FreePrograms.me

ডাইরেক্ট 12

মাইক্রোসফ্ট ডাইরেক্টএক্স - DirectX SDK লাইব্রেরির একটি সেট যা D3DX9, D3DX10, D3DX10, XAudio 2.7, XInput 1.3, XACT এবং (বা) পরিচালিত DirectX 1.1 প্রযুক্তি ব্যবহার করে এমন কিছু গেমের অপারেশনের জন্য প্রয়োজনীয়। Microsoft DirectX ইতিমধ্যেই অপারেটিং সিস্টেম Windows XP SP2, Windows Vista, Windows 7, Windows 8 / 8.1, Windows 10 এবং Windows Server এর সংশ্লিষ্ট সংস্করণগুলিতে অন্তর্ভুক্ত রয়েছে।

DirectX 12-এ এমন উপাদান রয়েছে যা প্রসেসরের কোর জুড়ে সমানভাবে লোড বিতরণ করতে সাহায্য করে। প্রথমবারের মতো, গেমারদের 4K রেজোলিউশনে গেম চালানোর সুযোগ দেওয়া হয়েছিল - একটি উচ্চ-পারফরম্যান্স ভিডিও কার্ড এবং একটি আধুনিক প্রসেসর সহ, আপনি গ্রাফিক্সের অভূতপূর্ব সৌন্দর্য উপভোগ করতে পারেন! DirectX 12 ব্যবহার করার সময়, একই সাথে বিভিন্ন ব্র্যান্ডের দুটি ভিডিও কার্ড ব্যবহার করা সম্ভব, ভিডিও মেমরির পরিমাণ সংক্ষিপ্ত করা হয়। এছাড়াও, বিকাশকারীদের হার্ডওয়্যার সংস্থানগুলিতে সম্পূর্ণ নিম্ন-স্তরের অ্যাক্সেস প্রদান করে কর্মক্ষমতা বৃদ্ধি অর্জন করা হয়েছিল।

আধুনিক ভিডিও গেম চালু করার সাথে অনেক সমস্যা কম্পিউটারে ইনস্টল করা পুরানো ড্রাইভার সংস্করণগুলির কারণে হয়। গেম ইঞ্জিনগুলির ক্রমাগত আপডেট এবং তাদের মধ্যে নতুন প্রযুক্তির একীকরণের কারণে, গেমারদের নিয়মিতভাবে এক্সিকিউটেবল লাইব্রেরি আপডেট করতে হবে। এই জাতীয় APIগুলির মধ্যে একটিকে ডাইরেক্টএক্স বলা যেতে পারে। লাইব্রেরির এই সেটটি মাইক্রোসফ্ট C++ এ তৈরি করেছে এবং 3D গ্রাফিক্স ব্যবহার করে এমন প্রায় সব কম্পিউটার গেমে ব্যবহৃত হয়। নতুন প্রকল্পগুলি চালু করতে এবং সেগুলিতে স্থিতিশীল কর্মক্ষমতা নিশ্চিত করতে সক্ষম হতে DirectX 12 ডাউনলোড করা মূল্যবান৷

আপনি নীচে ডাইরেক্টএক্স সংস্করণ 12 ডাউনলোড করতে পারেন

আপডেট ম্যানেজার, আকারে কয়েকশ কিলোবাইট, নতুন এপিআই লাইব্রেরি ডাউনলোড করবে। এটি প্রায়ই ভিডিও গেম ইনস্টল করার পরে স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়।



ফেব্রুয়ারী 15, 2024 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন