FreePrograms.me

পাসওয়ার্ড নিরাপদ রাখুন 2.56

KeePass পাসওয়ার্ড সেফ একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স পাসওয়ার্ড ম্যানেজার। KeePass পাসওয়ার্ড নিরাপদ আপনাকে একাধিক পাসওয়ার্ড পরিচালনা করতে এবং সেগুলিকে চুরি থেকে সুরক্ষিত রাখতে সহায়তা করে। আপনি আপনার সমস্ত পাসওয়ার্ড একটি ডাটাবেসে সংরক্ষণ করতে সক্ষম হবেন, যা একটি মাস্টার কী বা একটি বিশেষ ফাইল দিয়ে লক করা আছে।

আপনার মূল্যবান ডেটা সুরক্ষিত রাখতে মনে রাখার এবং পরিবর্তন করার জন্য অনেকগুলি পাসওয়ার্ডের সাথে, আপনার পাসওয়ার্ডগুলি সুরক্ষিতভাবে পরিচালনা করতে KeePass থাকা ভাল। KeePass আপনার সমস্ত পাসওয়ার্ড একটি উচ্চ এনক্রিপ্ট করা ডাটাবেসে রাখে এবং একটি একক মাস্টার কী বা কী ফাইল দিয়ে লক করে। ফলস্বরূপ, আপনাকে শুধুমাত্র একটি মাস্টার পাসওয়ার্ড মনে রাখতে হবে বা পুরো ডাটাবেসটি আনলক করতে একটি কী ফাইল নির্বাচন করতে হবে। ডাটাবেসগুলি আজকে পরিচিত সেরা এবং সবচেয়ে নিরাপদ এনক্রিপশন অ্যালগরিদম, AES এবং Twofish ব্যবহার করে এনক্রিপ্ট করা হয়েছে। আরও তথ্যের জন্য আমাদের বৈশিষ্ট্য পৃষ্ঠা দেখুন প্রতিটি কম্পিউটার ব্যবহারকারী বর্তমানে অনেকগুলি পাসওয়ার্ড ব্যবহার করে যা তাদের মনে রাখতে হয় বা কাগজে লিখতে হয়। কিছু গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড হল উইন্ডোজ অপারেটিং সিস্টেমে লগ ইন করার জন্য পাসওয়ার্ড, আপনার মেল অ্যাকাউন্টে লগ ইন করার জন্য পাসওয়ার্ড, আপনার ওয়েবসাইটে লগ ইন করার জন্য পাসওয়ার্ড, FTP, সেইসাথে অনলাইন পরিষেবাগুলির জন্য অন্যান্য পাসওয়ার্ড (Vkontakte, Facebook, Odnoklassniki) , mail.ru, mail rambler.ru এবং অন্যান্য)। এই তালিকাটি অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই, আপনি বিভিন্ন অ্যাকাউন্টের জন্য বিভিন্ন পাসওয়ার্ড ব্যবহার করেন। যাইহোক, এখনও এমন ব্যবহারকারী আছেন যারা সমস্ত অনলাইন পরিষেবার জন্য একটি পাসওয়ার্ড ব্যবহার করেন; যদি এই পাসওয়ার্ড চুরি হয়ে যায়, আক্রমণকারীর সমস্ত অ্যাকাউন্টে অ্যাক্সেস থাকবে: ইমেল, ওয়েবসাইট, ইত্যাদি। আপনার কতটা ক্ষতি হতে পারে তা কল্পনা করা কঠিন ( আপনার ব্যক্তিগত তথ্য চুরি), আপনার খ্যাতি (আপনার পক্ষ থেকে স্প্যাম, ফিশিং, ভাইরাল লিঙ্ক পাঠানো)।
KeePass পাসওয়ার্ড নিরাপদ সম্পূর্ণ বিনামূল্যে এবং ওপেন সোর্স সফ্টওয়্যার (OSI প্রত্যয়িত) হিসাবে বিতরণ করা হয়।

KeePass পাসওয়ার্ড নিরাপদ এর মূল বৈশিষ্ট্য

  • উন্নত নিরাপত্তা ব্যবস্থা (এনক্রিপশন অ্যালগরিদম AES, SHA-256, পাসওয়ার্ড অনুমান করার বিরুদ্ধে সুরক্ষা, হ্যাকিং থেকে ডেটাবেসগুলির সুরক্ষা);
  • পোর্টেবল (ইনস্টলেশনের প্রয়োজন নেই), বিভিন্ন অপারেটিং সিস্টেম সমর্থন করে (উইন্ডোজ, লিনাক্স, ম্যাক ওএস এক্স);
  • কার্যকর প্রতিষ্ঠান সিস্টেম (টাইম ফিল্ড ট্যাগ, ফাইল আকারে সংযুক্তি); বিভিন্ন তথ্য বিনিময় পদ্ধতি সমর্থন করে (ক্লিপবোর্ড, ড্র্যাগ এবং ড্রপ, প্লাগইন সমর্থন);
  • শক্তিশালী পাসওয়ার্ড জেনারেটর;
  • বহুভাষিক (40 টিরও বেশি ভাষার জন্য সমর্থন)।

ডিফল্টরূপে, প্রোগ্রাম ইন্টারফেস ইংরেজিতে হয়। রাশিয়ান ভাষায় KeePass এর সাথে কাজ করার জন্য, আপনাকে সংশ্লিষ্ট ক্র্যাকটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। এরপর, সংরক্ষণাগার থেকে এটি বের করুন → এটিকে প্রোগ্রামের সাথে ফোল্ডারে রাখুন → KeePass ভিউ চালান → ভাষা পরিবর্তন করুন → রাশিয়ান নির্বাচন করুন।

আপনি নিচে থেকে Keepass পাসওয়ার্ড নিরাপদ সংস্করণ 2.56 ডাউনলোড করতে পারেন

উইন্ডোজ সংস্করণটি বিকাশকারী দুটি সংস্করণে অফার করে - ক্লাসিক (হালকা সংস্করণ) এবং আরও কার্যকরী পেশাদার সংস্করণ, যা ক্লাসিক সংস্করণের বিপরীতে, সিস্টেমে ইনস্টল করা Microsoft .NET ফ্রেমওয়ার্ক প্রয়োজন।

22 এপ্রিল, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন