FreePrograms.me

কিভাবে এইচপি প্যাভিলিয়ন ডিভি6 ল্যাপটপ বিচ্ছিন্ন করবেন?

Как разобрать ноутбук HP Pavilion Dv6?

একটি ল্যাপটপ একটি পোর্টেবল কম্পিউটার যার চমৎকার ক্ষমতা আছে। ল্যাপটপের প্রধান সুবিধা হল তাদের বহনযোগ্যতা এবং গতিশীলতা। আপনি আপনার ল্যাপটপ আপনার সাথে যে কোন জায়গায় নিয়ে যেতে পারেন। একটি ভালো ল্যাপটপ মেইন পাওয়ার ছাড়াই দীর্ঘ সময় কাজ করতে পারে। আপনি ল্যাপটপের সমস্ত সুবিধা এবং গুণাবলীর তালিকা চালিয়ে যেতে পারেন, তবে আমরা তাদের সাথে সম্পর্কিত অন্য একটি প্রক্রিয়া সম্পর্কে কথা বলব। এটা অধিকার সম্পর্কে একটি নির্দিষ্ট ল্যাপটপ মডেল disassembling. কেন সব একটি ল্যাপটপ disassemble? অবশ্যই, এটি ধুলো থেকে পরিষ্কার করার জন্য এবং তাপীয় পেস্ট প্রতিস্থাপন করার জন্য এটি প্রয়োজনীয়। তবে এটি এখনই লক্ষ্য করার মতো যে এই জাতীয় জিনিসগুলির জন্য অভিজ্ঞতা এবং অনুশীলনের প্রয়োজন। কারণ এমনকি আপনি যদি স্পষ্ট এবং বোধগম্য নির্দেশাবলী অনুসরণ করেন তবে আপনি ল্যাপটপের এক বা অন্য অংশের ক্ষতি করতে পারেন।

আজ আমরা একটি HP প্যাভিলিয়ন dv6 ল্যাপটপকে কীভাবে সঠিকভাবে বিচ্ছিন্ন করা যায় সে সম্পর্কে কথা বলব। আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ল্যাপটপ থেকে ব্যাটারি সরিয়ে ফেলুন। এইভাবে আপনি এটি de-energize হবে. এর পরে, ল্যাপটপের পিছনের সমস্ত স্ক্রুগুলি খুলে ফেলুন, অর্থাৎ, যেখানে ব্যাটারিটি ছিল সেখানেই।
Как разобрать ноутбук HP Pavilion Dv6?


এর পরে, আপনি সহজেই ল্যাপটপের পিছনে থেকে সকেটটি সরাতে পারেন। এখন আপনাকে ল্যাপটপের এই পাশের সমস্ত অবশিষ্ট স্ক্রুগুলি খুলতে হবে। একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ভুলবেন না: ল্যাপটপের সম্পূর্ণ বিচ্ছিন্নকরণের সময়, আপনার কাছে বিভিন্ন স্ক্রুগুলির একটি গুচ্ছ থাকবে। তাছাড়া, তারা সব বিভিন্ন দৈর্ঘ্যের হবে। এগুলিকে আলাদাভাবে একত্রিত করুন এবং ল্যাপটপের এক বা অন্য অংশে স্ক্রুগুলির প্রতিটি গ্রুপকে লেবেল করুন। একই পর্যায়ে আমরা ডিভিডি ড্রাইভ হুক আপ করি।

এখন চলুন RAM-এ যাওয়া যাক। আমরা এটির পাশে অবস্থিত পরিচিতিটি বের করি। এটি করার জন্য, এটি টানুন। আপনি এই পর্যায়ে Wi-Fi তারের সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন। আনুমানিকভাবে এটি কীভাবে করা উচিত তা নীচের চিত্রগুলিতে দেখানো হয়েছে।


এর পরে, হার্ড ড্রাইভের যোগাযোগ বিচ্ছিন্ন করুন। এর পরে, কীবোর্ডটি ঘুরিয়ে দিন। কীবোর্ডের নীচে আরেকটি তারের সংযোগ বিচ্ছিন্ন করা প্রয়োজন।

এখন আপনাকে যা করতে হবে তা হল ল্যাপটপ কেসটি সংযোগ বিচ্ছিন্ন করুন। এটি কিছু ধরনের প্লাস্টিকের বস্তু দিয়ে এটি করা ভাল। প্লাস্টিকের কার্ডের মতো কিছু কাজ করবে।

উপরের ছবিতে দেখানো ধাপগুলো অনুসরণ করুন। কয়েক সেকেন্ড পরে, আপনি সহজেই হাউজিং অপসারণ করতে পারেন। এর পরে আপনি আরও 4টি সংযোগহীন পরিচিতি দেখতে পাবেন। তুমি তাদের সবাইকে আলাদা করে দাও। এটি বেশ সহজভাবে করা হয়।

নীতিগতভাবে, সবচেয়ে কঠিন অংশ ইতিমধ্যে আমাদের পিছনে আছে। ইতিমধ্যে এই পর্যায়ে আপনি শুরু করতে পারেন আপনার ল্যাপটপ পরিষ্কার করতে. তবে অন্যান্য সমস্ত উপাদান, যেমন কুলার, মাদারবোর্ড, USB মাউন্ট সহ বোর্ড সংযোগ বিচ্ছিন্ন করা এখনও ভাল। এই সব করার জন্য, আপনাকে আরও কয়েকটি স্ক্রু শক্ত করতে হবে এবং প্রয়োজনীয় তারগুলি সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। এই পদক্ষেপগুলি করার পরে, আপনি আপনার HP প্যাভিলিয়ন dv6 ল্যাপটপ সম্পূর্ণরূপে পরিষ্কার করতে পারেন৷ যে কোনও ল্যাপটপকে বিচ্ছিন্ন করার প্রক্রিয়াটি বেশ শ্রমসাধ্য কাজ। এই সব যথেষ্ট সময় এবং যথাযথ মনোযোগ দেওয়া প্রয়োজন। এই ধরনের সরঞ্জাম বিচ্ছিন্ন করার অভিজ্ঞতা থাকাও বাঞ্ছনীয়।
অক্টোবর 15, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 19:11
    আপনি এটি সম্পর্কে এত আত্মবিশ্বাসের সাথে এবং সহজভাবে লেখেন) তবে আমি ল্যাপটপকে বিচ্ছিন্ন করতে সাহায্য করতে পারি না)