FreePrograms.me

কিভাবে AIDA64 ইউটিলিটি ব্যবহার করবেন?

Как пользоваться утилитой AIDA64?

কিভাবে আপনার কম্পিউটারের সমস্ত বৈশিষ্ট্য নিরীক্ষণ করবেন? খালি চোখে এটি করা খুব কঠিন। হ্যাঁ, এবং এর জন্য উপযুক্ত অভিজ্ঞতা প্রয়োজন। কিন্তু আপনি একটি সম্পূর্ণ ভিন্ন উপায় যেতে পারেন. এমন বিশেষ প্রোগ্রাম রয়েছে যা সমগ্র কম্পিউটারের বর্তমান অবস্থা এবং এর প্রতিটি পৃথক উপাদানের মূল্যায়ন করতে সহায়তা করে। এই প্রোগ্রামগুলির মধ্যে একটি AIDA হয়. আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে এই প্রোগ্রামটি বর্ণনা করেছি। আজ আমরা আপনাকে এই প্রোগ্রামটি ব্যবহার করার প্রাথমিক বিষয়গুলি বলব। আপনি নিবন্ধের শেষে প্রোগ্রামটি ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক পাবেন।

এই ইউটিলিটির প্রধান কাজ হল অপারেশনের স্থায়িত্ব পরীক্ষা করা এবং আপনার কম্পিউটারের কর্মক্ষমতা. এবং এই চেকটি চালানোর জন্য, আপনাকে কয়েকটি সহজ এবং জটিল পদক্ষেপগুলি করতে হবে। শুরু করার জন্য, আমরা কেবল এটি ইনস্টল করি এবং তারপর প্রোগ্রামটি নিজেই চালু করি। প্রোগ্রাম উইন্ডোতে নির্বাচন করুন "সেবা"এবং"স্থিতিশীলতা পরীক্ষা".
Как пользоваться утилитой AIDA64?


উপরে দেখাবে উপাদান তাপমাত্রা গ্রাফ কম্পিউটার স্পষ্টতার জন্য, আপনি আগ্রহী উপাদানগুলির বাক্সগুলি চেক করতে পারেন৷ নীচে প্রসেসর লোড সম্পর্কে তথ্য থাকবে। ঘড়ি স্কিপ মোড সম্পর্কেও তথ্য থাকবে।

পরবর্তী কি করতে হবে? আসলে, সবকিছু অত্যন্ত সহজ। আপনি আপনার আগ্রহের বাক্সগুলি চেক করতে পারেন এবং তারপরে কেবল ক্লিক করুন "শুরু"আপনি নিজেই পরীক্ষার সময় বেছে নিন। আপনি বিভিন্ন সময়কাল সেট করতে পারেন, কিন্তু প্রায়ই 15-30 মিনিট যথেষ্ট হবে।

পরীক্ষার সময়, নিম্নলিখিতগুলি ঘটতে পারে: ত্রুটিগুলি উপস্থিত হতে পারে, পরীক্ষাটি নিজেই বন্ধ হয়ে যায় বা এমনকি মৃত্যুর একটি নীল পর্দা উপস্থিত হয়। এটি ইঙ্গিত দেয় যে আপনার কম্পিউটারে সমস্যা আছে এবং তা জরুরিভাবে ঠিক করা দরকার। যদি এই জাতীয় ত্রুটি ছাড়াই পরীক্ষায় উত্তীর্ণ হয়, তবে কম্পিউটারে কোনও বিশেষ সমস্যা হয় না এবং ফলাফল রিপোর্টে পাওয়া যাবে। আমরা আপনাকে বলেছি কিভাবে AIDA ইউটিলিটি ব্যবহার করে আপনার সিস্টেমের স্থায়িত্ব পরীক্ষা করতে হয়। এটি এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য এবং যেকোন ব্যবহারকারী এই পরীক্ষাটি সম্পাদন করতে পারেন।

AIDA64 বিনামূল্যে ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.aida64.ru/download থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
17 মে, 2016 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. Diz1k
    Diz1k
    6 ডিসেম্বর 2023 21:54
    দুর্দান্ত, আমি কেবল আমার উপাদানগুলি দেখতে এবং নিরীক্ষণ করতে চেয়েছিলাম, গেমগুলির সময় তাদের কী ঘটে, এই ইউটিলিটি আমাকে এতে সহায়তা করবে