FreePrograms.me

CrystalDiskInfo ইউটিলিটি ব্যবহার করে হার্ড ড্রাইভের অবস্থা খুঁজে বের করুন

Узнаем состояние жесткого диска с помощью утилиты CrystalDiskInfo

একটি হার্ড ড্রাইভ একটি জটিল যান্ত্রিক ডিভাইস, যা দুর্ভাগ্যবশত, খুব ভঙ্গুর। যেহেতু ব্যবহারকারীদের হার্ড ড্রাইভগুলি তাদের প্রায় পুরো জীবন সঞ্চয় করে, তাই হার্ড ড্রাইভটি ভাঙ্গা থেকে রোধ করার জন্য তার অবস্থা পর্যবেক্ষণ করা খুবই গুরুত্বপূর্ণ। হার্ড ড্রাইভের অবস্থা নিরীক্ষণ করার জন্য, CrystalDiskInfo প্রোগ্রামটি তৈরি করা হয়েছিল।

CrystalDiskInfo একটি সম্পূর্ণ বিনামূল্যের, ওপেন-সোর্স প্রোগ্রাম যা এর কাজে স্মার্ট প্রযুক্তি ব্যবহার করে এই প্রযুক্তির সারমর্ম হল যে এটি শুধুমাত্র হার্ড ড্রাইভের বর্তমান অবস্থা নির্ধারণ করতে দেয় না, তবে সম্ভাব্য সমস্যাগুলির পূর্বাভাসও দেয়।

CrystalDiskInfo ব্যবহার করে



  1. বিকাশকারীর অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিবন্ধের শেষে লিঙ্ক থেকে CrystalDiskInfo প্রোগ্রামটি ডাউনলোড করুন। ডাউনলোড করা ইনস্টলেশন ফাইলটি চালান এবং আপনার কম্পিউটারে এই টুলটি ইনস্টল করুন।

  2. প্রোগ্রামটি চালু করার পরে, CrystalDiskInfo অবিলম্বে হার্ড ড্রাইভের সাধারণ অবস্থা নির্ধারণ করবে এবং পৃথক পরামিতিগুলির জন্য সূচকগুলিও প্রদর্শন করবে। আমাদের উদাহরণে, আপনি দেখতে পাচ্ছেন যে হার্ড ড্রাইভের অবস্থা ভাল হিসাবে রেট করা হয়েছে, যা নির্দেশ করে যে এটি সঠিকভাবে কাজ করছে।

    Узнаем состояние жесткого диска с помощью утилиты CrystalDiskInfo


    যদি প্রোগ্রামটি হার্ড ড্রাইভের সাথে সমস্যা সনাক্ত করে তবে আপনি একটি কমলা অবস্থা দেখতে পাবেন "উদ্বেগ", যা নির্দেশ করবে যে ডিস্কটি সমস্যার সম্মুখীন হচ্ছে।



  3. প্রোগ্রামের নীচে আপনি সমস্ত পরীক্ষিত পরামিতির মান দেখতে পারেন, সেইসাথে কোন প্যারামিটারগুলির সমস্যা সনাক্ত করা হয়েছিল (যদি থাকে)। অ্যাট্রিবিউটের ডানদিকে একটি প্যারামিটার রয়েছে "বর্তমান", যা পরীক্ষার পর অবিলম্বে রেকর্ড করা মান প্রদর্শন করে। "সবচেয়ে খারাপ" ইউটিলিটি চালানোর পর থেকে রেকর্ড করা সবচেয়ে খারাপ ফলাফল দেখায়, "থ্রেশহোল্ড" বৈশিষ্ট্যটি সমস্যাযুক্ত বলে বিবেচিত হবে এমন মান নির্দেশ করে। যদি থ্রেশহোল্ড মান সবচেয়ে খারাপ মানের থেকে কম হয়, তাহলে সবকিছু ঠিক আছে। যদি তারা সমান হয় বা, ঈশ্বর নিষেধ করেন, "থ্রেশহোল্ড" উচ্চতর হয়, হার্ড ড্রাইভ সঠিকভাবে কাজ করে না।



  4. প্রোগ্রামটির মূল ধারণাটি হ'ল এটি হার্ড ড্রাইভের কার্যকারিতা নিরীক্ষণ করবে, অবিলম্বে এর কালশিটে দাগগুলি সনাক্ত করবে - এবং সেই কারণেই প্রোগ্রামটিকে স্টার্টআপে রাখার পরামর্শ দেওয়া হয় যাতে এটি পটভূমিতে ক্রমাগত কাজ করে। এটি করতে, ট্যাবে ক্লিক করুন "পরিষেবা" এবং আইটেমগুলির পাশের বাক্সগুলি চেক করুন "এজেন্ট লঞ্চ" и "স্বয়ংক্রিয় শুরু".



  5. এর পরে, যদি প্রোগ্রামটি সমস্যা সনাক্ত করে তবে আপনি একটি বৈশিষ্ট্যযুক্ত শব্দ বিজ্ঞপ্তি শুনতে পাবেন। যাইহোক, আপনি সমস্যার বিজ্ঞপ্তি পুনরায় কনফিগার করতে পারেন, উদাহরণস্বরূপ, প্রোগ্রাম সেট আপ করে যাতে আপনার ইমেলে একটি প্রতিবেদন পাঠানো হয়। আপনি মেনুতে বিজ্ঞপ্তি সেটিংস কনফিগার করতে পারেন "পরিষেবা" - "বিজ্ঞপ্তি বৈশিষ্ট্য".



  6. ডিফল্টরূপে, প্রোগ্রামটি প্রতি 10 মিনিটে একবার ডেটা আপডেট করে, তবে, যদি প্রয়োজন হয়, আপডেটের ফ্রিকোয়েন্সি হ্রাস করা যেতে পারে বা, বিপরীতভাবে, বৃদ্ধি করা যেতে পারে। এটি করতে, ট্যাবে ক্লিক করুন "পরিষেবা" এবং বিভাগে যান "আপডেট ফ্রিকোয়েন্সি".



  7. যদি আপনার কম্পিউটার একাধিক হার্ড ড্রাইভ ব্যবহার করে, তাহলে তাদের মধ্যে স্যুইচ করুন "ডিস্ক".




CrystalDiskInfo এর সুবিধা:



  • সম্পূর্ণ বিনামূল্যে প্রোগ্রাম;

  • রাশিয়ান ভাষার জন্য সমর্থন আছে;

  • স্মার্ট প্রযুক্তি, যা আপনাকে আপনার হার্ড ড্রাইভের সাথে সম্ভাব্য সমস্যার পূর্বাভাস দিতে দেয়।


CrystalDiskInfo এর অসুবিধা:



  • পাওয়া যায়নি। CrystalDiskInfo একটি বিশুদ্ধভাবে তথ্যপূর্ণ ইউটিলিটি যা শুধুমাত্র আপনাকে যে বিষয়ে বিশেষ মনোযোগ দিতে হবে তার পরামর্শ দেয়, কিন্তু কোনোভাবেই সমস্যার সমাধান করে না, যেমন অনেক ব্যবহারকারী বিশ্বাস করেন। একবার আপনি আপনার হার্ড ড্রাইভে কী ভুল তা বুঝতে পারলে, আপনি দ্রুত পদক্ষেপ নিতে পারেন: সমস্যাটি সমাধান করা বা হার্ড ড্রাইভের আসন্ন ব্যর্থতার প্রস্তুতির জন্য তথ্য ব্যাক আপ করা।

    CrystalDiskInfo বিনামূল্যে ডাউনলোড করুন


    অফিসিয়াল ওয়েবসাইট http://crystalmark.info/software/CrystalDiskInfo/index-e.html থেকে প্রোগ্রামের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন
  • 17 আগস্ট, 2017 3
    মন্তব্য করুন
    ইমেজ থেকে কোড লিখুন:*
    কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
    1. বিনষ্ট
      অক্টোবর 12, 2017 16:40
      সীমিত ব্যবহারকারীর অধিকার সহ একটি কম্পিউটারে প্রশাসকের অধিকার সহ এটি কীভাবে চালাবেন। এই টাস্ক শিডিয়ুলার, যেখানে এই প্রোগ্রামের এজেন্ট থেকে টাস্ক প্রবেশ করানো হয়েছে, ইতিমধ্যেই উল্টাপাল্টা করা হয়েছে। চালু হলে, প্রোগ্রামটির অধিকারের উচ্চতা প্রয়োজন, যার অর্থ একজন প্রশাসক, কিন্তু শুরু হয় না যদি টাস্ক শিডিউলারকে স্পষ্টভাবে "সর্বোচ্চ অধিকারের সাথে চালানো" + চালানোর সময় অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য নির্দিষ্ট করা থাকে। কোন সমাধান আছে?
    2. Kait.15
      অক্টোবর 16, 2017 11:42
      প্রশাসক অ্যাকাউন্টের অধীনে লঞ্চটি সঞ্চালিত হলে এটি সর্বোত্তম। অথবা প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন, "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন এবং এর পাসওয়ার্ড লিখুন।
    3. Diz1k
      Diz1k
      6 ডিসেম্বর 2023 18:42
      মনে হচ্ছে আমার ডিস্ক শীঘ্রই মারা যাবে, এটি প্রতিস্থাপন করার সময়, অ্যাপ্লিকেশনটির জন্য ধন্যবাদ