FreePrograms.me

একটি ল্যাপটপে টাচপ্যাড কাজ করে না - কি করবেন?

Не работает тачпад на ноутбуке - что делать?

গতিশীলতার কারণেই ল্যাপটপগুলি আজ অত্যন্ত জনপ্রিয়। একটি ল্যাপটপ একটি দুর্দান্ত কম্পিউটার, তবে অনেক ছোট মাত্রা এবং বৃহত্তর বহনযোগ্যতা সহ। আজ আমরা সমস্ত আধুনিক ল্যাপটপের একটি উপাদান সম্পর্কে কথা বলব। আসুন টাচপ্যাডের মতো একটি উপাদান বিশ্লেষণ করি, যথা, এর অকার্যকরতার কারণগুলি বিবেচনা করুন। সুতরাং, একটি টাচপ্যাড একটি কম্পিউটার মাউসের একটি অ্যানালগ। এই ডিভাইসটি একটি বিশেষ প্যানেলে অবস্থিত একটি ছোট সেন্সর ইউনিট। টাচপ্যাডে কম্পিউটার মাউসের প্রায় সব ক্ষমতা রয়েছে।

যদি আপনার ল্যাপটপের টাচপ্যাড কাজ না করে, তাহলে আপনাকে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করতে হবে। প্রথমত, আপনাকে এটি আপনার ল্যাপটপে আদৌ চালু আছে কিনা তা পরীক্ষা করতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে, ল্যাপটপে একটি টাচপ্যাড আইকন সহ একটি বিশেষ বোতাম রয়েছে যা চালু করতে এবং ব্যবহার করা যেতে পারে বন্ধ কর যথাক্রমে এটি ঘটে যে এই বোতামটি কেবল Fn কী চেপে ধরে রেখে একসাথে কাজ করে। এই সব পরীক্ষা করতে ভুলবেন না, কারণ এই টাচপ্যাড কাজ না করার জন্য সবচেয়ে সাধারণ কারণ।

এমন পরিস্থিতিতে আছে যখন টাচপ্যাড কোনো অবস্থাতেই চালু হতে চায় না। এই পরিস্থিতিতে, আপনাকে BIOS-এ টাচপ্যাড সক্ষম করা আছে কিনা তা পরীক্ষা করতে হবে। প্রতিটি ল্যাপটপের মডেলের জন্য BIOS লগইন করুন ভিন্ন হতে পারে।

এমনকি আরও কদাচিৎ, এটির জন্য ড্রাইভারের অভাবের কারণে টাচপ্যাডটি চালু নাও হতে পারে। আপনি "মাইস এবং অন্যান্য পয়েন্টিং ডিভাইস" মেনুর অধীনে ডিভাইস ম্যানেজারে এটি পরীক্ষা করতে পারেন। যদি এই মেনুতে কিছুই না থাকে বা টাচপ্যাডটি একটি হলুদ ত্রিভুজ দিয়ে প্রদর্শিত হয় তবে আপনাকে এটির জন্য ড্রাইভার ইনস্টল করতে হবে। আপনি ল্যাপটপ প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বা বিশেষ ইউটিলিটি ব্যবহার করে এগুলি ডাউনলোড করতে পারেন, উদাহরণস্বরূপ, ড্রাইভারপ্যাক সলিউশন.

যদি উপরের কোনটিই আপনাকে আপনার ল্যাপটপের টাচপ্যাডকে পুনরুজ্জীবিত করতে সাহায্য না করে, তাহলে এখানে সমস্যাটি ডিভাইসের শারীরিক বা সফ্টওয়্যার ত্রুটির মধ্যে লুকিয়ে থাকবে, যা শুধুমাত্র একটি পরিষেবা কেন্দ্রে ঠিক করা যেতে পারে। যদি আপনার টাচপ্যাড কাজ না করে, তাহলে এখানে দেওয়া সুপারিশগুলি আপনাকে এটিকে পুনরুজ্জীবিত করতে সাহায্য করবে। যদি সমস্যাগুলি গুরুতর হয় এবং আপনি সেগুলি ঠিক করতে না পারেন, তাহলে আপনাকে ল্যাপটপটি একটি পরিষেবা কেন্দ্রে নিয়ে যেতে হবে। শেষ অবলম্বন হিসাবে, আপনি আপনার ল্যাপটপে একটি নিয়মিত ইউএসবি মাউস ব্যবহার করতে পারেন।
নভেম্বর 30, 2015 3
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. DeSvErTi
    DeSvErTi
    4 ডিসেম্বর 2023 19:06
    ধন্যবাদ, আমার ল্যাপটপে আমার টাচপ্যাড ভেঙে গেছে। যদিও কেনার পর মাত্র এক বছর পার হয়েছে 
  2. ahhlov
    ahhlov
    5 ডিসেম্বর 2023 08:06
    আমি প্রথমবার টাচপ্যাড চালু করতে পেরেছি! নিবন্ধটি শান্ত এবং বোধগম্য
  3. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 22:58
    এবং আমি খুশি যে এটি অবশেষে আমার জন্য ভেঙে গেছে।