FreePrograms.me

Wuauclt.exe একটি দরকারী ফাইল বা একটি ভাইরাস প্রোগ্রাম?

Wuauclt.exe - полезный файл или вирусная программа?

উইন্ডোজ অপারেটিং সিস্টেমে অনেক অনুরূপ ফাইল আছে। প্রায়শই, এই জাতীয় প্রতিটি প্রক্রিয়ার একটি নির্দিষ্ট উদ্দেশ্য থাকে এবং এটি সম্পূর্ণ নিরাপদ। কিন্তু কেন আপনি ইন্টারনেটে এই ধরনের প্রক্রিয়া সম্পর্কিত এত প্রশ্ন খুঁজে পেতে পারেন? সত্য যে অনেক ভাইরাস প্রোগ্রাম exe এক্সটেনশন সহ ফাইল হিসাবে নিজেদের ছদ্মবেশ করতে পারেন. wuauclt.exe প্রক্রিয়া ব্যতিক্রম নয়। প্রথমে wuauclt.exe প্রক্রিয়া সম্পর্কে কথা বলা যাক। এই প্রক্রিয়াটি উইন্ডোজের একটি সিস্টেম এবং একটি নির্দিষ্ট উদ্দেশ্য রয়েছে। অপারেটিং সিস্টেমের স্বয়ংক্রিয় আপডেট করা প্রশ্নে থাকা প্রক্রিয়াটির প্রধান কাজ।

আপনি টাস্ক ম্যানেজার খুললে, আপনি দেখতে পাবেন যে wuauclt.exe প্রক্রিয়া সক্রিয়। এটা অনুমান করা কঠিন নয় যে অনেক ভাইরাস ক্রমাগত চলমান সিস্টেম প্রক্রিয়া হিসাবে নিজেদের ছদ্মবেশী। ঠিক আছে, যদি আপনার এই প্রক্রিয়াটির সত্যতা সম্পর্কে সন্দেহ থাকে, তবে কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করুন।

প্রথমত, একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দিয়ে আপনার কম্পিউটার বা স্ক্যান করুন নিরাময় ইউটিলিটি Dr.Web CureIt. অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বারা এক্সিকিউটেবল প্রসেস হিসাবে ছদ্মবেশী দূষিত প্রোগ্রামগুলি খুব সহজেই সনাক্ত এবং নির্মূল করা হয়। এবং এটি মনে রাখা মূল্যবান যে আসল wuauclt.exe ফাইলটি শুধুমাত্র আপনার কম্পিউটারের সিস্টেম ফোল্ডারে অবস্থিত হবে। আপনার যদি একই নামের একটি ফাইল থাকে, কিন্তু এটি একটি ভিন্ন স্থানে অবস্থিত, তাহলে বিনা দ্বিধায় এটি মুছে ফেলুন, তারপর আবার আপনার কম্পিউটার স্ক্যান করুন এবং সিস্টেম রিবুট করুন. প্রায়শই, ভাইরাসগুলিকে এক্সিকিউটেবল ফাইল এবং প্রসেস হিসাবে ছদ্মবেশী করা হয় এবং wuauclt.exe প্রক্রিয়া এটির প্রমাণ। কিন্তু এই প্রক্রিয়ার সত্যতা যাচাই করা খুবই সহজ।
ফেব্রুয়ারী 02, 2016 0
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন