FreePrograms.me

রুফাস ৩.৩

রুফাস বুটযোগ্য ফ্ল্যাশ ড্রাইভ তৈরির জন্য একটি প্রোগ্রাম। এটি ব্যবহার করা হয়, উদাহরণস্বরূপ, একটি নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করতে। অন্যান্য ব্যবহারের মধ্যে রয়েছে হার্ড ড্রাইভ ব্যর্থতার পরে ডেটা পুনরুদ্ধার বা ভাইরাস স্ক্যানিং যখন ম্যালওয়ারের কারণে আপনার সিস্টেম বুট হবে না।

বুটযোগ্য ইউএসবি ড্রাইভ, সেইসাথে ইউএসবি কী এবং মেমরি কার্ডগুলি ফর্ম্যাটিং এবং তৈরি করার জন্য রুফাস একটি ছোট ইউটিলিটি। অনুরূপ প্রোগ্রাম থেকে ভিন্ন, Rufus অনেক দ্রুত কাজ করে এবং সেই ক্ষেত্রে উপযোগী হবে যখন:

  • আপনাকে ISO ইমেজ (উইন্ডোজ, লিনাক্স, UEFI, ইত্যাদি) লোড করার সাথে USB ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে হবে।
  • আপনাকে এমন একটি ডিভাইসে কাজ করতে হবে যেখানে ইনস্টল করা অপারেটিং সিস্টেম নেই
  • আপনাকে BIOS ফ্ল্যাশ করতে হবে বা DOS থেকে অন্য ফার্মওয়্যার তৈরি করতে হবে
  • আপনাকে নিম্ন-স্তরের ইউটিলিটিগুলি চালাতে হবে।

যখন আপনাকে শুধুমাত্র একটি USB ড্রাইভ ফরম্যাট করতে হবে, CD/DVD-ROM ড্রাইভ নেই এমন একটি কম্পিউটারে একটি OS ইনস্টল করতে হবে, অথবা যখন বাস্তবে ইনস্টল করার উদ্দেশ্য ছাড়াই আপনাকে সাময়িকভাবে একটি অপারেটিং সিস্টেম বুট করতে হবে তখন রুফাস কাজে আসতে পারে। মিডিয়া। আপনি যখন যেতে পারেন বা অস্থায়ী, বিচ্ছিন্ন কারণে অপারেটিং সিস্টেমে অ্যাক্সেসের প্রয়োজন হয় তখন এটি অত্যন্ত কার্যকর হতে পারে। অ্যাপ্লিকেশনটি এমনকি ডস ব্যবহার করে BIOS বা অন্যান্য গন্তব্যে ফার্মওয়্যার ফ্ল্যাশ করতে ব্যবহার করা যেতে পারে।

আপনি নীচের রুফাস সংস্করণ 4.4 ডাউনলোড করতে পারেন

অন্যান্য জিনিসের মধ্যে, Rufus ব্যবহার করে আপনি Windows 11/10/8.1 অপারেটিং সিস্টেমের বিভিন্ন সংস্করণের অফিসিয়াল ISO ইমেজ ডাউনলোড করতে পারেন।
প্রোগ্রামটি ব্যবহার করা খুব সহজ, মানক এবং উন্নত কনফিগারেশন বিকল্প রয়েছে এবং কম্পিউটার দক্ষতার যেকোনো স্তরের ব্যবহারকারীদের জন্য উপযুক্ত। 



ফেব্রুয়ারী 24, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন