FreePrograms.me

কোন প্রোগ্রাম একটি PDF ফাইল খুলতে

Какой программой открыть файл PDF


প্রায় প্রতিটি ব্যবহারকারী ক্রমাগত বিভিন্ন ইলেকট্রনিক নথি এবং চিত্রের সাথে কাজ করে। ডিভাইসগুলির মধ্যে ফাইলগুলি দ্রুত সরাতে, অনেক লোক PDF ফর্ম্যাট ব্যবহার করে। আপনার ডিভাইসে এক্সটেনশন পড়তে, আপনাকে একটি বিশেষ প্রোগ্রাম ইনস্টল করতে হবে।

পিডিএফ খুলতে একটি প্রোগ্রাম নির্বাচন করা হচ্ছে



পিডিএফ ইলেকট্রনিক নথি সংরক্ষণের জন্য একটি সাধারণ বিন্যাস। এই এক্সটেনশনের প্রধান সুবিধা হল এর বহুমুখিতা। ব্যবহারকারীরা পিডিএফ-এ যেকোনো তথ্য সংরক্ষণ করতে পারেন এবং অন্যান্য গ্যাজেটে খোলা হলে, আসল বিন্যাসটি হারিয়ে যাবে না। আপনার কম্পিউটার বা স্মার্টফোনে পিডিএফ ফাইলগুলি দেখার জন্য কোন প্রোগ্রামটি সেরা তা দেখা যাক।

অ্যাডোবি অ্যাক্রোব্যাট



মজার বিষয় হল, পিডিএফ ফরম্যাটটি অ্যাডোবি দ্বারা তৈরি করা হয়েছিল, তাই এই ধরনের ফাইলগুলি দেখার জন্য সেরা প্রোগ্রাম হল অ্যাডোব অ্যাক্রোব্যাট। এই ধরনের সফ্টওয়্যারটির বেশ কয়েকটি পরিবর্তন রয়েছে - অ্যাক্রোব্যাট রিডার এবং অ্যাক্রোব্যাট প্রো।

Acrobat Reader শুধুমাত্র-পঠন মোডে একটি নথির সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। প্রোগ্রাম বিনামূল্যে বিতরণ করা হয়. আপনি যদি সময়ে সময়ে দেখতে একটি PDF খুলতে সন্তুষ্ট হন তবে এই ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপটি দেখুন। এটি উইন্ডোজ, ম্যাক ওএস, অ্যান্ড্রয়েড বা আইওএসে ইনস্টল করা যেতে পারে।

পিডিএফ ফাইলের সাথে কাজ করার জন্য অ্যাক্রোব্যাট প্রো সফ্টওয়্যারের একটি পেশাদার অর্থপ্রদানের সংস্করণ। নতুন ব্যবহারকারীদের 30 দিনের বিনামূল্যে সফ্টওয়্যার ব্যবহারের সময় দেওয়া হয়।

Просмотр PDF-файла через Adobe Acrobat


অ্যাপ্লিকেশনটির প্রধান সুবিধা হল স্বয়ংক্রিয়ভাবে নথির পাঠ্য সনাক্ত করার এবং এটি সম্পাদনা করার ক্ষমতা। ব্যবহারকারীরা বুকমার্ক তৈরি করতে, একটি নথির নির্দিষ্ট অংশগুলি অনুসন্ধান করতে, পিডিএফ শীটে সরাসরি নোট যোগ করতে, মার্কারগুলির সাথে পাঠ্যের গুরুত্বপূর্ণ অংশগুলিকে হাইলাইট করতে এবং একাধিক ফাইলকে একত্রিত করতে পারে।

অফিসিয়াল ওয়েবসাইট https://get.adobe.com/ru/reader/otherversions/ থেকে Adobe Acrobat Reader DC ডাউনলোড করুন
অফিসিয়াল ওয়েবসাইট https://acrobat.adobe.com/ru/ru/free-trial-download.html থেকে Adobe Acrobat Pro DC ডাউনলোড করুন

মাইক্রোসফ্ট ওয়ার্ড



আপনি যদি অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল না করে দ্রুত একটি PDF ফাইলের বিষয়বস্তু দেখতে চান, তাহলে আমরা Microsoft Word ব্যবহার করে ডকুমেন্ট খোলার পরামর্শ দিই। এই প্রোগ্রামটি বেশিরভাগ উইন্ডোজ ব্যবহারকারীদের দ্বারা ব্যবহৃত হয়।

Просмотр PDF-файла через Microsoft Word


শুধুমাত্র নেতিবাচক হল যে খোলার আগে, Word স্বয়ংক্রিয়ভাবে নথিটিকে টেক্সট আকারে রূপান্তর করে, পূর্বে সংরক্ষিত শীটগুলি খোলার পরিবর্তে। ফর্ম্যাটিং ত্রুটিগুলি 1% এর কম, তাই আপনি Acrobat Pro না কিনেই আপনার নথি সম্পাদনা করতে সক্ষম হবেন৷ MS Word সেটিংসে পরিবর্তন করার পরে, আপনাকে ফাইলটিকে PDF হিসাবে পুনরায় সংরক্ষণ করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট https://products.office.com/ru-ru/word থেকে Microsoft Word ডাউনলোড করুন

ফক্সিট রিডার



পিডিএফ ডকুমেন্টের সাথে কাজ করার জন্য ফক্সিট রিডার আরেকটি ছোট কিন্তু জনপ্রিয় প্রোগ্রাম। এর ইন্টারফেস এবং ফাংশন সেট সহ, সফ্টওয়্যারটি Word এবং Adobe Acrobat এর সাথে সাদৃশ্যপূর্ণ।

Открытие PDF-файла через Foxit Reader


অ্যাপ্লিকেশনটিতে, আপনি বিনামূল্যে বুকমার্ক তৈরি করতে পারেন, পৃষ্ঠাগুলিতে লেখকের মন্তব্য যোগ করতে পারেন, পাঠ্য হাইলাইট করতে পারেন এবং স্বাক্ষর তৈরি করতে পারেন। Foxit এছাড়াও একটি নথি সুরক্ষা বিকল্প আছে, যার সাহায্যে আপনি একটি ফাইল অ্যাক্সেস পাসওয়ার্ড সেট করতে পারেন।

অফিসিয়াল ওয়েবসাইট https://www.foxitsoftware.com/ru/pdf-reader/ থেকে ফক্সিট রিডার ডাউনলোড করুন

ওয়েব ব্রাউজার



আপনি Google Chrome, Microsoft Edge, Opera, Mozilla Firefox ব্রাউজার ব্যবহার করে দেখার জন্য PDF খুলতে পারেন। নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি ফাইলের বিষয়বস্তু দেখতে, এটিতে ডান ক্লিক করুন এবং কর্মের তালিকায় ক্লিক করুন "এর সাথে খুলতে".

    Открытие PDF-файла с помощью браузера


  2. ড্রপ-ডাউন তালিকা থেকে আপনার ব্রাউজারের নাম নির্বাচন করুন।

    Выбор браузера для открытия PDF-файла


  3. নথিটি একটি নতুন প্রোগ্রাম ট্যাব হিসাবে খুলবে। এই উইন্ডো থেকে আপনি বিষয়বস্তু অনুসন্ধান বা ফাইল মুদ্রণ করতে পারেন.

    Открытый PDF-файл в браузере

আমরা পিডিএফ দেখার জন্য তিনটি প্রোগ্রাম দেখেছি, এবং এই এক্সটেনশনটিকে সমর্থন করে এমন কোনও সফ্টওয়্যারের অনুপস্থিতিতে কীভাবে এটি একটি ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে করা যেতে পারে তাও বলেছি। অবশ্যই, বিশেষ প্রোগ্রামগুলি অনেক বেশি সুবিধাজনক এবং কার্যকরী, যেহেতু তাদের কাজটি পিডিএফগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করার লক্ষ্যে। আপনি, একজন ব্যবহারকারী হিসাবে, আপনার প্রয়োজন অনুসারে সবচেয়ে উপযুক্ত সফ্টওয়্যারটি বেছে নিতে হবে।
জুলাই 18, 2018 4
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    4 ডিসেম্বর 2023 20:53
    প্রোগ্রাম সাহায্য করেছে! আমি ফাইল খুলতে পেরেছি! 
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    5 ডিসেম্বর 2023 20:48
    পিডিএফ ফাইল খোলার জন্য প্রোগ্রাম নির্বাচন করার জন্য আপনাকে ধন্যবাদ 
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 13:51
    সমস্ত প্রোগ্রাম এই টাস্ক একটি চমৎকার কাজ.
  4. বাস্কেটবল
    বাস্কেটবল
    6 ডিসেম্বর 2023 23:34
    চমৎকার প্রোগ্রাম, আমি সত্যিই এটি পছন্দ করেছি, আমি এটি সুপারিশ