FreePrograms.me

ত্রুটি সমাধান করা হচ্ছে "দূরবর্তী কম্পিউটারের নেটওয়ার্ক স্তরের প্রমাণীকরণ প্রয়োজন"

Решаем ошибку "Удаленный компьютер требует проверки подлинности на уровне сети"

অবশ্যই, বিপুল সংখ্যক ব্যবহারকারী কম্পিউটারকে শুধুমাত্র বিনোদন হিসেবে ব্যবহার করেন। কিন্তু বিনোদন এবং অবসর ছাড়াও, কম্পিউটার অন্যান্য খুব দরকারী সুযোগ প্রদান করতে পারে। আমরা কম্পিউটারের ক্ষমতার তালিকায় যাব না, তবে কেবল বলব যে একটি কম্পিউটার ব্যবহার করে আপনি অন্য কম্পিউটারকে নিয়ন্ত্রণ করতে পারেন। তাছাড়া, এটি দূর থেকে করা যেতে পারে। কিছু পদ্ধতি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে আলোচনা করা হয়েছে কম্পিউটার দ্বারা দূরবর্তী অ্যাক্সেস. তবে আজ আমরা সে বিষয়ে মোটেই কথা বলব না। আজ আমরা Windows Server 2012 এবং Windows XP-এর মতো অপারেটিং সিস্টেম ব্যবহার করে দূরবর্তী ডেস্কটপ সার্ভারে দূরবর্তী সংযোগ ব্যবহার করার বিষয়ে কথা বলব। এটাও লক্ষণীয় যে আমরা Windows XP সম্পর্কে কথা বলবো যেখানে সার্ভিস প্যাক 3 আপডেট ইনস্টল করা আছে।

এই পরিস্থিতিতে অনেক ব্যবহারকারী নিম্নলিখিত ত্রুটি পান: "দূরবর্তী কম্পিউটারের নেটওয়ার্ক স্তরের প্রমাণীকরণ প্রয়োজন।"। এই সব ঘটে যখন ব্যবহারকারী Windows XP চালিত কম্পিউটার থেকে দূরবর্তী অ্যাপ্লিকেশনের সাথে সংযোগ করার চেষ্টা করে। এটি দেখতে এরকম কিছু।


ইহা কি জন্য ঘটিতেছে? উইন্ডোজ এক্সপিতে ক্রেডেনশিয়াল সিকিউরিটি সাপোর্ট প্রোভাইডার বলে কিছু আছে। একে ক্রেডএসএসপি বলা হয়। উপরের ত্রুটিটি ঘটে কারণ এই নিরাপত্তা সহায়তা প্রদানকারী অক্ষম করা হয়েছে৷ এর উপর ভিত্তি করে, এই সমস্যাটি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে সমাধান করা যেতে পারে।

প্রথম পদ্ধতিটি খুবই সহজ এবং সহজবোধ্য। "দূরবর্তী কম্পিউটারের নেটওয়ার্ক স্তরের প্রমাণীকরণ প্রয়োজন" ত্রুটি এড়াতে, আপনি কেবল এই চেকটি ব্যবহার করতে পারবেন না। অন্য কথায়, আপনাকে নেটওয়ার্ক স্তরের প্রমাণীকরণ নিষ্ক্রিয় করতে হবে। এটি করার জন্য, আপনাকে শুধুমাত্র একটি চেকবক্স আনচেক করতে হবে। স্ক্রিনশট এই সব আরো স্পষ্টভাবে দেখায়.
Решаем ошибку "Удаленный компьютер требует проверки подлинности на уровне сети"


এটি লক্ষ করা যায় যে এই পদ্ধতিটি দ্রুততম এবং সবচেয়ে কার্যকর, তবে অনিরাপদ। আপনি যদি সমস্যা সমাধানের এই পদ্ধতিতে সন্তুষ্ট না হন তবে আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন।

প্রথমত, আপনাকে উপরের আইটেমের চেকবক্সটি চেক করতে হবে। এর পরে, আপনাকে ক্লায়েন্ট মেশিনে রেজিস্ট্রিতে কিছু পরিবর্তন করতে হবে। সবার আগে পথে"HKLM | সিস্টেম | কারেন্ট কন্ট্রোলসেট | Lsa"আপনাকে নিরাপত্তা প্যাকেজ প্যারামিটারে মান যোগ করতে হবে চা চামচ. এটা এই মত দেখায়.



এখন আমাদের পথে কিছু মান পরিবর্তন করতে হবে"HKLM | সিস্টেম | কারেন্ট কন্ট্রোলসেট | নিরাপত্তা প্রদানকারীs"। এখানে আপনাকে SecurityProviders প্যারামিটার খুঁজে বের করতে হবে এবং এতে মান যোগ করতে হবে credssp.dll. এটা এই মত কিছু দেখাবে.

এতসব পরিবর্তন করার পরও অনুমান করা কঠিন নয় যে কম্পিউটার রিবুট করতে হবে. রিবুট করার পরে সবকিছু কাজ করা উচিত। যাইহোক, আমরা এখানে দুটি কম্পিউটারের কথা বলছি। যদি আরও কম্পিউটার থাকে, তাহলে গ্রুপ নীতির মাধ্যমে রেজিস্ট্রিতে পরিবর্তন করা যেতে পারে।
জুন 09, 2015 1
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. শাটি
    শাটি
    6 ডিসেম্বর 2023 11:06
    এই নিবন্ধটি আমাকে একটি নেটওয়ার্ক ত্রুটি ঠিক করতে সাহায্য করেছে৷