FreePrograms.me

KOMPAS-3D V15 - ত্রিমাত্রিক মডেল তৈরির জন্য একটি প্রোগ্রাম

КОМПАС-3D V15 -программа для создания трехмерных моделей


সহজ ভাষায়, একটি ত্রিমাত্রিক মডেল হল তিনটি মাত্রায় নির্মিত একটি চিত্র। ক 3 ডি মডেলিং একটি ত্রিমাত্রিক মডেল তৈরির প্রক্রিয়া। ত্রিমাত্রিক মডেলিংয়ের প্রধান কাজ হল প্রদত্ত বস্তুর একটি চাক্ষুষ ত্রিমাত্রিক চিত্র তৈরি করা। এটিও লক্ষ করা যায় যে ত্রিমাত্রিক মডেলিংয়ের সাহায্যে একটি বস্তুর একটি সঠিক অনুলিপি তৈরি করা সম্ভব নয়, বাস্তবে বিদ্যমান নয় এমন একটি বস্তুর বিকাশও সম্ভব। আজ আমরা ত্রিমাত্রিক মডেল তৈরির জন্য একটি বহুমুখী সফ্টওয়্যার প্যাকেজ দেখব, যার নাম KOMPAS-3D V15।

এই অ্যাপ্লিকেশনটি Askon দ্বারা তৈরি করা হয়েছে. KOMPAS-3D V15 প্রোগ্রাম কম্পিউটারে কাজ করে উইন্ডোজ ওএস ইনস্টল করা আছে, যথা Windows XP, Vista, 7, 8. প্রোগ্রাম ইন্টারফেস রাশিয়ান.

কোথায় আপনি KOMPAS-3D V15 সফ্টওয়্যার প্যাকেজ ব্যবহার করতে পারেন? হ্যাঁ, নীতিগতভাবে, সমস্ত শিল্পে যেখানে কিছু বিকাশ এবং ডিজাইন করা দরকার। এটি অবিলম্বে উল্লেখ করা যেতে পারে যে KOMPAS-3D V15 প্রোগ্রাম ব্যবহার করে, আপনি ESKD (ইউনিফাইড সিস্টেম অফ ডিজাইন ডকুমেন্টেশন) এবং SPDS (নির্মাণের জন্য ডিজাইন ডকুমেন্টেশন সিস্টেম) অনুসারে প্রযুক্তিগত নথি এবং বিভিন্ন অঙ্কনগুলিকে পদ্ধতিগত এবং আঁকতে পারেন।

KOMPAS-3D V15 প্রোগ্রামটি তার কার্যকলাপের ক্ষেত্রে সত্যিই একটি শক্তিশালী হাতিয়ার। উদাহরণস্বরূপ, এই প্রোগ্রামের সাথে একটি ত্রিমাত্রিক মডেল তৈরি করার সময়, আপনি বস্তুর সমস্ত বৈশিষ্ট্য বিবেচনা করতে পারেন। এর জন্য ধন্যবাদ, আপনার কাজের ত্রুটি এবং ত্রুটিগুলি খুঁজে পাওয়া সহজ হবে। এবং এটি, ঘুরে, আপনাকে পরে একই অঙ্কনে পরিবর্তন করতে দেয়।

নিশ্চয়ই অনেক ব্যবহারকারী যারা 3D মডেলিং এর সাথে পরিচিত অটোক্যাড প্রোগ্রাম. সুতরাং, এই প্রোগ্রাম থেকে অঙ্কন সরাসরি KOMPAS-3D V15 প্রোগ্রামের কার্যকারী উইন্ডোতে অনুলিপি করা যেতে পারে। অর্থাৎ, আমরা এই উপসংহারে আসতে পারি যে KOMPAS-3D V15 প্রোগ্রাম CAD/CAM/CAE-এর মতো সিস্টেমের সাথে একীভূত হতে সক্ষম।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, যন্ত্র তৈরি, নির্মাণ - এই সমস্ত শিল্পের জন্য KOMPAS-3D V15 প্রোগ্রামটির নিজস্ব সরঞ্জাম এবং কার্যকারিতা রয়েছে। যাইহোক, এই প্রোগ্রামের নতুনদের জন্য এটিতে একটি বিশেষ সহায়তা রয়েছে। একটি বিশেষ "ABC KOMPAS-3D" রয়েছে, যা প্রোগ্রামের সরঞ্জামগুলি বর্ণনা করে এমন বিভাগগুলি ধারণ করে।

KOMPAS-3D V15 প্রোগ্রামটি একটি কারণে এর জনপ্রিয়তা অর্জন করেছে। এটি XNUMXD মডেলিংয়ের জন্য অত্যন্ত দরকারী ফাংশন এবং ক্ষমতাগুলির একটি গুচ্ছ রয়েছে৷ এবং সব এখানে তালিকাভুক্ত করা হয় না. প্রোগ্রামটি ডাউনলোড করুন এবং নিজের জন্য দেখুন।

ডাউনলোড


[সংযুক্তি=1:kompas3d_lt_v12.zip] 

জুন 11, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:09
    আমি আমার আগের চাকরিতে কম্পাসে কাজ করেছি। অঙ্কন জন্য ভাল প্রোগ্রাম.