FreePrograms.me

মেমটেস্ট প্রোগ্রামের সাথে RAM পরীক্ষা করা হচ্ছে

Тестируем ОЗУ с программой MemTest

RAM বলতে কম্পিউটারের সিস্টেম মেমরির উদ্বায়ী অংশকে বোঝায়। এই মেমরি কম্পিউটার চলাকালীন মেশিন কোড সংরক্ষণ করে, সেইসাথে প্রসেসর দ্বারা প্রক্রিয়াকৃত সমস্ত ডেটা। সহজ কথায়, RAM হল একটি অস্থায়ী কম্পিউটার মেমরি যা কম্পিউটার চালু হলে কাজ করে এবং প্রোগ্রাম এবং প্রক্রিয়াগুলির সঠিক অপারেশনের জন্য প্রয়োজনীয়। এটা অনুমান করা কঠিন নয় যে RAM যে কোনো কম্পিউটারের অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। সম্ভবত RAM এর সবচেয়ে গুরুত্বপূর্ণ প্যারামিটার হল এর ভলিউম। যেকোন কম্পিউটারে একই সাথে চলমান প্রোগ্রামের সংখ্যা এটির উপর নির্ভর করে এবং সেই অনুযায়ী, এর কর্মক্ষমতা. এটি RAM এর একমাত্র সূচক নয়, তবে আজ আমরা অন্য কিছু সম্পর্কে কথা বলব। আমরা এমন একটি প্রোগ্রাম দেখব যা নির্ভরযোগ্যতার জন্য কম্পিউটারের RAM পরীক্ষা করে। প্রোগ্রামটির নাম মেমটেস্ট।

সংক্ষেপে, মেমটেস্ট ইউটিলিটি মেমরির লেখা ও পড়ার ক্ষমতা মূল্যায়ন করে। যদি ইচ্ছা হয়, ব্যবহারকারী RAM পরীক্ষা করার আগে একটি নির্দিষ্ট সংখ্যক মেগাবাইট সেট করতে পারেন। অনেক ব্যবহারকারী একটি নতুন কম্পিউটার বা নতুন RAM কেনার সময় এই প্রোগ্রামটি ব্যবহার করার পরামর্শ দেন।

আসুন প্রোগ্রামটির প্রযুক্তিগত দিকটি দ্রুত দেখে নেওয়া যাক। এটি কম্পিউটারে কাজ করে উইন্ডোজ ওএস ইনস্টল করা আছে. প্রোগ্রাম ইন্টারফেস পরিষ্কার এবং এটি সম্পূর্ণ ইংরেজিতে। আপনি আরও লক্ষ্য করতে পারেন যে MemTest প্রোগ্রামের নিজস্ব বুটলোডার রয়েছে। এর মানে হল যে এই ইউটিলিটিটি কাজ করার জন্য আপনার কোন অপারেটিং সিস্টেমের প্রয়োজন নেই। আপনি যদি আপনার কম্পিউটারের RAM পরীক্ষা করতে চান, মেমটেস্ট প্রোগ্রামটি এই উদ্দেশ্যে উপযুক্ত। তবে এটি মনে রাখা উচিত যে এই ইউটিলিটি শুধুমাত্র পরীক্ষা করতে সক্ষম, এবং কম্পিউটারের র‌্যামের ত্রুটিগুলি সংশোধন করে না।

বিনামূল্যে মেমটেস্ট ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.softportal.com/getsoft-4914-memtest-2.html থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
02 মে, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 16:58
    আপনি আমাকে একজন ভাল পরীক্ষকের পরামর্শ দিয়েছেন, আমি অবশ্যই এটি নিজের জন্য ডাউনলোড করব!