FreePrograms.me

হার্ড ড্রাইভ পার্টিশন কিভাবে মার্জ করবেন?

Как объединить разделы жесткого диска?


অনেকেই জানেন যে হার্ড ড্রাইভ বিভাগে বিভক্ত করা যেতে পারে. কিছু ব্যবহারকারী বিশ্বাস করেন যে হার্ড ড্রাইভ পার্টিশন করা প্রয়োজন, অন্যরা বিপরীত বিশ্বাস করে। কেন এই সব প্রয়োজন আমরা আপনাকে বলব না, তবে আসুন অন্য একটি সমস্যা সম্পর্কে কথা বলি। যেহেতু আমাদের ওয়েবসাইট ইতিমধ্যে একটি হার্ড ড্রাইভ পার্টিশন করার সমস্যা নিয়ে আলোচনা করেছে, তাই নিম্নলিখিত প্রশ্নটি বিবেচনা করা যৌক্তিক হবে: হার্ড ড্রাইভ পার্টিশনগুলি কীভাবে একত্রিত করা যায়?

এই সমস্যাটি স্ট্যান্ডার্ড উইন্ডোজ অপারেটিং সিস্টেম টুল বা থার্ড-পার্টি প্রোগ্রাম ব্যবহার করে সমাধান করা যেতে পারে। আমরা স্ট্যান্ডার্ড উইন্ডোজ ওএস টুল ব্যবহার করব।

আপনার যা দরকার তা হল আপনার ডিস্ক ম্যানেজমেন্ট মেনুতে যেতে এবং সেখানে পছন্দসই পার্টিশনটি মুছে ফেলতে হবে। এটি করার সবচেয়ে সহজ উপায় হল একটি বিশেষ কমান্ড দিয়ে।

প্রথমত, আপনাকে মেনুতে যেতে হবে "শুরু"এবং এখানে ডায়ালগ বক্সে ক্লিক করুন"চালানএই উইন্ডোটি ব্যবহার করেও খোলা যেতে পারে হটকি সমন্বয় Win+R. আপনাকে এটিতে কমান্ড লিখতে হবে diskmgmt.msc. এই ক্রিয়াটি সম্পূর্ণ করতে, "এ ক্লিক করুনঠিক আছে".

Как объединить разделы жесткого диска?



আপনি উপরের পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে, আপনাকে মেনুতে নিয়ে যাওয়া হবে "ডিস্ক ব্যবস্থাপনা". এটা এই মত কিছু দেখাবে.



একটি ডিস্ক পার্টিশন মুছে ফেলার জন্য, আপনাকে কয়েকটি ধাপ করতে হবে। পছন্দসই বিভাগে সরাসরি ডান-ক্লিক করুন। এর পরে, আইটেমটি নির্বাচন করুন "ভলিউম মুছুন".



এটি লক্ষণীয় যে একটি পার্টিশন মুছে ফেলার মাধ্যমে, আপনি এটিতে সংরক্ষিত সমস্ত তথ্যও মুছে ফেলবেন। ক্লিক করার পর "ভলিউম মুছুন"তথ্য হারানোর বিষয়ে আপনাকে সতর্ক করার জন্য একটি বার্তা উপস্থিত হবে। তাই, তথ্য আগে থেকে সংরক্ষণ করুন পার্টিশন থেকে মুছে ফেলা হচ্ছে.

একটি পার্টিশন মুছে ফেলার পরে, আপনাকে একটি প্রধান পার্টিশনে এর মেমরি যোগ করতে হবে। অন্য কথায়, আপনাকে প্রধান পার্টিশন নির্বাচন করতে হবে, তারপরে এটিতে ডান-ক্লিক করুন এবং নির্বাচন করুন "ভলিউম প্রসারিত করুন". এটা এই মত দেখায়.



এখন আপনাকে যা করতে হবে তা হল "পরবর্তী" বোতামে ক্লিক করে আপনার ক্রিয়াগুলি নিশ্চিত করুন৷ এই পদক্ষেপগুলির পরে, হার্ড ড্রাইভ পার্টিশনগুলি একত্রিত হবে।

এছাড়াও আপনি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করে হার্ড ড্রাইভ পার্টিশন মার্জ করতে পারেন। তবে এখনও, এই অপারেশনটি স্ট্যান্ডার্ড উইন্ডোজ সরঞ্জাম ব্যবহার করে দ্রুত সঞ্চালিত হয়।

20 মে, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    4 ডিসেম্বর 2023 10:44
    আমি এমনকি জানতাম না যে এটি একত্রিত করা এবং আলাদা করা সম্ভব। কি দারুন!
  2. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 17:45
    আমাদের কাজে, কিছু প্রতিভা ডিস্কটিকে 7টি খালি অংশে ভাগ করেছে। এখন আমি তাদের একত্রিত করতে পারেন, ধন্যবাদ.