FreePrograms.me

ফ্ল্যাশ প্লেয়ার আপডেট হয় না: সমস্যা সমাধানের উপায়

Не обновляется Flash Player: способы решения неполадки

ফ্ল্যাশ প্লেয়ার হল অনেক ব্যবহারকারীর কম্পিউটারে ইনস্টল করা একটি প্লাগইন যা ব্রাউজারে ফ্ল্যাশ সামগ্রী প্রদর্শনের অনুমতি দেয়। যেহেতু প্লাগইনটি বেশ দুর্বল, তাই কম্পিউটারে শুধুমাত্র সর্বশেষ সংস্করণটি ইনস্টল করতে হবে। আজ আমরা এই সমস্যা সমাধানের উপায়গুলি ঘনিষ্ঠভাবে দেখব।

Adobe Flash Player-এর জন্য আপডেট ইনস্টল করার সমস্যা বিভিন্ন কারণে ঘটতে পারে। আজ আমরা তাদের মধ্যে যতটা সম্ভব বিবেচনা করার চেষ্টা করব যাতে আপনি সময়মত সমস্যাটি সমাধান করতে পারেন।

বিকল্প 1: স্বয়ংক্রিয় আপডেট ইনস্টলেশন অক্ষম করা হয়েছে



প্রথমত, আপনাকে সন্দেহ করতে হবে যে আপনি স্বয়ংক্রিয় প্লাগইন আপডেটগুলি নিষ্ক্রিয় করেছেন৷

  1. এটি পরীক্ষা করতে, মেনু খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "ফ্ল্যাশ প্লেয়ার".

    Не обновляется Flash Player: способы решения неполадки


  2. যে উইন্ডোটি খোলে, ট্যাবে যান "আপডেট" এবং নিশ্চিত করুন যে আপনি আইটেম হাইলাইট আছে "স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ইনস্টল করুন (প্রস্তাবিত)". যদি তা না হয়, তাহলে "আপডেট সেটিংস পরিবর্তন করুন" বোতামে ক্লিক করুন এবং প্রয়োজনীয় বক্সটি চেক করুন। আপনার সেটিংস সংরক্ষণ করুন.




বিকল্প 2: আনইনস্টল করা ব্রাউজার আপডেট



একটি নিয়ম হিসাবে, ডিফল্টরূপে, আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত ব্রাউজার স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ইনস্টল করা উচিত। কিন্তু ক্র্যাশের ফলে, এটি নাও ঘটতে পারে, তাই আপনার প্রথম অগ্রাধিকার হল আপডেটের জন্য আপনার ব্রাউজার চেক করা।

ইয়ানডেক্স ব্রাউজারের জন্য আপডেট পরীক্ষা করা হচ্ছে



  1. ব্রাউজার মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "উন্নত" - "ব্রাউজার সম্পর্কে".



  2. যদি ব্রাউজার আপডেটগুলি সনাক্ত করে, যেমনটি আমাদের ক্ষেত্রে ঘটেছে, এটি অবিলম্বে সেগুলি ডাউনলোড করবে এবং ব্রাউজার পুনরায় চালু করে ইনস্টলেশন সম্পূর্ণ করার প্রস্তাব দেবে৷ আপনি যদি একটি বোতাম দেখতে পান "আপনার কম্পিউটারে সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে", আপনার ব্রাউজার আপডেট করার প্রয়োজন নেই.




Google Chrome-এর জন্য আপডেটগুলি পরীক্ষা করা হচ্ছে৷



বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার, গুগল ক্রোম, একইভাবে আপডেটের জন্য পরীক্ষা করা হয়।

  1. এটি করতে, উপরের ডান কোণায় ব্রাউজার মেনু বোতামে ক্লিক করুন এবং বিভাগে যান "সহায়তা" - "গুগল ক্রোম ব্রাউজার সম্পর্কে".



  2. আপনি একটি বার্তা দেখতে হলে "আপনি Chrome এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন", তার মানে সবকিছু ঠিক আছে। অন্যথায়, ওয়েব ব্রাউজার আপডেটগুলি ডাউনলোড করা শুরু করবে, তারপরে আপনাকে ইনস্টলেশন সম্পূর্ণ করতে ব্রাউজারটি পুনরায় চালু করতে হবে।




অপেরার জন্য আপডেট পরীক্ষা করা হচ্ছে



  1. অপেরা মেনু বোতামটি নির্বাচন করুন এবং বিভাগে যান "রেফারেন্স".



  2. এখানে বিভাগে "সংস্করণ", আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারে Opera এর সর্বশেষ সংস্করণ আছে, যদি আপডেটগুলি সনাক্ত করা হয়, তাহলে সিস্টেম আপনাকে সেগুলি ইনস্টল করার জন্য অনুরোধ করবে৷




Mozilla Firefox-এর জন্য একটি আপডেট পরীক্ষা করা হচ্ছে



  1. উপরের ডানদিকের কোণায় ব্রাউজার মেনু বোতামে ক্লিক করুন, এবং তারপর পপ-আপ উইন্ডোর নীচে প্রশ্ন চিহ্ন আইকনটি নির্বাচন করুন।



  2. অক্জিলিয়ারী উইন্ডোতে, আইটেমটি নির্বাচন করুন "ফায়ারফক্স সম্পর্কে".



  3. আপনার ফায়ারফক্স সংস্করণের স্থিতি স্ক্রিনে প্রদর্শিত হবে। আমাদের ক্ষেত্রে, এটি সর্বশেষ, তবে আপনার একটি আপডেট থাকতে পারে যা ইনস্টল করতে হবে৷




যদি আপনার ওয়েব ব্রাউজারের জন্য আপডেট পাওয়া যায়, তাহলে এটি ইনস্টল করতে এক মিনিট সময় নিতে ভুলবেন না। এই সহজ পদক্ষেপগুলি সফলভাবে ফ্ল্যাশ প্লেয়ার আপডেট ইনস্টল করার সম্ভাবনা বেশি।

বিকল্প 3: ফ্ল্যাশ প্লেয়ার পুনরায় ইনস্টল করুন



এটি কোনও গোপন বিষয় নয় যে অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার একটি খুব অস্থির প্লাগইন যা প্রায়শই ব্যবহারকারীদের কম্পিউটারে ত্রুটিপূর্ণ হতে শুরু করে। এবং সেই কারণেই এই সমাধানের সাথে আমরা আপনাকে প্লাগইনটি পুনরায় ইনস্টল করার পরামর্শ দেব।

  1. এটি করতে, মেনু খুলুন "কন্ট্রোল প্যানেল" এবং বিভাগে যান "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য".



  2. ইনস্টল করা প্রোগ্রামগুলির একটি তালিকা স্ক্রিনে দৃশ্যমান হবে, যার মধ্যে আপনার ফ্ল্যাশ প্লেয়ারটি খুঁজে পাওয়া উচিত, প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন এবং যান "মুছে ফেলা".



    আপনার কম্পিউটারে ফ্ল্যাশ প্লেয়ারের দুটি সংস্করণ ইনস্টল করা থাকলে, আপনাকে তাদের উভয়ই সরাতে হবে।

  3. একবার ফ্ল্যাশ প্লেয়ার অপসারণ সম্পূর্ণ হলে, নিশ্চিত হতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। শুধুমাত্র এর পরে, ফ্ল্যাশ প্লেয়ারের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করতে এগিয়ে যান, যার ডাউনলোড লিঙ্ক নিবন্ধের শেষে অবস্থিত।

  4. ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার ব্রাউজার পুনরায় চালু করতে ভুলবেন না। ইনস্টলেশন সফল হলে, এর মানে হল যে আপনি নিজেই প্লাগইন আপডেট করেছেন। পরবর্তীকালে, এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে আপনার সমস্যা হওয়া উচিত নয়।


বিকল্প 4: অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা



বেশ বিরল ক্ষেত্রে, ফ্ল্যাশ প্লেয়ারকে অ্যান্টিভাইরাস একটি সম্ভাব্য হুমকি হিসাবে গ্রহণ করতে পারে, যার মানে আপনি কিছুক্ষণের জন্য অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করে এবং তারপর ফ্ল্যাশ প্লেয়ার আপডেট হয়েছে কিনা তা পরীক্ষা করে এই সম্ভাবনাটি পরীক্ষা করা উচিত।

যদি এই ক্রিয়াটি সমস্যার সমাধান করতে সহায়তা করে, তাহলে আপনার অ্যান্টিভাইরাস সেটিংস খুলতে হবে এবং অ্যান্টিভাইরাস বর্জন তালিকায় ফ্ল্যাশ প্লেয়ার যুক্ত করতে হবে যাতে ভবিষ্যতে এই প্লাগইনে প্রতিরক্ষামূলক পদক্ষেপগুলি প্রযোজ্য না হয়৷

বিকল্প 5: ফ্ল্যাশ প্লেয়ারের সরাসরি ইনস্টলেশন



এটা সম্ভব যে প্লাগইনটি আপনার কম্পিউটারে ভুলভাবে ইনস্টল করা হয়েছে, যার ফলস্বরূপ এটির স্বয়ংক্রিয় আপডেট করা অসম্ভব হয়ে পড়ে। এই সমস্যাটি প্লাগইনের ওয়েব ইনস্টলার ব্যবহার করার ফলে হতে পারে, যা ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে ফ্ল্যাশ প্লেয়ার ডাউনলোড করার চেষ্টা করার সময় ডিফল্টরূপে ডাউনলোড করা হয়।

এই পদক্ষেপের মাধ্যমে, আমরা আপনাকে বিশেষভাবে আপনার ব্রাউজার এবং অপারেটিং সিস্টেম সংস্করণের জন্য সরাসরি প্লাগইন ইনস্টলার ডাউনলোড করার জন্য আমন্ত্রণ জানাতে চাই। তারা অফিসিয়াল Adobe ওয়েবসাইটে বিতরণ করা হয়.

  1. প্রথমত, উপরে বর্ণিত হিসাবে আপনাকে আপনার কম্পিউটার থেকে ফ্ল্যাশ প্লেয়ারের সমস্ত বিদ্যমান সংস্করণগুলি সরিয়ে ফেলতে হবে। অপসারণ সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

  2. ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টলার সরাসরি ডাউনলোড সাইটে এই লিঙ্কটি http://lumpics.ru/goto/https://www.adobe.com/ru/products/flashplayer/distribution3.html অনুসরণ করুন এবং আপনার ব্রাউজার অনুযায়ী উপযুক্ত বিতরণ নির্বাচন করুন ব্যবহার করছেন ।



  3. বিতরণ চালু করুন এবং আপনার কম্পিউটারে ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করুন।


বিকল্প 6: ভাইরাল কার্যকলাপ



বিরল ক্ষেত্রে, ভাইরাস কার্যকলাপ ফ্ল্যাশ প্লেয়ারের জন্য আপডেটগুলির স্বয়ংক্রিয় ইনস্টলেশনে হস্তক্ষেপ করতে পারে। এটি পরীক্ষা করার জন্য, আপনাকে একটি সিস্টেম স্ক্যান করতে হবে।

  1. আপনার অ্যান্টিভাইরাসে স্ক্যানিং ফাংশন চালান বা একটি বিশেষ ফ্রি ইউটিলিটি ব্যবহার করুন ড। ওয়েভ চুরি. অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনাকে অবশ্যই উপলব্ধ সবচেয়ে পুঙ্খানুপুঙ্খ স্ক্যান করতে হবে।

  2. যদি, স্ক্যানের ফলস্বরূপ, আপনার কম্পিউটারে ভাইরাসগুলি পাওয়া যায়, তাহলে আপনাকে তাদের পৃথকীকরণ বা জীবাণুমুক্ত করতে হবে এবং তারপরে কম্পিউটারটি পুনরায় চালু করতে ভুলবেন না।

  3. এর পরে, আপনাকে ফ্ল্যাশ প্লেয়ারকে সঠিকভাবে কাজ করতে ফিরিয়ে দিতে হবে - এটি করার জন্য, আপনাকে এটিকে আপনার কম্পিউটার থেকে সরাতে হবে এবং তারপরে এটি আপনার কম্পিউটারে পুনরায় ইনস্টল করতে হবে (এটি কীভাবে উপরে বর্ণিত হয়েছে)।
এগুলি প্রায় সমস্ত সুপারিশ যা ফ্ল্যাশ প্লেয়ার প্লাগইনটির স্বয়ংক্রিয় আপডেটের সাথে সমস্যা সমাধানে সহায়তা করতে পারে যদি নিবন্ধে অন্তর্ভুক্ত নয় এমন সমস্যাটি সমাধান করার জন্য আপনার নিজস্ব পদ্ধতি থাকে তবে মন্তব্যে এটি সম্পর্কে আমাদের জানাতে ভুলবেন না।

বিনামূল্যে ফ্ল্যাশ প্লেয়ার ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রোগ্রামের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন
https://get.adobe.com/ru/flashplayer/otherversions/
নভেম্বর 14, 2017 6
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ঘণ্টাকর্ণ
    ঘণ্টাকর্ণ
    6 ডিসেম্বর 2023 11:26
    পূর্বে, ফ্ল্যাশ প্লেয়ারে সর্বদা অনেক সমস্যা ছিল, এখন সবকিছু ঠিক আছে।
  2. ahhlov
    ahhlov
    6 ডিসেম্বর 2023 15:27
    আমি খুব দ্রুত আমার সমস্যা সমাধান! যেমন একটি ভাল এবং তথ্যপূর্ণ নিবন্ধের জন্য আপনাকে ধন্যবাদ! 
  3. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 16:24
    এটা দুঃখজনক যে ফ্ল্যাশ প্লেয়ার আর কাজ করে না, তিনি অবসর নিয়েছিলেন
  4. স্ট্যাসন
    স্ট্যাসন
    6 ডিসেম্বর 2023 22:59
    আমি ভাবিনি যে এই সাইটটি এত বড় সমস্যা সমাধান করতে সাহায্য করবে