FreePrograms.me

কিভাবে একটি কম্পিউটারে একটি ভিডিও উল্টানো?


প্রায়শই, একটি ফোন বা ক্যামেরায় তোলা একটি ভিডিও পরে কম্পিউটারে দেখা হয়। এবং এই পরিস্থিতিতে অনেক ব্যবহারকারী এই সত্যের মুখোমুখি হন যে ভিডিওটি ডান বা বামে 90 ডিগ্রি ঘোরানো দরকার। এই সব ঘটে কারণ একই ফোনে ভিডিও শুট করার সময়, আপনি এটি একটি অস্বাভাবিক অবস্থানে ধরেছিলেন। এবং আপনাকে অবশ্যই স্বীকার করতে হবে যে খুব কম লোকই কম্পিউটারে একটি ভিডিও দেখতে পছন্দ করে। আসুন নিম্নলিখিত প্রশ্নটি বের করার চেষ্টা করি: কীভাবে একটি কম্পিউটারে একটি ভিডিও ফ্লিপ করবেন? আপনি প্রোগ্রামগুলি, যেমন ভিডিও কনভার্টার, ভিডিও এডিটর, বা নিয়মিত প্লেয়ার ব্যবহার করে ভিডিওটিকে আপনি যে দিকে চান সেদিকে ঘুরিয়ে দিতে পারেন।

চলুন প্রথমে অপারেটিং সিস্টেমের একটি স্ট্যান্ডার্ড মিডিয়া প্লেয়ারে ভিডিও ঘোরানোর বিষয়টি দেখি উইন্ডোজ মিডিয়া. এই প্লেয়ারটি অপারেটিং সিস্টেমের সাথে অবিলম্বে ইনস্টল করা হয়। এবং এটি লক্ষণীয় যে এই প্লেয়ারে একটি ভিডিও ঘোরানো খুব সহজ।

প্রথমত, আপনাকে আপনার কম্পিউটারে ভিডিওটি ডাউনলোড করতে হবে। এর পরে, এই ভিডিওটি উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করে খুলতে হবে। এখন ব্যাপারটা ছোট থেকে যায়। এই প্লেয়ারে, ভিডিওগুলি বিভিন্ন দিকে 90 ডিগ্রি ঘোরানো যায়, পাশাপাশি 180 ডিগ্রি ঘোরানো যায়। এবং এখানে ভিডিওটি চালু করা খুব সহজ: আপনাকে একই সাথে কীগুলি টিপতে হবে "CTRL+ALT+↑".

শেষ অক্ষরটি তীর কীগুলিকে বোঝায়, অর্থাৎ আন্দোলন কীগুলি। এগুলি কীবোর্ডের নীচে অবস্থিত। উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে একটি ভিডিও ঘোরানোর নীতিটি সহজ: কী সংমিশ্রণ এবং তীরটি টিপুন যা আপনি যে ঘূর্ণন দিকটি চান তার সাথে মেলে।

উপরের পদ্ধতিটি শুধুমাত্র দেখার সময়কালের জন্য ভিডিওটিকে ঘুরিয়ে দেয়। এটিও লক্ষণীয় যে একটি ভিডিও ঘোরানোর অপারেশন অন্যান্য অনেক মিডিয়া প্লেয়ারে একইভাবে করা যেতে পারে। আপনি যদি স্থায়ীভাবে ভিডিওটি ঘোরাতে চান তবে আপনাকে নিম্নলিখিতগুলি করতে হবে। তুমি ব্যবহার করতে পার মুভাভি প্রোগ্রাম, যা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে।

ইনস্টলেশনের পরে, আপনাকে Movavi প্রোগ্রাম চালু করতে হবে এবং তারপরে প্রয়োজনীয় ভিডিও যুক্ত করতে হবে। এটি করতে, বোতাম টিপুন "মিডিয়া ফাইল যোগ করুন". এর পরে, পছন্দসই ভিডিওটি নির্বাচন করুন এবং খুলুন। তারপর আপনাকে প্রোগ্রামে ট্যাবটি খুলতে হবে "আমার নথিগুলো"এবং ভিডিওটি টেনে আনুন"টাইম স্কেল".

পরবর্তী আপনাকে ট্যাবটি খুঁজে বের করতে হবে "প্রভাব"এবং এতে আইটেমটি খুঁজুন"রুপান্তর"এখানে আপনি ভিডিওটিকে বিভিন্ন দিকে 90 ডিগ্রি ঘোরানোর বিকল্প পাবেন এবং ভিডিওটিকে 180 ডিগ্রি ঘোরান৷ আপনি পছন্দসই ঘূর্ণন কোণ নির্বাচন করার পরে, বোতামটিতে ক্লিক করুন"প্রয়োগ করা".

যা বাকি থাকে তা হল সম্পাদিত ভিডিও সংরক্ষণ করা। এটি করতে, "এ ক্লিক করুনরাখা"এবং আইটেম নির্বাচন করুন"ভিডিও ফাইল হিসাবে সংরক্ষণ করুন"। প্রয়োজনীয় বিন্যাস নির্বাচন করুন এবং সংরক্ষণ করুন। আপনি বিভিন্ন উপায়ে আপনার কম্পিউটারে একটি ভিডিও ঘোরাতে পারেন। নিবন্ধে বর্ণিত উভয় পদ্ধতিই খুবই সহজ এবং কার্যকর।
15 মে, 2015 2
মন্তব্য করুন
ইমেজ থেকে কোড লিখুন:*
কোডটি অপাঠ্য হলে আপডেট করতে ছবিতে ক্লিক করুন
  1. ডেনিস
    9 মে, 2019 21:51
    আপনার বর্ণনা অনুযায়ী আমি এটি করার চেষ্টা করেছি। কিন্তু ভিডিওটি চালু হবে না। হয়তো আমার একই ভিডিও প্লেয়ার নেই? আমি আপনার নির্দেশিত কী টিপুন.
  2. শাটি
    শাটি
    5 ডিসেম্বর 2023 17:07
    আহহ, আমার সারা জীবন আমি উল্টো-পাল্টা ভিডিওগুলির সাথে লড়াই করেছি, যা আমি আমার ফোন থেকে আমার কম্পিউটারে স্থানান্তর করেছি) আপনাকে ধন্যবাদ)