FreePrograms.me

প্রক্সি - কেন এটি প্রয়োজন, এবং এটি কোথায় পেতে হবে?




অনেক পরিস্থিতিতে, প্রক্সি শব্দের অর্থ অন্য কিছুর জন্য "অধ্যয়ন"। উদাহরণস্বরূপ, ভোটদানে, একজন প্রক্সি হল একজন ব্যক্তি যা আপনার পক্ষে ভোট দেওয়ার জন্য আপনার দ্বারা অনুমোদিত৷ কিন্তু কম্পিউটিংয়ে, একটি প্রক্সি সার্ভার একটি ভিন্ন ধরনের স্ট্যান্ড-ইন। যারা ইন্টারনেট স্বাধীনতাকে সীমাবদ্ধ করে এমন একটি অফিস, স্কুল বা দেশে একটি অবরুদ্ধ সাইট অ্যাক্সেস করতে চান তারা সম্ভবত প্রক্সি মান বা সংজ্ঞার জন্য জিজ্ঞাসা করলে কী আশা করা যায় সে সম্পর্কে ধারণা থাকতে পারে।

একটি প্রক্সি সার্ভার কি?


প্রক্সি সার্ভার - একটি অনলাইন মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে। সংক্ষেপে, একটি প্রক্সি সার্ভার আপনার নেটওয়ার্ক যোগাযোগ হিসাবে কাজ করে যখন আপনি সরাসরি ওয়েবসাইটগুলির সাথে সংযোগ করতে চান না (বা করতে পারেন না)৷ এই ধরনের প্রক্সিগুলি সম্ভাব্যভাবে আপনার নিরাপত্তা, গোপনীয়তা বাড়াতে পারে এবং আপনাকে সামগ্রী ফিল্টার এবং জিও-ব্লক বাইপাস করতে সাহায্য করতে পারে। তারা ওয়েবসাইট বিষয়বস্তু ক্যাশে করতে পারে এবং নির্দিষ্ট পরিস্থিতিতে দ্রুত লোড করতে পারে। যাইহোক, কিছু ধরণের প্রক্সি সার্ভার সামগ্রী ফিল্টার বা সেন্সর করতে ব্যবহার করা যেতে পারে এবং ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবে গোপনীয়তা উন্নত করে না।



কিভাবে একটি প্রক্সি সার্ভার কাজ করে?



প্রতিবার যখন আপনি একটি ওয়েবসাইট পরিদর্শন করেন, তথ্য আপনার কম্পিউটার (ক্লায়েন্ট) এবং ওয়েবসাইটের কম্পিউটার (সার্ভার) এর মধ্যে স্থানান্তরিত হয়। কিন্তু যখন আপনি একটি প্রক্সি সার্ভার ব্যবহার করেন, তখন আপনি একটি মধ্যবর্তী কম্পিউটার ব্যবহার করছেন যা আপনার কম্পিউটার এবং সার্ভারের মধ্যে বসে থাকে। অন্য কথায়, আপনার ডিভাইস শুধুমাত্র প্রক্সি সার্ভারের সাথে যোগাযোগ করে, যখন প্রক্সি সার্ভার আপনার বার্তাগুলিকে ইন্টারনেটের সার্ভারে রিলে করে। এটি আপনার পিসির সাথে সার্ভার থেকে সমস্ত প্রতিক্রিয়া শেয়ার করে।



আমি একটি প্রক্সি কোথায় পেতে পারি?

আপনি প্রক্সি সার্ভার ভাড়া করতে পারেন যেখানে অনেক পরিষেবা আছে. কিন্তু যেমন একটি সেবা proxy-sale.com HTTP(গুলি) এবং Socks4-এর জন্য সমর্থন সহ উচ্চ-গতির IPv6 এবং IPv5 প্রক্সিগুলির একটি বড় নির্বাচন সহ।

proxy-sale.com এর সুবিধা;

  • ব্যক্তিগতভাবে - এক হাতে একটি ডেডিকেটেড ঠিকানা ভাড়া করা সম্ভব
  • প্রযুক্তিগত সহায়তা 24/7
  • আপনি যত বেশি কিনবেন, তত কম অর্থ প্রদান করবেন
  • ব্যক্তিগত প্রক্সি গতি - 95 এমবি/সেকেন্ড
  • গেম, প্রোগ্রাম, সামাজিক নেটওয়ার্ক, বিভিন্ন সাইটের জন্য উপযুক্ত।



আপনি পরিষেবাটিতে বিনামূল্যে সাধারণ প্রক্সিগুলিও চেষ্টা করতে পারেন, তবে পেশাদার ব্যবহারের জন্য আমরা এখনও একটি প্রক্সি কেনার পরামর্শ দিই৷


আমরা প্রক্সি সার্ভারের বিষয় নিয়ে কাজ করেছি। আমি আশা করি নিবন্ধটি আপনার জন্য দরকারী ছিল.

12 এপ্রিল, 2022 5
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 16:28
    আমি বুঝি প্রক্সি কাকে বলে, এখন আমি কোথাও খুঁজতে যাব
  2. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    5 ডিসেম্বর 2023 22:38
    এখন এই নিবন্ধটি পড়ার পর আমি নিজেই কাউকে প্রক্সি কী তা ব্যাখ্যা করতে সক্ষম হব।
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 12:59
    প্রক্সি যেকোনো সার্ভিসে কেনা খুব সহজ, পরিবর্তন করা সহজ, চমৎকার নিবন্ধ, আমি এটি পছন্দ করেছি এবং এটি কয়েকবার পুনরায় পড়লাম
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 21:33
    চমৎকার নিবন্ধের জন্য আপনাকে ধন্যবাদ, সবকিছু বেশ অ্যাক্সেসযোগ্য এবং সহজ
  5. ফিলিমন
    6 ডিসেম্বর 2023 23:18
    আমি ইতিমধ্যেই জানি যে কেন একটি প্রক্সি প্রয়োজন, আমি শুধু আরও বিস্তারিতভাবে সমস্ত তথ্য খুঁজে বের করছি, তাই আমি এখানে আছি।