FreePrograms.me

ক্রিস্টালডিস্কমার্ক 8.0.4

CrystalDiskMark হল একটি ছোট ফ্রি প্রোগ্রাম যা কম্পিউটার হার্ড ড্রাইভের কর্মক্ষমতা তুলনামূলক বিশ্লেষণের (পরীক্ষা) জন্য ডিজাইন করা হয়েছে। আপনাকে ডেটা পড়ার এবং লেখার গতি পরিমাপ করতে দেয়।

প্রোগ্রামটির পরিচালনার নীতিটি সহজ: পরীক্ষা চালানোর পরে, একটি নির্দিষ্ট আকারের একটি ফাইল (50 এমবি থেকে) ডিস্কে বেশ কয়েকবার লেখা হয়। এটি ক্রিস্টালডিস্কমার্ক অ্যাপ্লিকেশনটিকে HDD বা SSD-এর লেখা এবং পড়ার গতি পরিমাপ করতে দেয়। ফাইল লেখার জন্য সম্পাদিত কর্মের উপর ভিত্তি করে, ইউটিলিটি চূড়ান্ত ফলাফল প্রদর্শনের জন্য একটি গড় সূচক চিহ্নিত করে।

ইউটিলিটির একটি পোর্টেবল সংস্করণ রয়েছে যা আপনাকে উইন্ডোজে প্রোগ্রামটি ইনস্টল না করেই একটি গতি পরীক্ষা করতে দেয়। ইউটিলিটি সক্রিয়করণ কী প্রয়োজন হয় না.
প্রোগ্রামটি ডিস্কে এলোমেলো বিষয়বস্তু সহ একটি পরীক্ষা ফাইল লেখার বেশ কয়েকটি চক্র সম্পাদন করে এবং সর্বাধিক পড়া এবং লেখার গতি দেখায়।
CrystalDiskMark একটি নতুন ডিস্ক বা মেমরি কার্ড কেনার আগে প্রস্তুতকারকের বলা পড়া এবং লেখার গতির সাথে সম্মতি যাচাই করতে এবং ব্যবহার করা স্টোরেজ মিডিয়ার অবস্থা মূল্যায়ন করতে উভয়ই ব্যবহার করা যেতে পারে।

নিচে CrystalDiskMark 8.0.4 ডাউনলোড করুন

প্রোগ্রামটি আপনাকে কিছু টেস্টিং প্যারামিটার কনফিগার করতে দেয়, যেমন টেস্ট ফাইলের আকার, সারি এবং থ্রেডের সংখ্যা, পরীক্ষার মধ্যে বিরতির সময়কাল এবং প্রতিটি পরীক্ষার পুনরাবৃত্তির সংখ্যা। প্রাপ্ত ফলাফল MB/s, GB/s, IOPS এবং মাইক্রোসেকেন্ডে দেখা যেতে পারে।

08 মার্চ, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন