্টম বিন্যাসে ফলস্বরূপ ভিডিও সংরক্ষণ করাও সম্ভব।

ভিএসডিসি ফ্রি ভিডিও এডিটরের অনেক বৈশিষ্ট্য রয়েছে। শুরু করতে, আপনি আপনার ভিডিও এবং অন্যান্য ভিজ্যুয়ালগুলিতে ফিল্টার প্রয়োগ করতে পারেন৷ এগুলি সাধারণ সেপিয়া ওভারলেতে সীমাবদ্ধ নয়, তবে রঙ গ্রেডিং অবজেক্ট ট্রানজিশন প্রভাব এবং বিশেষ প্রভাবগুলির মতো লাইব্রেরিতে বিভক্ত। আপনি সময় অদলবদল এবং দৃশ্য পরিবর্তনের সাথে খেলতে পারেন, বা সময় বাঁচাতে এক-ক্লিক ফিল্টার প্রয়োগ করতে পারেন। সবকিছু মসৃণ সম্পাদনার সাথে ডিজাইন করা হয়েছে। খুব বিস্তৃত ফর্ম্যাট সমর্থন এবং ভিডিও ক্যাপচার সহ, এই সাধারণ বিনামূল্যের প্রোগ্রামটি বড় ভিডিও সম্পাদনা প্যাকেজগুলির প্রতিদ্বন্দ্বিতা করার দিকে অনেক দূর এগিয়ে যায়৷
বিশেষ রপ্তানি প্রোফাইল আপনাকে সামাজিক নেটওয়ার্ক ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টুইটার এবং ভিমিও-তে প্রকাশের জন্য ভিডিও প্রস্তুত করতে সাহায্য করবে, আপনার পছন্দসই বিন্যাস এবং অন্যান্য প্রয়োজনীয় সেটিংস বেছে নেওয়ার ঝামেলা বাঁচাবে।

নন-লিনিয়ার এডিটিং এর জন্য একটি ভালো ভিডিও এডিটর যা বিভিন্ন ভিডিও ফরম্যাটের সাথে কাজ করতে পারে এবং প্রচুর সংখ্যক প্রভাব প্রয়োগ করতে পারে। আপনি সহজেই একটি বড় একটিতে বেশ কয়েকটি ভিডিও ক্লিপ একত্রিত করতে পারেন, আপনি ভিডিওতে আপনার নিজস্ব শব্দ যোগ করতে পারেন, পাঠ্য যোগ করতে পারেন, সম্পাদনা টেবিলে বস্তু সরাতে পারেন, সুন্দর রূপান্তর যোগ করতে পারেন, ফিল্টার এবং প্রভাব প্রয়োগ করতে পারেন৷

জুলাই 03, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন