FreePrograms.me

উইন্ডোজ 8 এ স্লিপ মোড অক্ষম করা হচ্ছে

Отключение спящего режима в Windows 8


এই সংস্করণটি উইন্ডোজ 7 থেকে কার্যকারিতার ক্ষেত্রে প্রায় আলাদা নয়; শুধুমাত্র ইন্টারফেস ভিন্ন - Metro UL. সিস্টেমটি বেশ কয়েকটি সুবিধাজনক এবং কার্যকরী বিকল্প সরবরাহ করে: আমরা সেগুলি বিবেচনা করব।

বিকল্প 1: কম্পিউটার সেটিংস


  1. ট্যাবে লগইন করুন "কম্পিউটার সেটিংস", হয় অনুসন্ধান বা পপ-আপ প্যানেল ব্যবহার করে। তারপর পয়েন্টে ক্লিক করুন "কম্পিউটার এবং ডিভাইস".

    Отключение спящего режима в Windows 8


  2. তারপর আপনাকে জানালা খুলতে হবে "শাটডাউন এবং হাইবারনেট". সেখানে আপনি সময়কাল নির্বাচন করতে পারেন যার পরে ডিভাইসটি স্লিপ মোডে যাবে। তারপর, একটি পছন্দ সঙ্গে উপস্থাপন যখন, ক্লিক করুন "নিকোগদা".




বিকল্প 2: "কন্ট্রোল প্যানেল"


  1. কল "কন্ট্রোল প্যানেল" কীবোর্ড শর্টকাট উইন + + এক্স (একটি মেনু খুলবে যেখানে আপনাকে একই নামের আইটেমটি নির্বাচন করতে হবে), তারপর উপাদানটি নির্বাচন করুন "শক্তি".



  2. এর পর আপনাকে যেতে হবে "পাওয়ার সিস্টেম সেট আপ করা হচ্ছে".



  3. নির্বাচন করা "কম্পিউটারকে স্লিপ মোডে রাখুন" এবং আইটেম নির্বাচন করুন "নিকোগদা"; এইভাবে আপনি আপনার ডিভাইসে "স্লিপ মোড" বন্ধ করে দেবেন।




বিকল্প 3: "কমান্ড লাইন"



উপরে প্রাক্তন বা কম দ্রুত এবং ব্যবহারিক শাটডাউন বিকল্প ছিল "সুপ্ত অবস্থা". কিন্তু এখন আমরা সবচেয়ে অব্যবহারিক পদ্ধতি সম্পর্কে শিখছি যা এখনও ব্যবহার করা যেতে পারে।

কল করতে "কমান্ড লাইন" কীবোর্ড শর্টকাট চেপে ধরে রাখুন উইন + + এক্স এবং মেনু থেকে উপযুক্ত আইটেম নির্বাচন করুন। লাইন ক্ষেত্রে, লিখুন: powercfg /পরিবর্তন "সর্বদা চালু" /standby-timeout-ac 0powercfg /পরিবর্তন "সর্বদা চালু" /hibernate-timeout-ac 0 powercfg /setactive "সর্বদা চালু".

এর মাধ্যমেও "কমান্ড লাইন" হাইবারনেশন মোড বন্ধ করা সম্ভব - স্লিপ মোডের অনুরূপ বৈশিষ্ট্য সহ একটি প্রক্রিয়া; শুধুমাত্র হাইবারনেশন মোডে এমনকি কম শক্তি খরচ হয়। এটি সিস্টেমের প্রায় সম্পূর্ণ শাটডাউনের কারণে (আপনাকে ফাইলগুলি সম্পর্কে চিন্তা করতে হবে না, সেগুলি সমস্ত হার্ড ড্রাইভে সংরক্ষণ করা হবে)। এই মোড বন্ধ করতে, কমান্ড লিখুন: powercfg.exe / হাইবারনেট বন্ধ.

উপরে আমরা আপনার কম্পিউটারে স্লিপ মোড বন্ধ করার জন্য তিনটি বিকল্প দেখেছি।
ফেব্রুয়ারী 16, 2018 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    4 ডিসেম্বর 2023 10:37
    ভাল নিবন্ধের জন্য ধন্যবাদ, আমি শুধু সেটিংস এবং সবকিছু কাজ আউট সঙ্গে চারপাশে বাঁকা ছিল!
  2. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 05:16
    জিনিসটি দুর্দান্ত, আপনি কম্পিউটারে ঘুমানোর কথা ভুলে যেতে পারেন
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 14:19
    উইন্ডোজ সেটিংসে, সবকিছু নিবন্ধে রয়েছে, অতিরিক্ত পদ্ধতিগুলিও নির্ধারিত রয়েছে