FreePrograms.me

সেরা সেরা বিনামূল্যের অ্যান্টিভাইরাস 2020৷

ТОП лучших бесплатных антивирусов 2020

ইন্টারনেটের জনপ্রিয়তা একটি অবিশ্বাস্য গতিতে বাড়ছে, যা কম্পিউটার এবং গ্যাজেটগুলির নিরাপদ ব্যবহারের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। দূষিত কোডগুলিকে আপনার নিজের ফাইলগুলিতে পৌঁছাতে বাধা দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, যেহেতু ব্যক্তিগত ডেটা হারানো অপূরণীয় ক্ষতির কারণ হতে পারে।


আজকের সাইবার অপরাধীদের দূর থেকে অনুপ্রবেশ করতে এবং আপনার কম্পিউটার দখল করার জন্য পেশাদার হ্যাকার হতে হবে না। আপনি কেবল অজান্তে ইন্টারনেটে সর্বজনীনভাবে উপলব্ধ সংক্রামিত সফ্টওয়্যার ক্রয় বা ডাউনলোড করতে পারেন। এই কারণে, একটি কার্যকর অ্যান্টিভাইরাস পণ্য নির্বাচন করা প্রতিটি ব্যবহারকারীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

এটি লক্ষ করা উচিত যে আপনি আপনার ডিভাইসকে সুরক্ষিত করতে অর্থপ্রদান এবং বিনামূল্যে উভয় অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করতে পারেন। একটি নিয়ম হিসাবে, তাদের পার্থক্য সরঞ্জাম এবং ক্ষমতা। আপনার যদি গোপনীয় ডেটার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পেশাদার কম্পিউটার সুরক্ষার প্রয়োজন হয় বা আপনি কোনও সংস্থায় বাণিজ্যিক ব্যবহারের জন্য কোনও পণ্য বেছে নিচ্ছেন, তবে অ্যান্টিভাইরাসের অর্থপ্রদানের সংস্করণগুলি বিবেচনা করা ভাল। যাইহোক, বিনামূল্যের প্রোগ্রামগুলি বাড়িতে এবং ব্যক্তিগত ব্যবহারের জন্য উপযুক্ত;
নীচে আমরা অ্যান্টিভাইরাস পণ্যগুলির সেরা প্রতিনিধিদের সাথে পরিচিত হব যা আপনার ডিভাইসকে বিভিন্ন প্রযুক্তিগত হুমকি থেকে রক্ষা করবে।

1. অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাস

আমাদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাস https://www.avast.ru/free-antivirus-download#pc। Avast এর গুরুতর ক্ষমতা রয়েছে, যা কিছু পরিমাণে এর কিছু অর্থ প্রদানের অ্যানালগগুলির সমতুল্য। অ্যান্টিভাইরাস ব্যবহার করার জন্য, আপনাকে এটি অফিসিয়াল প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড করতে হবে এবং ইনস্টলেশন চালাতে হবে। এর পরে, অ্যাভাস্ট ভাইরাসগুলির জন্য আপনার কম্পিউটারের একটি সম্পূর্ণ স্ক্যান শুরু করবে। বিশ্লেষণের সময়, এমনকি ব্রাউজার পাসওয়ার্ড চেক করা হবে।
অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাসের বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে "আচরণ বিশ্লেষণ" বিকল্প, যা সময়মত ক্ষতিকারক কার্যকলাপ সনাক্ত করা এবং এটি নির্মূল করা সম্ভব করে তোলে। একটি প্লাস হল সাইবারক্যাপচার সিস্টেম, যা অতিরিক্ত যাচাইকরণ ট্রিগার করতে ক্লাউডে সন্দেহজনক নথি পাঠায়।
 
পেশাদাররা:
• সুরক্ষার শক্তিশালী স্তর;
• প্রিমিয়াম ফাংশন সংযোগ করার ক্ষমতা;
বিল্ট-ইন ভিপিএন সংযোগ;
• বিরক্ত করবেন না মোড।
 
কনস:
• বিজ্ঞাপন বিজ্ঞপ্তি পর্যায়ক্রমে প্রদর্শিত হয়.

2. ক্যাসপারস্কি সিকিউরিটি ক্লাউড ফ্রি

আমরা এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি জানতাম https://www.kaspersky.ru/free-cloud-antivirus কম্পিউটারের প্রথম মডেলগুলির মধ্যে একটি ছিল, তাই এটি প্রায়শই অবমূল্যায়ন করা হয় এবং রাখা হয়। প্রোগ্রাম আসলে বেশ ভাল. এটিতে সরঞ্জামগুলির একটি সেট রয়েছে যা বিনামূল্যে এবং অসুবিধা ছাড়াই আপনার ডিভাইসের সুরক্ষা সম্পর্কিত বেশ কয়েকটি সমস্যার সমাধান করবে। পুরো কাজের প্রক্রিয়াটি নেটওয়ার্ক থেকে আসা দূষিত বস্তু থেকে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে। এছাড়াও, বিকাশকারীরা দাবি করেন যে প্রোগ্রামটি পিসির গতি বাড়াতে পারে।
ক্যাসপারস্কি ফ্রি অ্যান্টিভাইরাস ব্যবহারের প্রধান সুবিধাগুলি হল দূষিত কোডগুলি সনাক্ত করা এবং তাদের ধ্বংস করা; সন্দেহজনক প্রকৃতির সফ্টওয়্যার সনাক্ত করা, সেগুলি রেজিস্ট্রিতে প্রবেশ করা হয়েছে কিনা তা পরীক্ষা করা, পাশাপাশি সার্ফিং এবং সামাজিক নেটওয়ার্ক (টুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদি) ব্যবহার করার সময় ডিভাইসটিকে সুরক্ষিত করা। এছাড়াও, আপনি পিসি অপ্টিমাইজেশন বিকল্পটি ব্যবহার করতে পারেন, যা আপনাকে অতিরিক্ত "আবর্জনা" অপসারণ করতে দক্ষ পিসি অপারেশন এবং ফর্ম্যাটিং ডিস্কগুলির সমস্যাগুলি সমাধান করতে দেয়।
 
পেশাদাররা:
• পিসি অপারেশনে হস্তক্ষেপ করে না;
• হুমকির দ্রুত প্রতিক্রিয়া;
• বেশ সহজ ইন্টারফেস।
 
কনস:
• অনেকগুলি অতিরিক্ত এবং দরকারী বৈশিষ্ট্য শুধুমাত্র প্রিমিয়াম সংস্করণে উপলব্ধ।

3. আভিরা ফ্রি অ্যান্টিভাইরাস

আভিরা ফ্রি অ্যান্টিভাইরাস https://www.avira.com/ru/free-antivirus-windows একটি সাধারণ ইন্টারফেসের সাথে মোটামুটি সহজেই ব্যবহারযোগ্য অ্যান্টিভাইরাস। যাইহোক, এটি ভাইরাস, ট্রোজান এবং অ্যাডওয়্যারের সনাক্তকরণের জন্য ব্যাপক এবং কার্যকর কার্যকারিতা থাকা থেকে এটিকে বাধা দেয় না। এর প্রতিযোগীদের তুলনায় এর প্রধান সুবিধা হল ক্লাউড প্রযুক্তি। এই টুলটি নির্ভরযোগ্যভাবে আপনার কম্পিউটারকে সর্বশেষ হুমকি থেকে রক্ষা করে, যার তথ্য নিয়মিতভাবে রিয়েল টাইমে আপডেট করা হয় কালেকটিভ ইন্টেলিজেন্স প্রযুক্তিকে ধন্যবাদ।
সুরক্ষার স্তর হিসাবে, এটি উন্নত থেকে আরও মৌলিক। কার্যকারিতা বাড়াতে, আপনাকে প্রস্তুতকারকের অফিসিয়াল সংস্থান থেকে প্লাগ-ইন মডিউলগুলি ডাউনলোড করতে হবে এবং সেগুলি ইনস্টল করতে হবে। এটি একেবারে বিনামূল্যে এবং প্রতিটি ব্যবহারকারীর জন্য অ্যান্টিভাইরাস ব্যক্তিগতকৃত করা সম্ভব করে তোলে, ব্যক্তিগত প্রয়োজনীয়তার উপর নির্ভর করে। এছাড়াও, আভিরা ফ্রি অ্যান্টিভাইরাস ম্যাক্রো ভাইরাস নির্মূল করে এবং তাদের দ্বারা সংক্রমিত ফাইলগুলিকে নিরাময় করে। আপনি স্বয়ংক্রিয় মোডে একটি সুবিধাজনক সময়সূচী অনুযায়ী আপনার কম্পিউটারের স্বয়ংক্রিয় স্ক্যানিং সেট আপ করতে পারেন।
 
পেশাদাররা:
• অপারেশনাল স্ক্যানিং এবং ভাইরাস সনাক্তকরণ;
• সংক্রমিত ফাইল স্বয়ংক্রিয়ভাবে ব্লক করা;
• সহজ এবং পরিষ্কার ইন্টারফেস;
• সময়সূচী অনুযায়ী স্ক্যানিং সেট আপ করা;
• বিনামূল্যে মডিউলের কারণে সম্প্রসারিত সম্ভাবনা।
 
কনস:
• অতিরিক্ত মডিউল ছাড়া হুমকি প্রতিরোধের নিম্ন মৌলিক স্তর।

4. ডাঃ ওয়েব অ্যান্টিভাইরাস

Dr.Web Antivirus https://free.drweb.ru/download+cureit+free/ একটি বিনামূল্যের অ্যান্টিভাইরাস যা ভাইরাস এবং অন্যান্য দূষিত সফ্টওয়্যার অনুসন্ধান এবং নির্মূল করতে ব্যবহৃত হয়। ডক্টর বিশ্লেষক আপনাকে দ্রুত এবং কার্যকরভাবে নতুন ভার্চুয়াল অ্যালার্মগুলি কেবল স্ট্যান্ডার্ড সার্ফিংয়ের স্তরেই নয়, সামাজিক নেটওয়ার্কগুলিতেও খুঁজে পেতে দেয়। অ্যান্টি-ভাইরাস প্রোগ্রামের বেশ কয়েকটি দরকারী বিকল্পের মধ্যে, আমরা হাইলাইট করতে পারি: সুরক্ষার বহু-স্তরের স্তর; বিশেষায়িত মডিউল যা ইউএসবি-সংযুক্ত মিডিয়া, ইমেল ইত্যাদি স্ক্যান করে; ধ্বংস এবং চুরি থেকে ব্যবহারকারীর তথ্যের নির্ভরযোগ্য নিরাপত্তা; ভাইরাসের জন্য ডিভাইসগুলির উচ্চ-গতির স্ক্যানিং; সুন্দর এবং সহজ ইন্টারফেস।
রিভিউ দ্বারা বিচার, Dr.Web অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনের দ্রুত অপারেশন এবং কম্পিউটারের তাত্ক্ষণিক স্ক্যানিংয়ের কারণে এমনকি সবচেয়ে পরিশীলিত ব্যবহারকারীদের কাছে আবেদন করতে পারে।
 
পেশাদাররা:
• পিসি লোড হয় না;
• ব্যবহার করা সহজ;
• চমৎকার নকশা;
• উচ্চ যাচাইকরণ গতি।
 
কনস:
• আপনি পেইড ভার্সন ক্রয় করলেই কিছু প্রয়োজনীয় অতিরিক্ত ফাংশন পাওয়া যায়।

5. বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস ফ্রি সংস্করণ

এই বিকল্পটি তাদের জন্য উপযুক্ত যারা জটিল সেটিংস এবং স্ক্যানিং উপকরণগুলির বিকল্পগুলি বুঝতে চান না। অ্যান্টিভাইরাস স্বয়ংক্রিয়ভাবে কাজ করে। বিটডিফেন্ডারের প্রধান এবং সম্ভবত উল্লেখযোগ্য সুবিধা হল বিরক্তিকর বিজ্ঞাপনের অনুপস্থিতি। এছাড়াও, মৌলিক সরঞ্জামগুলি আপনাকে উইন্ডোজ পিসিগুলির উপর নির্ভরযোগ্যভাবে হুমকি প্রতিরোধ করতে দেয়।
বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাসের প্রধান সুবিধার মধ্যে https://bitdefender.ru/dlya-doma/antivirus-free-edition/ আমরা বর্তমান ক্রিয়াকলাপ নিরীক্ষণের মোডে ডিভাইসগুলি রক্ষা করার ক্ষমতা হাইলাইট করতে পারি; সংক্রামিত ফাইলগুলি সম্পূর্ণরূপে পিসিতে ডাউনলোড না হওয়া পর্যন্ত ব্লক করা; সক্রিয় মোডে ধ্রুবক (24/7) অ্যান্টিভাইরাল নিয়ন্ত্রণ; সহজ ইন্টারফেস যে বিশেষ পিসি জ্ঞান প্রয়োজন হয় না.
 
পেশাদাররা:
• Windows 10 এর জন্য সম্পূর্ণরূপে অভিযোজিত;
• “গেম মোড”, যা আপনাকে পারফরম্যান্স হারানো ছাড়াই খেলতে দেয়, কিন্তু একই সাথে গেমে থাকাকালীন আধুনিক ইন্টারনেট নিরাপত্তার সম্পূর্ণ সুবিধা গ্রহণ করে;
• কোন বিজ্ঞাপন নেই;
• মৌলিক ইনস্টলেশন প্রক্রিয়া।
 
কনস:
• প্রতিযোগীদের তুলনায় যাচাইকরণে বেশি সময় লাগে।

6. AVG অ্যান্টিভাইরাস বিনামূল্যে

 
এই অ্যান্টিভাইরাস https://www.avg.com/ru-ru/free-antivirus-download#pc বেশ জনপ্রিয় এবং সিস্টেমে এর গভীর নিমজ্জন দ্বারা আলাদা। AVG মিডিয়া চালু হওয়ার আগে স্বয়ংক্রিয়ভাবে স্ক্যান করে, যা সময়ের আগেই ভাইরাস, ট্রোজান এবং স্পাইওয়্যার নির্মূল করা সম্ভব করে। এছাড়াও, AVG একটি সময়সূচী অনুযায়ী ভাইরাস স্ক্যান কনফিগার করতে পারে: আপনি স্ক্যানের শুরুর সময় সেট করতে পারেন যা আপনার জন্য উপযুক্ত। এই ফাংশনটি সংক্রামিত ফাইল এবং তাদের পরবর্তী চিকিত্সার জন্য পিসি স্ক্যান করার প্রক্রিয়া নিয়ন্ত্রণ করে। 
AVG এর সর্বশেষ সংস্করণে একটি অনন্য, মনোরম ইন্টারফেস রয়েছে।
পেশাদাররা:

  • ভাইরাল প্রতিরোধের শালীন স্তর;
  • অন্যান্য অ্যান্টিভাইরাসের সাথে একত্রে ব্যবহারের অনুমতি দেয়;
  • শুধুমাত্র সংক্রামিত ফাইলের জন্য অনুসন্ধান করে না, কিন্তু কর্মক্ষমতা সমস্যা সনাক্ত করে।

কনস:

  • বিরক্তিকর বিজ্ঞাপন;
  • পিসি সম্পদের উপর একটি ভারী লোড রাখে।

7. সোফোস হোম ফ্রি

Sophos Home https://home.sophos.com/en-us/free-anti-virus-windows.aspx ব্যক্তিগত, অ-বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে এবং একটি অ্যাকাউন্টের সাথে তিনটি পিসিতে কাজ প্রদান করে। 
অপারেশনে, অ্যান্টিভাইরাস একটি বিস্তৃত কার্যকারিতা প্রদর্শন করে, যার মধ্যে বেশ কয়েকটি দরকারী ফাংশন উল্লেখ করা যেতে পারে: সক্রিয় কৃত্রিম বুদ্ধিমত্তা সুরক্ষা প্রযুক্তি, রিয়েল-টাইম সুরক্ষা, ইন্টারনেট সার্ফিং এবং সামাজিক নেটওয়ার্কগুলি দেখার জন্য ওয়েব সুরক্ষা, ইন্টারনেটে পিতামাতার নিয়ন্ত্রণ, দূরবর্তীভাবে পরিচালনা করার ক্ষমতা (দূরবর্তী কম্পিউটারে সমস্ত প্রক্রিয়া পরিচালনা করা তৃতীয় পক্ষের পিসিতে একটি অনলাইন প্যানেলের মাধ্যমে করা যেতে পারে)। প্রোগ্রামটি ইনস্টল এবং ব্যবহার করা সহজ।
পেশাদাররা: 

  • ব্যক্তিগত এবং ওয়েব উভয় তথ্যের অ্যান্টি-ভাইরাস সুরক্ষা;
  • ওয়েব ফিল্টারিং এবং পিতামাতার নিয়ন্ত্রণ;
  • সহজ ইনস্টলেশন;
  • একই সাথে তিনটি পিসি পর্যন্ত রক্ষা করার ক্ষমতা।

কনস:

  • রাশিয়ান স্থানীয়করণের অভাব।

8. 360 মোট নিরাপত্তা

 গত কয়েক বছরে এই অ্যান্টিভাইরাস https://www.360totalsecurity.com/ru/ বাজারে জনপ্রিয়তা পেয়েছে। তার চীনা বংশোদ্ভূত হওয়া সত্ত্বেও, তিনি দ্রুত এবং দক্ষতার সাথে কাজগুলি মোকাবেলা করেন। এটির একটি বিশাল সুবিধা হল পিসি কর্মক্ষমতা এবং অপ্টিমাইজেশন উন্নত করার জন্য অন্তর্নির্মিত সেটিংস, যা দূষিত কোডগুলি অনুসন্ধান করার চেয়ে খারাপ কাজ করে না।
ব্যবহারকারীরা প্রোগ্রামের বেশ কয়েকটি প্রধান অপারেটিং মোড নোট করে: রিয়েল টাইমে পিসি সুরক্ষা; 5 টি ইঞ্জিনের উপর ভিত্তি করে অ্যান্টিভাইরাস অপারেশন; পিসি কর্মক্ষমতা অপ্টিমাইজ করার জন্য একই অতিরিক্ত বৈশিষ্ট্য.
 
পেশাদাররা:
• বৌদ্ধিক সুরক্ষা মোড;
• নিরাপদ অনলাইন শপিং মোড সক্রিয় করার ক্ষমতা;
• বিভিন্ন অতিরিক্ত সরঞ্জাম।
 
কনস:
• বিরক্তিকর বিজ্ঞাপন.

9. মাইক্রোসফট উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টার

এই অ্যান্টিভাইরাসটির জন্য আপনার থেকে কোনো অপ্রয়োজনীয় "শরীরের নড়াচড়ার" প্রয়োজন নেই https://www.microsoft.com/ru-ru/windows/comprehensive-security৷ এটি মাইক্রোসফ্টের একটি আদর্শ সমাধান যা তার কাজটি ভাল করে এবং এমনকি তার প্রতিযোগীদের ছাড়িয়ে যায়।
ডিফেন্ডারের একটি গুরুত্বপূর্ণ সুবিধা হল উইন্ডোজ 10-এ ডিফল্টরূপে এর অন্তর্নির্মিত ইনস্টলেশন, এটির জন্য কনফিগারেশন এবং প্রয়োজনে অন্যান্য অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির সাথে নিরবচ্ছিন্ন অপারেশন। অ্যান্টিভাইরাসের অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে হোম নেটওয়ার্কে ডিভাইস স্ক্যান করা, একটি উচ্চ স্তরের কর্মক্ষমতা এবং প্রাপ্যতা, সেইসাথে একটি অ্যাকাউন্ট সুরক্ষা মোড।
 
পেশাদাররা:
• স্বাধীনভাবে এবং অন্যান্য পণ্যের সাথে উভয়ই কাজ করার ক্ষমতা;
• Windows 10-এ ডিফল্টরূপে অন্তর্নির্মিত;
• দ্রুত এবং দক্ষ ভাইরাস স্ক্যানার।
কনস:
• উন্নত বৈশিষ্ট্যের কার্যকারিতা খুবই খারাপ।
 
বাজারে উপলব্ধ সেট থেকে সেরা ডিফেন্ডার প্রোগ্রামটি বেছে নেওয়ার বিষয়ে নিখুঁত চিঠিপত্রের পরামর্শ দেওয়া কঠিন। সবকিছু নির্ভর করবে যে সরঞ্জামগুলির সুরক্ষা প্রয়োজন, তার ব্যবহারের অগ্রাধিকারের উপর, আপনার ব্যক্তিগত পছন্দগুলির উপর
অতএব, আমাদের রেটিং চূড়ান্ত সত্য বলে ভান করে না। আমরা শুধুমাত্র আপনাকে, সবচেয়ে সাধারণ শর্তে, আইটি প্রযুক্তি সুরক্ষার ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় সফ্টওয়্যারগুলির প্রধান ক্ষমতাগুলির একটি ধারণা দেওয়ার চেষ্টা করেছি। 
চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্যই আপনার হবে। আমাদের পর্যালোচনায় অংশগ্রহণকারীদের কার্যকরী সেটগুলির আরও গভীরভাবে অধ্যয়নের পরে যা আপনি সবচেয়ে পছন্দ করেছেন৷


ফেব্রুয়ারী 15, 2021 7
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. বাসিন্দা
    নভেম্বর ৫, ২০২১ ০৫:৪০
    সবাইকে অভিবাদন। কিভাবে আমার কম্পিউটার ভাইরাস থেকে রক্ষা করার পরামর্শ দিন? ডাউনলোড করার জন্য সেরা অ্যান্টিভাইরাস কোনটি?
  2. নেস্ট২৩
    2 ডিসেম্বর 2023 21:40
    কোন অ্যান্টিভাইরাস বেছে নেওয়া ভাল তা জানেন না তাদের জন্য একটি দরকারী নিবন্ধ। উপদেশ !
  3. ahhlov
    ahhlov
    3 ডিসেম্বর 2023 08:54
    দরকারী নিবন্ধ, অনেক ভাল অ্যান্টিভাইরাস
  4. GodyVody
    GodyVody
    5 ডিসেম্বর 2023 21:01
    আপনাকে ধন্যবাদ, আমি দীর্ঘদিন ধরে একটি ভাল এবং দরকারী অ্যান্টিভাইরাস খুঁজে পেতে চাই
  5. ফিলিমন
    6 ডিসেম্বর 2023 22:37
    ব্যবহার করার জন্য সেরা অ্যান্টিভাইরাস সম্পর্কে চমৎকার নিবন্ধ। ধন্যবাদ।