FreePrograms.me

PhotoRec প্রোগ্রাম ব্যবহার করে ডেটা পুনরুদ্ধার করা

Восстанавливаем данные с помощью программы PhotoRec

দুর্ঘটনাক্রমে ট্র্যাশে ডেটা মুছে ফেলা, স্টোরেজ মিডিয়ার ক্ষতি - এই কয়েকটি কারণ আপনি গুরুত্বপূর্ণ ডেটা হারাতে পারেন। কোন উপায়ে পারে দুর্ঘটনাক্রমে মুছে ফেলা বা ক্ষতিগ্রস্ত ডেটা পুনরুদ্ধার করুন? এই উদ্দেশ্যে প্রধান হাতিয়ার হল বিশেষ প্রোগ্রাম, যার মধ্যে একটি আমরা আজ কথা বলব। প্রোগ্রামটিকে ফটোরেক বলা হয় এবং এর সাহায্যে ব্যবহারকারীরা হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারে। এই ধরনের যেকোনো প্রোগ্রামে নির্দিষ্ট ফাইল এবং ডেটার একটি তালিকা থাকে যা এটি পুনরুদ্ধার করতে পারে। PhotoRec আপনাকে সবচেয়ে বড় ইমেজ ফরম্যাট, অডিও ফাইল, বড় ইলেকট্রনিক ডকুমেন্ট ফরম্যাট এবং এমনকি আর্কাইভ ফরম্যাট পুনরুদ্ধার করতে সাহায্য করবে।

PhotoRec প্রোগ্রাম ব্যবহার করে, আপনি ডিজিটাল ক্যামেরা মেমরি, হার্ড ড্রাইভ এবং সিডি থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারেন। এখানে এটি লক্ষণীয় যে প্রশ্নে থাকা প্রোগ্রামটি প্রায় সমস্ত অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ।

একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে অপারেটিং মোডে PhotoRec প্রোগ্রাম শুধুমাত্র পঠনযোগ্য অ্যাক্সেস ব্যবহার করে, উদাহরণস্বরূপ, মেমরি কার্ড থেকে ফটো পুনরুদ্ধার করতে। এটি আপনাকে পুনরুদ্ধার করা ফাইলগুলির ক্ষতির সম্ভাবনা ন্যূনতম পর্যন্ত কমাতে দেয়।

PhotoRec অপারেশন নীতি অত্যন্ত সহজ. আপনি প্রোগ্রামটি চালু করুন, তারপরে আপনি যে বিভাগগুলি স্ক্যান করতে চান তা নির্বাচন করুন এবং অনুসন্ধান সেটিংসে সিদ্ধান্ত নিন। অন্যান্য সেটিংসের জন্য, পুনরুদ্ধার প্রক্রিয়া চলাকালীন সেগুলি পরিবর্তন করা যাবে না, যেহেতু প্রোগ্রামে সেট করা সমস্ত মৌলিক সেটিংস প্রক্রিয়াটির জন্য সর্বোত্তম। তথ্য পুনরুদ্ধার. ইন্টারনেটে আপনি অন্যান্য অনুরূপ প্রোগ্রামগুলির সাথে ফটোরেকের তুলনামূলক পরীক্ষাগুলি খুঁজে পেতে পারেন। এবং ফলাফলগুলি কেবল আশ্চর্যজনক: ফটোরেক অন্য যে কোনও প্রোগ্রামের তুলনায় বহুগুণ বেশি হারানো ডেটা পুনরুদ্ধার করে।

বিনামূল্যের জন্য PhotoRec ডাউনলোড করুন


অফিসিয়াল ওয়েবসাইট http://www.cgsecurity.org/wiki/TestDisk_Download থেকে প্রোগ্রামটি ডাউনলোড করুন
ফেব্রুয়ারী 03, 2016 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ক্লেসে
    6 ডিসেম্বর 2023 14:33
    তথ্য পুনরুদ্ধার অ্যাপ্লিকেশন সত্যিই শিক্ষিত মানুষ দ্বারা উদ্ভাবিত হয়েছে. ধন্যবাদ।