FreePrograms.me

Ardunio IDE: উন্নয়ন পরিবেশ ইনস্টল এবং সেট আপ করা

Ardunio IDE: установка и настройка среды разработки
Ardunio IDE হল একটি হার্ডওয়্যার কম্পিউটিং প্ল্যাটফর্ম যা একটি ক্লায়েন্ট এবং একটি বিশেষ বোর্ড নিয়ে গঠিত। স্বয়ংক্রিয় ডিভাইস এবং রোবোটিক্সের সাথে কাজ করতে ব্যবহৃত হয়। আপনি যদি এমন একটি বোর্ডের মালিক হন, কিন্তু Ardunio IDE কীভাবে ইনস্টল করবেন তা জানেন না, তাহলে এই লক্ষ্য অর্জনের জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ এখানে আমরা বিস্তারিতভাবে বর্ণনা করব। বিন্যাস
আপনি অফিসিয়াল Ardunio ওয়েবসাইট থেকে Ardunio IDE ডাউনলোড করতে পারেন এই লিঙ্ক দ্বারা. প্রোগ্রামটির অফিসিয়াল সংস্করণ অর্থের জন্য বিতরণ করা হয়। আপনি ইন্টারনেটে বিনামূল্যে সংস্করণ অনুসন্ধান করার চেষ্টা করতে পারেন, তবে আমরা এর কার্যকারিতা বা ভাইরাসের উপস্থিতির গ্যারান্টি দিই না।

আরদুনিও এনভায়রনমেন্ট ডাউনলোড করার পরে, ইনস্টলার চালান এবং এর নির্দেশাবলী অনুসরণ করুন।

আরদুনিও ইউএনও বোর্ডকে একটি পিসিতে সংযুক্ত করা হচ্ছে
সুতরাং, Ardunio IDE ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট সফলভাবে ইনস্টল করা হয়েছে, কিন্তু এটির সাথে কাজ করার জন্য আমাদের কম্পিউটারের সাথে Ardunio UNO বোর্ড সংযোগ করতে হবে।
আরদুনিও বোর্ড ইউএসবি এর মাধ্যমে কম্পিউটারের সাথে সংযুক্ত, তারপরে দুটি এলইডি আলোকিত হওয়া উচিত:
  • হালকা emitting ডিত্তড ON, যা নির্দেশ করে যে বোর্ড একটি সক্রিয় অবস্থায় আছে;
  • হালকা emitting ডিত্তড L, যা রিপোর্ট করে যে বোর্ড শক্তি পাচ্ছে, এবং Ardunio মাইক্রোকন্ট্রোলার নিজেই ডিফল্ট LED ব্লিঙ্কিং প্রোগ্রাম চালানো শুরু করেছে।

Ardunio IDE: установка и настройка среды разработки


এরপরে, আপনাকে খুঁজে বের করতে হবে কোন COM পোর্টটি Ardunio UNO-কে বরাদ্দ করা হয়েছে। এটি করতে, খুলুন ডিভাইস ম্যানেজার এবং ট্যাব খুলুন পোর্ট (COM এবং LPT). আপনি যদি দেখেন যে ট্যাবে একটি আইটেম থাকবে আরডুনিও এক, যেখানে অস্ত্রে পোর্ট নম্বর প্রদর্শিত হয়, এর মানে হল যে সবকিছু সফল হয়েছে।



এই পোর্ট নম্বরটি মনে রাখবেন, কারণ আপনার এটি পরে সত্যিই প্রয়োজন হবে।

জ্ঞাত সমস্যা
  • যদি ট্যাবে বোর্ড সংযোগ করার পরে পোর্ট (COM এবং LPT) কোনো ডিভাইস উপস্থিত না হলে, এটি একটি ত্রুটিপূর্ণ USB তারের ইঙ্গিত দিতে পারে। ইউএসবি কেবল প্রতিস্থাপন করার চেষ্টা করুন। যদি ইউএসবি কেবল এবং সংযোগকারী কাজ করে, তবে এটি শুধুমাত্র আরদুনিও বোর্ডের একটি ত্রুটি নির্দেশ করতে পারে।
  • ট্যাবে থাকলে পোর্ট (COM এবং LPT) পছন্দসই নামের পরিবর্তে, শিলালিপি প্রদর্শিত হয় অপরিচিত যন্ত্র, তারপর আপনার বোর্ডের জন্য ড্রাইভার ডাউনলোড করা উচিত। ইহা এভাবে করা যাবে:

    1. পিসি থেকে বোর্ড সংযোগ বিচ্ছিন্ন করুন।
    2. ক্লিক করুন অপরিচিত যন্ত্র যেখানে মাধ্যমে ডান ক্লিক করুন Свойства নির্বাচন করা চালক - আপডেটের - Vypolnit poisk drayrov এবং etom কম্পিউটার.
    3. পাশে একটি চেক মার্ক রাখুন সাবফোল্ডার সহ এবং আপনার অপারেটিং সিস্টেমের বিটনেস অনুযায়ী ড্রাইভার অনুসন্ধান করুন:
      • উইন্ডোজ 32-বিটের জন্য: C: \ প্রোগ্রাম ফাইল \ Arduino \ ড্রাইভার;
      • উইন্ডোজ 64-বিটের জন্য: C: \ প্রোগ্রাম ফাইল (x86) \ Arduino \ ড্রাইভার.



Ardunio UNO বোর্ডের সাথে কাজ করার জন্য Ardunio IDE সেট আপ করা

Ardunio UNO সংযোগ এবং সেট আপ করার পরে, এই বোর্ডের সাথে কাজ করার জন্য আপনাকে উন্নয়ন পরিবেশের সেটিংসে এগিয়ে যেতে হবে।

এটি করতে, Ardunio IDE খুলুন এবং পথ অনুসরণ করুন: সেবা - সিরিয়াল পোর্টযেখানে আপনার বোর্ডে বরাদ্দ করা পোর্টটি নির্বাচন করুন (উপরে দেখুন).



একবার পোর্টটি নির্বাচন করা হলে, Ardunio IDE বুঝতে পারবে যে এই পোর্টের সাথে কিছু সংযুক্ত আছে এবং "কিছু" এর সাথে কাজ করতে হবে।

Ardunio IDE এবং Ardunio UNO সেটিংসের গুরুত্বপূর্ণ ধাপ হল নির্দেশাবলী সেট করা যা আপনাকে বলে যে আপনাকে কোন বোর্ডের সাথে কাজ করতে হবে। এটি করতে, ট্যাবে যান সার্ভিসঙ্গে - পে এবং নির্বাচন করুন আরডুনিও এক. ফলাফল
Ardunio ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট ইনস্টল এবং কনফিগার করা একটি শ্রমসাধ্য কাজ যার জন্য অত্যন্ত যত্নের প্রয়োজন। প্রক্রিয়া চলাকালীন আপনি যদি ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি কিছু ভুল করেছেন এবং Ardunio IDE সেট আপ করার পুরো প্রক্রিয়াটি আবার পর্যালোচনা করা দরকার। এই নিবন্ধে, আমরা সর্বাধিক অ্যাক্সেসযোগ্য ভাষায় এই পরিবেশটি ইনস্টল করার প্রক্রিয়াটি যতটা সম্ভব স্পষ্টভাবে বর্ণনা করার চেষ্টা করেছি, তবে আপনি যদি সত্যিই এই ক্ষেত্রে কাজ করার সিদ্ধান্ত নেন, তবে আপনাকে এর জন্য প্রচুর প্রযুক্তিগত সাহিত্য পড়তে হবে। Ardunio IDE-এর সাথে আপনার কাজ উচ্চ-মানের এবং উত্পাদনশীল হতে পারে। লিঙ্ক থেকে ডাউনলোড করুন https://www.arduino.cc/en/Main/Donate
04 মার্চ, 2017 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ahhlov
    ahhlov
    4 ডিসেম্বর 2023 21:27
    সবকিছু খুব সহজ এবং সহজ! ধন্যবাদ! 
  2. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 20:47
    এই অ্যাপ্লিকেশনটি কাজ করার জন্য, আপনাকে আপনার কম্পিউটারে একটি অতিরিক্ত বোর্ড সংযুক্ত করতে হবে, যা প্রত্যেকের কাছে নেই।