FreePrograms.me

উইন্ডোজ 10 এ কম্পিউটারের কর্মক্ষমতা কীভাবে উন্নত করবেন

Как улучшить производительность компьютера на Windows10



উইন্ডোজ কম্পিউটারের মালিকরা XP সংস্করণের দিন থেকে কীভাবে অপারেটিং সিস্টেমের গতি বাড়ানো যায় তা ভাবছেন। "দশ" মুক্তির সাথে কিছুই পরিবর্তন হয়নি। মানুষের গতি দরকার। সফ্টওয়্যার ব্যবহার করে একটি উইন্ডোজ পিসিকে কিছুটা গতি বাড়ানো সম্ভব এবং এর জন্য কোনও বিশেষ জ্ঞানের প্রয়োজন নেই।

Windows 10 এর গতি বাড়ান



কিছু উত্পাদনশীলতা হ্যাক সত্যিই কাজ করে। এগুলি সহজ এবং বিশেষ দক্ষতার প্রয়োজন হয় না। কিন্তু যদি আমরা রেজিস্ট্রি বা অন্য কোনো ওএস উপাদানে ওএস প্যারামিটার পরিবর্তন করার কথা বলছি, তাহলে আপনাকে অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে হবে। আপনি একটি মাউস নড়াচড়া দিয়ে সিস্টেমটিকে মেরে ফেলতে পারেন। উইন্ডোজকে দ্রুত চালানোর বিভিন্ন উপায় রয়েছে:

  • স্টার্টআপ পরিষ্কার করা;
  • গ্রাফিক প্রভাব নিষ্ক্রিয় করা;
  • অপ্রয়োজনীয় প্রক্রিয়া নিষ্ক্রিয় করা;
  • নির্দিষ্ট পরিষেবার ব্যবহার নিষিদ্ধ;
  • স্টার্ট মেনুতে মেট্রো টাইলস এবং অ্যাপ বন্ধ করুন।


এই পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, অপারেটিং সিস্টেম (এবং সামগ্রিকভাবে কম্পিউটার) একটি "দ্বিতীয় বায়ু" লাভ করতে পারে। এছাড়াও, উইন্ডোজ 10-এ "গুপ্তচর" বিকল্পগুলি নিষ্ক্রিয় করার ফলে একটি ভাল পারফরম্যান্স বুস্ট আসে৷ নীচে তালিকাভুক্ত প্রতিটি আইটেমের জন্য বিস্তারিত নির্দেশাবলী পড়ুন৷

অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশন থেকে স্টার্টআপ পরিষ্কার করা



প্রায়শই, প্রোগ্রামগুলি স্বয়ংক্রিয়ভাবে স্টার্টআপ এলাকায় স্থাপন করা হয় এবং পটভূমিতে সিস্টেমের সাথে শুরু হয়। এমনকি ব্যবহারকারী তাদের ব্যবহার না করলেও, তারা একটি নির্দিষ্ট পরিমাণ RAM ব্যবহার করে এবং প্রসেসর লোড করে। অতএব, অব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলিকে নিষ্ক্রিয় করা এবং সেগুলিকে শুরু করা থেকে বাধা দেওয়া মূল্যবান।

  • বোতামে ডান ক্লিক করুন Пуск এবং নির্বাচন করুন "কাজ ব্যবস্থাপক".

    Запуск Диспетчера задач в Windows 10



  • প্রেরক মধ্যে যান "স্টার্টআপ".


  • স্টার্টআপে থাকা প্রোগ্রামগুলির একটি তালিকা খুলবে। এখন আমরা সেগুলি অক্ষম করি যেগুলি সেখানে থাকা উচিত নয়। পছন্দসই অ্যাপ্লিকেশনটিতে ডান ক্লিক করুন এবং নির্বাচন করুন Отключить.

Отключение ненужного процесса из Автозагрузки в Диспетчере задач Windows 10




আপনি কখনই ড্রাইভার অ্যাপ্লিকেশন, সাউন্ড ম্যানেজার, বা ব্লুটুথ (যদি আপনি এই প্রযুক্তি ব্যবহার করেন) অক্ষম করবেন না। উইন্ডোজ ডিফেন্ডার সফটওয়্যার ডিজেবল না করাই ভালো। এটি কম্পিউটার এবং ওএসে অস্থিরতার দিকে নিয়ে যেতে পারে। কিন্তু আপনি ফলাফল ছাড়াই তৃতীয় পক্ষের প্রোগ্রামগুলি নিষ্ক্রিয় করতে পারেন।


গ্রাফিক প্রভাব নিষ্ক্রিয় করা হচ্ছে



উইন্ডোজ 7 এর মালিকানাধীন অ্যারো ইন্টারফেসের সাথে এটি এখন আর ততটা প্রাসঙ্গিক নয়, তবে "শীর্ষ দশ"-এও বিভিন্ন স্লাইডিং, ফেইডিং এবং অন্যান্য প্রভাবগুলি বেশ লক্ষণীয়ভাবে কম্পিউটার লোড করে। RAM এবং ভিডিও কার্ড সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় (বিশেষত যদি এটি খুব শক্তিশালী না হয়)। সমস্ত প্রভাব অক্ষম করা অপারেটিং সিস্টেমের কর্মক্ষমতা ব্যাপকভাবে উন্নত করতে পারে।

  • খুলতে "শুরু" এবং শব্দটি লিখুন "প্রমোদ". আইটেম ফলাফল প্রদর্শিত হবে "টিউনিং সিস্টেম উপস্থাপনা এবং কর্মক্ষমতা". এর এটি নির্বাচন করা যাক.

    Поиск настроек быстродействия в Windows 10



  • ট্যাবে "চাক্ষুষ প্রভাব" আপনার ইচ্ছা অনুযায়ী সেটিংস কাস্টমাইজ করুন। আপনি সহজভাবে বাক্স চেক করতে পারেন "সেরা পারফরম্যান্স প্রদান করুন" এবং প্রেস "ঠিক আছে". এই ক্রিয়াটি সমস্ত সম্ভাব্য প্রভাবগুলিকে নিষ্ক্রিয় করবে৷

    Отключение всех эффектов для повышения быстродействия Windows 10



  • সমস্ত প্রভাব বন্ধ হয়ে গেলে, প্রদর্শিত ফন্টের গুণমানও খারাপ হয়। যদি আপনার পিসির ক্ষমতা এটির অনুমতি দেয় তবে চেকবক্সটি ফিরিয়ে দিন "মসৃণ জ্যাগড স্ক্রিন ফন্ট" এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।

    Включение сглаживания шрифта в Windows 10




আপনাকে মনে করিয়ে দেওয়া প্রয়োজন যে আপনি যদি সমস্ত ভিজ্যুয়াল এফেক্ট বন্ধ করে দেন, তাহলে চলমান উইন্ডোগুলি দেখার মালিকানা বিকল্প উপলব্ধ হবে না "উঁকি". উবুন্টু স্টাইলে এক উইন্ডো থেকে অন্য উইন্ডোতে স্যুইচ করাও সম্ভব হবে না। কিন্তু এটি গড় ব্যবহারকারীর জন্য সত্যিই প্রয়োজনীয় নয়। অভিনয়ের নামে ভিজ্যুয়াল বলি দেওয়া যেতে পারে।


প্রক্রিয়া নিষ্ক্রিয় করা হচ্ছে



মধ্যে প্রসেস একটি বড় সংখ্যা উপস্থিতি "কাজ ব্যবস্থাপক" আপনার কম্পিউটার লোড করতে পারে, তাই এটি অপ্রয়োজনীয় অক্ষম করা বোধগম্য। কিন্তু পরের বার যখন আপনি একটি নির্দিষ্ট প্রোগ্রাম শুরু করবেন, তারা এখনও আবার প্রদর্শিত হবে। এটি একটি এককালীন পরিমাপ এবং ধ্রুবক কর্মক্ষমতা বজায় রাখতে সক্ষম হবে না। তবে স্বল্প মেয়াদে কর্মক্ষমতা অর্জন করা সম্ভব।

  • খুলতে "কাজ ব্যবস্থাপক" ইতিমধ্যে পরিচিত পদ্ধতি এবং যান "প্রক্রিয়া".
  • প্রক্রিয়াটি নিষ্ক্রিয় করতে, পছন্দসই উপাদানটিতে ডান-ক্লিক করুন এবং মেনু থেকে নির্বাচন করুন "টাস্ক বাতিল করুন". প্রক্রিয়াটি তাত্ক্ষণিকভাবে বন্ধ হয়ে যাবে এবং কার্যকরী প্রোগ্রামটি বন্ধ হয়ে যাবে।


আপনাকে শুধুমাত্র সেই প্রক্রিয়াগুলি বন্ধ করতে হবে যা আপনি নিশ্চিতভাবে জানেন যে তৃতীয় পক্ষের প্রোগ্রামগুলির অন্তর্গত। আপনি সিস্টেমিক কিছু স্পর্শ করলে, অপারেটিং সিস্টেম ক্র্যাশ হতে পারে। একটি রিবুট পরে সবকিছু ঠিক হবে, কিন্তু এখনও অপ্রীতিকর। যদি কিছু সিস্টেম বিকল্প হস্তক্ষেপ করে, তাহলে টুল ব্যবহার করে সেগুলিকে নিষ্ক্রিয় করা ভাল "সেবা".


পরিষেবাগুলি অক্ষম করা হচ্ছে



আধুনিক উইন্ডোজে বিপুল সংখ্যক পরিষেবা রয়েছে যা ব্যবহারকারী দ্বারা ব্যবহৃত হয় না। কিন্তু তারা RAM ব্যবহার করে এবং জায়গা নেয়। অব্যবহৃত পরিষেবাগুলি অক্ষম করা কিছু RAM খালি করতে এবং OS এবং কম্পিউটারের কর্মক্ষমতা উন্নত করতে সহায়তা করবে৷ আমাকে কি করতে হবে?

  • খুলতে "কন্ট্রোল প্যানেল" এবং ক্লিক করুন "প্রশাসন".
  • নির্বাচন "সেবা".
  • তালিকা থেকে আপনার প্রয়োজনীয় একটি নির্বাচন করুন এবং ডাবল-ক্লিক করুন।
  • তারপর ক্লিক করুন "থাম".
  • লঞ্চ বিকল্প নির্বাচন করুন "অক্ষম" আমি দুঃখিত "ঠিক আছে".


যাইহোক, সব পরিষেবা বন্ধ করা যাবে না. ফলাফল ছাড়া, আপনি অনুসন্ধান পরিষেবা (যদি এটি ব্যবহার না করা হয়), প্রিন্ট স্পুলার এবং স্বয়ংক্রিয় আপডেট পরিষেবা (যদি আপনি OS আপডেট করার পরিকল্পনা না করেন) অক্ষম করতে পারেন। OS এর নিরাপত্তা এবং স্থিতিশীলতা নিশ্চিত করতে অবশিষ্ট উপাদানগুলিকে অবশ্যই কাজ করতে হবে।

লাইভ টাইলস এবং মেট্রো অ্যাপ অক্ষম করা হচ্ছে



পুনঃডিজাইন করা স্টার্টে অনেকগুলি মেট্রো অ্যাপ্লিকেশন রয়েছে যা OS এবং PC লোড করে। সমস্ত ব্যবহারকারী সেগুলি ব্যবহার করেন না, তাই আপনি সেগুলি মুছে ফেলতে পারেন (যদিও সমস্ত নয়), এবং তাদের প্রদর্শনও বন্ধ করতে পারেন৷

  • খুলতে Пуск এবং অ্যাপ্লিকেশন টাইল উপর ডান ক্লিক করুন. একটি আইটেম নির্বাচন করুন "স্টার্ট থেকে আনপিন করুন". টালি অবিলম্বে থেকে অদৃশ্য হয়ে যাবে "শুরু".

    Открепление плитки Метро от начального экрана Windows 10



  • একটি অ্যাপ্লিকেশন মুছে ফেলার জন্য, আপনাকে একই জিনিস করতে হবে, তবে আনপিন বিকল্পের পরিবর্তে, নির্বাচন করুন "মুছে ফেলা". এই বিকল্পটি সমস্ত অ্যাপ্লিকেশনের জন্য উপলব্ধ নয়৷

    Удаление встроенного приложения из Windows 10




মনোযোগ! কিছু মেট্রো অ্যাপ স্থায়ীভাবে সরানো হয়েছে। তাদের পুনরুদ্ধার করার কোন উপায় থাকবে না। কিন্তু অপারেটিং সিস্টেম দ্রুত এবং পরিষ্কারভাবে কাজ করবে। এছাড়াও, ভুলে যাবেন না যে যদি স্বয়ংক্রিয় OS আপডেটগুলি সক্ষম করা থাকে তবে মুছে ফেলা অ্যাপ্লিকেশনগুলি ফিরে আসতে পারে। তাই প্রয়োজনে পদ্ধতিটি পুনরাবৃত্তি করতে হবে।


ড্রাইভার আপডেট করা হচ্ছে



ধীরগতির অপারেটিং সিস্টেমের আরেকটি কারণ হল পুরনো ড্রাইভার। এই লাইব্রেরি সেটগুলি সমস্ত ইনস্টল করা সরঞ্জামের সঠিক অপারেশনের জন্য দায়ী। এবং যদি সেগুলি পুরানো বা ক্ষতিগ্রস্থ হয় তবে পিসি উপাদানগুলি খুব খারাপভাবে কাজ করবে। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার সবচেয়ে সহজ উপায় হল ড্রাইভার আপডেট করা।

  • একটি বিকল্প মেনু খোলা হচ্ছে "শুরু" এবং আইটেমটিতে ক্লিক করুন "ডিভাইস ম্যানেজার".
  • একটি ম্যানেজার উইন্ডো ইনস্টল করা সরঞ্জামের তালিকা খুলবে। পছন্দসই উপাদান নির্বাচন করুন এবং এটিতে ডান ক্লিক করুন। প্রদর্শিত মেনুতে, নির্বাচন করুন "ড্রাইভার আপডেট করুন".
  • তারপর সিস্টেম আপনাকে একটি আপডেট পদ্ধতি নির্বাচন করতে বলবে। পছন্দ করা "আপডেট করা ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন".
  • প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে, অন্যান্য উপাদানগুলির জন্য পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।


এই আপডেট বিকল্পের সাথে, OS অফিসিয়াল মাইক্রোসফ্ট সার্ভারে নতুন ড্রাইভারের সন্ধান করে। ডিভাইস নির্মাতাদের ওয়েবসাইটে নিজেরাই আপডেট খোঁজার চেয়ে এটি অনেক সহজ। আপডেট প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, OS একটি সতর্কতা জারি করবে যে আপনার কম্পিউটার পুনরায় চালু করা উচিত।

বর্তমানে, অনেক বিশেষ প্রোগ্রাম রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে নতুন ড্রাইভার অনুসন্ধান করে এবং তাদের আপডেট করে। তারা কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনি এখানে পড়তে পারেন:

আরও পড়ুন: ড্রাইভার ইনস্টল করার জন্য সেরা প্রোগ্রাম

আপনার হার্ড ড্রাইভ ডিফ্র্যাগমেন্ট করুন



এইচডিডি-তে প্রচুর পরিমাণে ছোট ফাইল (এবং বড়গুলিও) রয়েছে, খণ্ডিত হওয়ার ঘটনাটি পরিলক্ষিত হয়। এর মানে হল যে ফাইলের বিভিন্ন অংশ বিভিন্ন ক্লাস্টার এবং সেক্টরে অবস্থিত। এটি কার্যক্ষমতা হ্রাসের দিকে পরিচালিত করে কারণ ওএসকে ডিস্কের বিভিন্ন সেক্টরে এই অংশগুলি সন্ধান করতে হয়। এবং এটি নেতিবাচকভাবে পড়ার গতিকে প্রভাবিত করে। যা, ঘুরে, পুরো সিস্টেমকে ধীর করে দেয়। অতএব, আপনাকে ডিফ্র্যাগমেন্টেশন করতে হবে। উইন্ডোজ টুলগুলি এই উদ্দেশ্যে বিশেষভাবে একটি সিস্টেম ইউটিলিটি অন্তর্ভুক্ত করে।

  • খুলতে Пуск এবং ক্যাটালগে যান "উইন্ডোজ প্রশাসনিক সরঞ্জাম".
  • এখানে ক্লিক করুন "ডিস্ক অপ্টিমাইজেশান".

    Пункт Оптимизация дисков в Windows 10



  • একটি ইউটিলিটি উইন্ডো খুলবে। ক্লিক "বিশ্লেষণ". পার্টিশন স্ক্যান শুরু হবে। কিছু সময়ের পরে, প্রোগ্রামটি একটি নির্দিষ্ট ভলিউমের খণ্ডনের শতাংশ সম্পর্কে তথ্য প্রদর্শন করবে।

    Выбор жесткого диска для дефрагментации в Windows 10



  • বাটনে ক্লিক করুন "অপ্টিমাইজ করুন".

    Начало оптимизации жесткого диска в Windows 10




অপ্টিমাইজেশন প্রক্রিয়া শুরু হবে, যার মধ্যে ডিফ্র্যাগমেন্টিং পার্টিশন রয়েছে। একটি নির্দিষ্ট পরিমাণের পরে (প্রায়শই বেশ দীর্ঘ), ইউটিলিটি একটি বার্তা প্রদর্শন করবে যে অপ্টিমাইজেশান সফল হয়েছে। পরিবর্তনগুলি প্রয়োগ করতে, আপনার পিসি বা ল্যাপটপ পুনরায় চালু করুন।

ডিস্ক পরিষ্কার করা



উইন্ডোজ 10 চালিত কম্পিউটারের কার্যকারিতা কিছুটা বাড়ানোর আরেকটি উপায়। ডিস্ক ক্লিনআপ শুধুমাত্র সিস্টেম পার্টিশনের জন্য প্রাসঙ্গিক, কারণ এটি যেখানে কাজ OS অবস্থিত। কখনও কখনও পার্টিশনটি বিশৃঙ্খল হয়ে যায়: সিস্টেম আপডেটের ব্যাকআপ কপি, ইনস্টল করা প্রোগ্রামগুলির জীবনের চিহ্ন, ব্যবহারকারীর ডেটা - এই সমস্ত ডিস্ককে আটকে রাখে এবং খালি জায়গার বিপর্যয়কর অভাবের কারণে এটি স্বাভাবিকভাবে কাজ করতে অস্বীকার করে।

  • মেনু খুলুন Пуск এবং ক্যাটালগে যান "উইন্ডোজ প্রশাসনিক সরঞ্জাম".
  • আইটেম ক্লিক করুন "ডিস্ক পরিষ্করণ".

    Очистка диска в меню Пуск Windows 10



  • একটি উইন্ডো অবিলম্বে প্রদর্শিত হবে যা আপনাকে একটি পরিষ্কারের বস্তু নির্বাচন করতে বলবে। একটি ডিস্ক নির্বাচন করুন "থেকে" আমি সুখি নই "ঠিক আছে".

    Выбор диска для очистки в Windows 10



  • একটি সংক্ষিপ্ত বিশ্লেষণের পরে, অন্য একটি উইন্ডো প্রদর্শিত হবে যা আপনাকে ফাইলগুলির প্যাকেজগুলি নির্বাচন করতে বলবে যা আপনি মুছতে চান। আপনি নিরাপদে সবকিছু নির্বাচন করতে পারেন (তালিকাভুক্ত বিভাগের কোনোটিই স্থিতিশীলতা এবং কর্মক্ষমতা প্রভাবিত করবে না) এবং ক্লিক করুন "ঠিক আছে".

    Выбор файлов для удаления из Windows 10



  • আপনি ক্লিক করতে পারেন এবং "সিস্টেম ফাইলগুলি পরিষ্কার করুন".

    Очистка системных файлов в Windows 10




অপ্রয়োজনীয় ফাইল মুছে ফেলার প্রক্রিয়া শেষ হলে অপারেটিং সিস্টেমের গতি বাড়বে।

উইন্ডোজ 10-এ টেলিমেট্রি এবং অন্যান্য স্পাইওয়্যার বৈশিষ্ট্যগুলি অক্ষম করা হচ্ছে



ব্যবহারকারীদের উপর "দশ" গুপ্তচরবৃত্তির বিষয়টি অনেক আগে থেকেই পরিচিত। মাইক্রোসফ্ট সার্ভারে তথ্য স্থানান্তর করা শুধুমাত্র একটি নির্দিষ্ট পরিমাণ ট্র্যাফিক পোড়ায় না, অপারেটিং সিস্টেমকেও ধীর করে দেয়। অতএব, সমস্ত স্পাইওয়্যার মডিউল নিষ্ক্রিয় করা উচিত। সমস্যা হল যে Windows 10 এ লেবেলযুক্ত কোন বোতাম নেই "গুপ্তচরবৃত্তি নিষ্ক্রিয় করুন". অতএব, সবকিছু ম্যানুয়ালি করতে হবে।

  • প্রশাসকের অধিকার সহ কমান্ড লাইন চালু করুন। এটি করতে আমরা যেতে Пуск, একটি ফোল্ডার খুঁজছেন "উপযোগিতা > উইন্ডোজ", কমান্ড লাইনে ডান-ক্লিক করুন এবং ক্লিক করুন "প্রশাসক হিসাবে চালান".
  • নিম্নলিখিত পাঠ্য লিখুন:

    sc delete DiagTrack


    তারপর:

    sc delete dmwappushservice


    প্রতিটি কমান্ডের পরে টিপুন «প্রবেশ করুন.

  • সবকিছু সঠিকভাবে সম্পন্ন হলে, এর অনুরূপ একটি উইন্ডো প্রদর্শিত হবে।


এছাড়াও মধ্যে "বিকল্প" OS (কন্ট্রোল প্যানেলের অনুরূপ) আপনার গোপনীয়তা সেটিংস কনফিগার করা উচিত। মাইক্রোসফ্টকে প্রতিবেদন পাঠানো অক্ষম করুন, অ্যাপ্লিকেশনগুলিকে ডেটা সংগ্রহ করা এবং পটভূমিতে চলতে বাধা দিন৷ যদি ওএস একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের অধীনে ব্যবহার করা হয়, তবে এটি স্থানীয়ভাবে স্যুইচ করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হয়।

আপনি অন্যান্য নিবন্ধে এই সম্পর্কে আরও পড়তে পারেন. অনুগ্রহ করে এখনই মনে রাখবেন যে চলমান অপারেটিং সিস্টেম আপডেটের কারণে কিছু সেটিংস পরিবর্তন হতে পারে বা অনুপস্থিত হতে পারে।

আরও পড়ুন:
Windows 10 অপারেটিং সিস্টেমে নজরদারি অক্ষম করা হচ্ছে
উইন্ডোজ 10-এ নজরদারি অক্ষম করার জন্য প্রোগ্রাম


অতিরিক্ত কর্মক্ষমতা টিপস



এই টিপসগুলি সামান্য হলেও আপনার Windows 10 পিসি বা ল্যাপটপের কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করবে।

  • একটি "হালকা" অ্যান্টিভাইরাস ব্যবহার করে। আধুনিক অ্যান্টিভাইরাস পণ্যগুলির পিসি উপাদানগুলির জন্য মোটামুটি উচ্চ প্রয়োজনীয়তা রয়েছে। এবং যদি উপাদানগুলি পুরানো হয়, তবে উত্পাদনশীলতা দ্রুত হ্রাস পায়। আভিরা বা অ্যাভাস্টের মতো পণ্য ব্যবহার করার বিকল্প রয়েছে। ESET NOD32 এর পুরানো সংস্করণগুলিও ভাল।
  • বিল্ট-ইন উইন্ডোজ ডিফেন্ডার অক্ষম করুন। অন্তর্নির্মিত অ্যান্টিভাইরাস "টেনস" ভাল কাজ করে। তবে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করা হলে এটি সম্পূর্ণ অপ্রয়োজনীয়। অতএব, এটি নিষ্ক্রিয় করা যেতে পারে। উপযুক্ত পরিষেবা কনফিগার করে।
  • সিস্টেম ডিস্কে মুক্ত স্থান বৃদ্ধি। সিস্টেম পার্টিশনে ফাঁকা স্থান থাকা গুরুত্বপূর্ণ। যদি পর্যাপ্ত স্থান না থাকে, তাহলে ওএস খুব খারাপভাবে কাজ করবে। সিস্টেমের স্বাভাবিক কার্যকারিতা নিশ্চিত করতে কমপক্ষে 20 গিগাবাইট মুক্ত স্থান থাকা বাঞ্ছনীয়। একটি বিশেষ ইউটিলিটি ব্যবহার করে অপ্রয়োজনীয় ফাইলের ডিস্ক পরিষ্কার করা সাহায্য করতে পারে।

Windows 10 চালিত কম্পিউটারের কর্মক্ষমতা উন্নত করা বেশ সম্ভব। স্টার্টআপ এলাকা, পরিষেবা এবং প্রক্রিয়াগুলির সাথে কিছু সাধারণ কর্ম একটি লক্ষণীয় কর্মক্ষমতা বৃদ্ধি করতে পারে। আপনাকে কেবল সিস্টেমের উপাদানগুলি স্পর্শ করতে হবে না, তারপর অপ্টিমাইজেশান প্রক্রিয়াটি সমস্যা ছাড়াই এগিয়ে যাবে।

সেপ্টেম্বর 20, 2018 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 20:05
    বাহ, আমি ভাবিনি এটি এতটা কাজ করবে, এটি দুর্দান্ত যে তারা সাহায্য করেছে
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 13:41
    এটি সম্ভবত আপনার পিসি উপাদানগুলি আপগ্রেড করা মূল্যবান এবং আপনার এই নিবন্ধটির প্রয়োজন হবে না
  3. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 15:53
    উন্নত কম্পিউটার কর্মক্ষমতা! সবকিছু মহান কাজ করে! ধন্যবাদ! 
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 23:20
    দ্রুত আমার কম্পিউটারের কর্মক্ষমতা উন্নত, আপনাকে ধন্যবাদ