FreePrograms.me

গুগল অনুবাদক

Гугл Переводчик


অনেকেই ব্যবহার করেন অনুবাদক, সম্পূর্ণ নিবন্ধ অনুবাদ করার কোন প্রয়োজন নেই. বেশিরভাগ লোককে সাধারণত কয়েকটি অনুচ্ছেদ বা এমনকি কয়েকটি বাক্য অনুবাদ করতে হয়? এবং কখনও কখনও শুধু একটি অজানা (অর্ধ-ভুলে যাওয়া) শব্দ। এটি স্পষ্ট যে এর কারণে, আপনি একটি পূর্ণাঙ্গ জটিল সফ্টওয়্যার পণ্য নিয়ে বিরক্ত করতে চান না। এই ধরনের ক্ষেত্রে, Google অনুবাদ উদ্ধারে আসে।

গুগল অনুবাদ এটি শুধুমাত্র একটি অনলাইন পরিষেবা হিসাবে উপস্থাপিত একটি প্রোগ্রাম নয়। এটি একটি সম্পূর্ণ সিস্টেম যা আপনার পছন্দগুলি বিবেচনায় নিয়ে নিজেই শিখতে পারে। একটি আনুমানিক অপারেটিং অ্যালগরিদম বর্ণনা করা হয়েছে ইয়ানডেক্স পেরেভোডচিকা.

সুবিধাজনক ভাষা স্যুইচিং
আপনি সহজেই ভাষার মধ্যে স্যুইচ করতে পারেন। তাছাড়া, আপনি যখন পরিষেবাতে প্রবেশ করবেন, তখন সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে আপনার ভাষা শনাক্ত করবে এবং আপনার জন্য সবচেয়ে উপযুক্ত ভাষাগুলি উপস্থাপন করবে। সোর্স টেক্সটটি কোন ভাষায় আছে তা জানার প্রয়োজন নেই। শুধু ইনপুট ক্ষেত্রে পেস্ট করুন এবং ভাষা সনাক্ত করুন ক্লিক করুন। ডকুমেন্টটি কোন ভাষায় আছে তা গুগল নিজেই নির্ধারণ করবে। বর্তমানে 108টি ভাষা সমর্থিত।

বিশাল জ্ঞানের ভিত্তি
প্রতি মিনিটে, পরিষেবাটি বিপুল সংখ্যক নথি প্রক্রিয়া করে, যার ভিত্তিতে অনুবাদ প্রক্রিয়া তৈরি করা হয়। গুগল বিভিন্ন শব্দের রূপ, শব্দ ব্যবহারের উপায় ইত্যাদি বিশ্লেষণ করে, যার ফলে অনুবাদের মান উন্নত করার চেষ্টা করে। আপনি যদি অনুবাদের গুণমান নিয়ে সন্তুষ্ট না হন তবে আপনি একটি টিক ব্যবহার করে অনুবাদিত পাঠ্যকে রেটিং দিয়ে এই বিষয়ে পরিষেবাকে বলতে পারেন। ভবিষ্যতে, আপনার সমস্ত মন্তব্য পরিষেবা দ্বারা বিবেচনা করা হবে।

শুধু টেক্সট ছাড়া আরো কিছু অনুবাদ
পাঠ্য ছাড়াও, অনুবাদকের সাহায্যে, আপনি সম্পূর্ণ ওয়েব পৃষ্ঠাগুলি অনুবাদ করতে পারেন, সেইসাথে নথি ডাউনলোড করতে পারেন। আর তা নয়। আপনার কম্পিউটারে মাইক্রোফোন থাকলে, আপনি উচ্চস্বরে বাক্য বলতে পারেন, এবং পরিষেবাটি আপনি যা বলেছেন তা সনাক্ত করবে এবং অনুবাদটি দেখাবে।

এছাড়াও আপনি শুনতে পারেন কিভাবে নির্দিষ্ট শব্দ সঠিকভাবে উচ্চারিত হয়. ইনপুট ফর্মে পছন্দসই শব্দটি প্রবেশ করান এবং আইকনে ক্লিক করুন «শুনুন». আপনি যদি একটি শব্দ ভুলভাবে প্রবেশ করেন, তাহলে অনুবাদক আপনাকে সংশোধন করবে।

তাত্ক্ষণিক স্থানান্তর
পরিষেবাটি রিয়েল টাইমে পাঠ্য অনুবাদ করতে পারে, যেমন আপনি পাঠ্য টাইপ করেন, এবং অনুবাদক স্বয়ংক্রিয়ভাবে এটি প্রক্রিয়া করে এবং পর্দায় প্রদর্শন করে। এটি লক্ষণীয় যে আপনাকে বাক্যের শেষে প্রবেশ করতে হবে যাতে অনুবাদটি যতটা সম্ভব নির্ভুল হয়।

শব্দের অর্থ
একটি শব্দ লিখে, আপনি সেই শব্দের সম্ভাব্য সব অনুবাদের একটি তালিকা এবং প্রতিশব্দের একটি তালিকা পাবেন। অনুবাদকও নির্দেশ করবে কোন অনুবাদটি প্রায়শই ব্যবহৃত হয় এবং কোনটি খুব কমই ব্যবহৃত হয়।

শব্দ ব্যবহারের উদাহরণ
অনেকে যারা অন্তত ইংরেজি ভাষার সাথে একটু পরিচিত তারা জানেন যে একটি নির্দিষ্ট প্রসঙ্গে সবচেয়ে উপযুক্ত শব্দ ব্যবহার করা ভাল। Google আপনাকে একটি নির্দিষ্ট বাক্যে একটি শব্দের ব্যবহার, তার অর্থের উদাহরণ দেখাতে পারে এবং বাক্যটি কোন উৎস থেকে নেওয়া হয়েছে তাও নির্দেশ করতে পারে।


সামগ্রিকভাবে, এই পরিষেবাটি কার্যকারিতা এবং সুবিধার দিক থেকে অত্যন্ত সম্মানের দাবি রাখে। এবং এটি বিশ্বজুড়ে বিপুল সংখ্যক ব্যবহারকারীর দ্বারা নিশ্চিত করা হয়েছে যারা এই ওয়েব পরিষেবাটির পরিষেবাগুলি ব্যবহার করে।

Google অনুবাদ পৃষ্ঠায় যান http://translate.google.ru/

ফেব্রুয়ারী 08, 2022 7
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. লাইব্রেথ
    লাইব্রেথ
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    Google Translator আমার ফোনে একটি অপরিহার্য অ্যাপ্লিকেশন। 
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 18:20
    গুগল অনুবাদক যেকোনো ভাষায় অনুবাদ করতে পারে
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 13:11
    আমার একটি অনুবাদক প্রোগ্রাম আছে যা আমার কাজের জন্য গুরুত্বপূর্ণ, এই প্রযুক্তিটি খুবই সহায়ক 
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 22:08
    আমি এই অনুবাদকটি ব্যবহার করি, এটি হাতে লেখা পাঠ্য এবং নিবন্ধ উভয়ই অনুবাদ করে