FreePrograms.me

ফটো বুথ - ম্যাক ওএসে ফটো তৈরি করার জন্য একটি প্রোগ্রাম

Photo Booth - программа для создания фото на Mac OS

ভিডিও কল বিনিময় করতে কি প্রয়োজন? অবশ্যই, একটি ওয়েবক্যাম। ব্যক্তিগত কম্পিউটারগুলিতে, এই জাতীয় ক্যামেরা একটি USB পোর্টের মাধ্যমে সংযুক্ত থাকে এবং ল্যাপটপে ইতিমধ্যে একটি অন্তর্নির্মিত ওয়েবক্যাম রয়েছে। ভিডিও কল আদান প্রদান ছাড়াও, ওয়েবক্যাম ব্যবহার করা যেতে পারে ছবি তোলার জন্য. অবশ্যই, এই ধরনের ছবির মান সেরা হবে না, কিন্তু তারা এখনও বেশ সহনীয় হবে। এটি এখনই লক্ষ্য করার মতো যে আপনি যদি ওয়েবক্যাম ব্যবহার করে ছবি তোলার পরিকল্পনা করেন তবে আপনার একটি বিশেষ প্রোগ্রামেরও প্রয়োজন। আজ আমরা এমন একটি প্রোগ্রাম সম্পর্কে কথা বলব যা iOS অপারেটিং সিস্টেমের জন্য ডিজাইন করা হয়েছে এবং ম্যাক অপারেটিং সিস্টেম, অর্থাৎ অ্যাপল পণ্যের জন্য। প্রোগ্রামটিকে ফটো বুথ বলা হয়। এই প্রোগ্রামটি সম্পর্কে আমরা যা বলতে পারি তা হল এটি অ্যাপল অপারেটিং সিস্টেমের পরবর্তী সংস্করণগুলিতে দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা হবে। আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন, এই প্রোগ্রামটি অবিলম্বে অ্যাপল অপারেটিং সিস্টেমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সম্ভবত ফটো বুথ প্রোগ্রাম এবং অন্যান্য অনুরূপ প্রোগ্রামগুলির মধ্যে প্রধান পার্থক্য হল এটি iOS এবং Mac OS অপারেটিং সিস্টেমের সাথে কাজ করে। অন্য সব ক্ষেত্রে, এই প্রোগ্রামের ফাংশন অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য অনুরূপ প্রোগ্রামের ফাংশন অনুরূপ। এটিও লক্ষণীয় যে ফটো বুথ প্রোগ্রামটি শুধুমাত্র ক্যামেরা (বাহ্যিক বা অভ্যন্তরীণ) iSight এর সাথে কাজ করবে। আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন যে এই ক্যামেরাটিও অ্যাপল দ্বারা নির্মিত।

আপনার কম্পিউটারে ফটো বুথ ব্যবহার করে, আপনি আপনার ওয়েবক্যাম দিয়ে ফটো তুলতে পারেন এবং বিভিন্ন প্রভাব যুক্ত করতে পারেন। আপনি ফটো বুথ দিয়ে ভিডিও করতে পারেন। এটি লক্ষ করা যায় যে এই প্রোগ্রামটিতে 9টি ভিন্ন ফটো ইফেক্ট রয়েছে।

নিবন্ধের শুরুতে যেমন বলা হয়েছে, ফটো বুথ অ্যাপ্লিকেশনটি অ্যাপল কম্পিউটারের জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু আপনি অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য ইন্টারনেটে এই অ্যাপ্লিকেশনটি খুঁজে পেতে পারেন। এই বিষয়ে, আমরা কেবল বলতে পারি যে উইন্ডোজ ওএসের জন্য এই ধরণের আরও কার্যকরী প্রোগ্রাম রয়েছে। আপনি যদি অ্যাপল কম্পিউটার ব্যবহার করেন এবং ব্যবহার করে ছবি তুলতে চান ওয়েবক্যাম, তারপর ফটো বুথ প্রোগ্রাম ব্যবহার করুন. এটি ডাউনলোড করার কোন প্রয়োজন নেই, যেহেতু এটি প্রাথমিকভাবে অ্যাপল কম্পিউটারে ইনস্টল করা আছে।
29 এপ্রিল, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 16:52
    আমি এমন একটি অনুষ্ঠানের কথা শুনিনি। এটা ডাউনলোড করার চেষ্টা মূল্য.