FreePrograms.me

কোন ব্রাউজারে বিজ্ঞাপন এবং পপ আপ কিভাবে ব্লক করবেন?

Как блокировать рекламу и всплывающие окна в любых браузерах?

যেকোনো ইন্টারনেট সংস্থান অ্যাক্সেস করতে, আপনাকে একটি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করতে হবে। অবশ্যই সমস্ত ব্যবহারকারীরা জানেন যে ওয়েব ব্রাউজারগুলি এমন প্রোগ্রাম। অনেকেই একমত হবেন যে আধুনিক ইন্টারনেট কেবল বিভিন্ন ধরণের বিজ্ঞাপনে উপচে পড়ছে। এটা অসম্ভাব্য যে কেউ ইন্টারনেটে কিছু বোধগম্য বিজ্ঞাপন দেখতে পছন্দ করে। আজ আমরা বিজ্ঞাপন এবং পপ-আপগুলি ব্লক করার সবচেয়ে জনপ্রিয় এবং কার্যকর উপায়গুলি দেখার চেষ্টা করব৷ যেকোনো ব্রাউজারে. শুরু করার জন্য, এটি উল্লেখ করার মতো যে এখানে আলোচনা করা পদ্ধতিগুলি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে বর্ণিত হয়েছে। এই পদ্ধতি এবং পদ্ধতিগুলির একটি ছোট নির্বাচনও থাকবে। ব্রাউজার সেট আপ দিয়ে শুরু করা যাক। আপনি যদি পপ-আপ উইন্ডোজ এবং বিজ্ঞাপনের সাইটগুলি দেখে ক্লান্ত হয়ে থাকেন, তাহলে আপনি আপনার ব্রাউজার সেটিংসে পপ-আপ উইন্ডো ব্লকিং সেট করতে পারেন এবং ব্রাউজার ব্যতিক্রম তালিকায় বিজ্ঞাপন সাইটগুলিও যোগ করতে পারেন৷ যেকোনো আধুনিক ব্রাউজারে, আপনি একটি পপ-আপ ব্লকার সেট আপ করতে পারেন এবং সাইটগুলিতে বর্জন যোগ করতে পারেন।

যদি ব্রাউজারগুলি সমস্ত বিজ্ঞাপন ব্লক করার একটি দুর্দান্ত কাজ করে, তাহলে কোনও বিজ্ঞাপন-বিরোধী প্রোগ্রাম বা এক্সটেনশন থাকবে না। অতএব, বিজ্ঞাপন এবং পপ-আপগুলি ব্লক করার পরবর্তী পদ্ধতিতে চলুন। এই পদ্ধতিতে বিশেষ এক্সটেনশন ব্যবহার করা জড়িত। এবং, সম্ভবত, ব্রাউজারে বিজ্ঞাপন ব্লক করার জন্য সবচেয়ে সাধারণ এক্সটেনশন হল Adblock এবং Adblock Plus. উভয় এক্সটেনশন অনেক আধুনিক ব্রাউজারে কাজ করে।

এটি লক্ষণীয় যে উপরের এক্সটেনশনগুলি সমস্ত ধরণের বিজ্ঞাপন ব্লক করার জন্য একটি দুর্দান্ত কাজ করে। এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইটে এক্সটেনশন ইনস্টল করার তথ্য পাবেন।

আপনি যদি উপরে তালিকাভুক্ত বিজ্ঞাপন এবং পপ-আপ উইন্ডোগুলির বিরুদ্ধে লড়াইয়ের পদ্ধতিগুলির সাথে কোনওভাবে সন্তুষ্ট না হন তবে আপনি বিশেষ প্রোগ্রামগুলির সাহায্য ব্যবহার করতে পারেন। এই পরিকল্পনার অনেকগুলি প্রোগ্রাম রয়েছে, তবে সেগুলি থেকে আমরা হাইলাইট করতে পারি অ্যাডগার্ড প্রোগ্রাম. এটি একটি সত্যিকারের শক্তিশালী অ্যান্টি-বিজ্ঞাপন প্রোগ্রাম যা অনেক উপাদান অন্তর্ভুক্ত করে। উদাহরণস্বরূপ, এটিতে অ্যান্টি-ব্যানার, অ্যান্টি-ফিশিং, অ্যান্টি-ট্র্যাকিং, নিরাপদ অনুসন্ধান এবং আরও অনেক কিছুর মতো উপাদান রয়েছে।

অ্যাডগার্ড প্রোগ্রাম ক্রস-প্ল্যাটফর্ম এবং যেকোনো ব্রাউজারে বিজ্ঞাপন এবং পপ-আপ ব্লক করার জন্য উপযুক্ত। এটিও লক্ষণীয় যে বিকাশকারীরা একটি অ্যাডগার্ড এক্সটেনশনও তৈরি করেছে, যা প্রায় কোনও ব্রাউজারে ইনস্টল করা যেতে পারে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এই প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন. আপনি দেখতে পাচ্ছেন, আপনি ব্রাউজারে বিজ্ঞাপন এবং পপ-আপগুলির বিরুদ্ধে লড়াই করতে পারেন৷ পদ্ধতিগুলি যা আপনাকে এটি বাস্তবায়নে সহায়তা করবে এই নিবন্ধে উপস্থাপন করা হয়েছে।
জুলাই 05, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:36
    অ্যাডব্লক এবং অ্যাডগার্ড উভয়ই ভাল ব্লক, আমি উভয়ই ব্যবহার করি।